Honda আনলো স্পোর্টি ডিজাইনের বাইক 2021 CB150R Streetfire

ভারতে Honda-র পোর্টফোলিও দেখলে সেখানে একটা বিষয় খুব খামতি রয়েছে বলে মনে হবে। কারণ বর্তমানে এদেশে ১৫০ সিসি সেগমেন্টে হোন্ডার কোনো স্পোর্টি বাইক নেই। হোন্ডার…

ভারতে Honda-র পোর্টফোলিও দেখলে সেখানে একটা বিষয় খুব খামতি রয়েছে বলে মনে হবে। কারণ বর্তমানে এদেশে ১৫০ সিসি সেগমেন্টে হোন্ডার কোনো স্পোর্টি বাইক নেই। হোন্ডার ১৫০ সিসি বাইক CBR150R অনেক বছর আগেই ভারত থেকে বিদায় নিয়েছে। ফলে হোন্ডার এন্ট্রি-লেভেল পারফরম্যান্স সেগমেন্টে যে শূণ্যতার সৃষ্টি হয়েছিল তা ভরাট করার প্রয়াস এখনও দেখা যায়নি। অথচ এই সেগমেন্টে Yamaha MT-15 বাইকের মতো মডেল এখন দাপিয়ে বেড়াচ্ছে। তবে কি Honda ভারতে ১৫০ সিসি-র নতুন বাইক আনার পরিকল্পনা করছে? নিশ্চিত যদিও তি ভাবে বলা সম্ভব নয়, তবে Honda, 2021 CB150R Streetfire ইন্দোনেশিয়াতে লঞ্চ করার পর সেই সম্ভাবনা নিয়ে জল্পনা শুরু হয়েছে।

ইন্দোনেশিয়াতে ২০২১ সিবি১৫০আর স্ট্রিটফায়ার দুটি ভ্যারিয়েন্টে এসেছে-স্ট্যান্ডার্ড ও স্পেশাল এডিশন। নতুন ভার্সনে বাইকটির ডিজাইন ঢেলে সাজানোর ফলে এটি আরও অ্যাথলেটিক লুকস পেয়েছে। সমগ্র বডিওয়ার্ক যেমন নতুন সেইসঙ্গে নতুন ভার্সনে প্রিমিয়াম ইউএসডি ফোর্কস, নয়া অ্যালয় হুইল ডিজাইন চোখে পড়বে। এছাড়া, বাইকটি এলইডি লাইট, ফুল-ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার সহ এসেছে।

Honda 2021 CB150R Streetfire

স্পেশাল এডিশন মডেলের নান্দনিক আকর্ষণ বৃদ্ধির জন্য এতে ইঞ্জিন কাউল রাখা হয়েছে, আবার প্রিমিয়াম লুকস দেওয়ার জন্য ফুয়েল ট্যাঙ্কের ওপর থ্রিডি লোগো বসানো হয়েছে। স্পেশাল এডিশন মডেলের হ্যান্ডেলবার ও রিষে বার্নট টাইটেনিয়াম ফিনিশ চোখে পড়বে। বাইকটির সামনে ৩৭ মিমি আপসাইড ডাউন ফোর্কস ও পিছনে মনোশক সাসপেনশন রয়েছে। আবার বাইকটির দু’দিকেই আছে ডিস্ক ব্রেক।

2021 CB150R Streetfire বাইকে হোন্ডা, ১৪৯ সিসি  লিকুইড কুল্ড ইঞ্জিন ব্যবহার করেছে, যা ৯,০০০ আরপিএম গতিতে ১৬.৩ পিএস পাওয়ার ও ৭০০০ আরপিএম গতিতে ১৩.৭ এনএম টর্ক উৎপন্ন করতে পারে। বাইকে গিয়ারের সংখ্যা ছ’টি, ফলে হাইওয়েতে চালানোর জন্য বাইকটি দারুণ উপযুক্ত। এর ফুয়েল ট্যাঙ্কের ক্যাপাসিটি ১২ লিটার এবং ভ্যারিয়েন্ট অনুযায়ী বাইকটির সামগ্রিক ওজন ১৩৪-১৩৫ কেজি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন