iPhone 13 Pro Max নতুন ক্যামেরা সিস্টেমের সাথে আসছে, প্রকাশ্যে ডামি ভিডিও

Apple এর আসন্ন iPhone 13 সিরিজকে ঘিরে চর্চার শেষ নেই। ইতিমধ্যে এই সিরিজের iPhone 13 ও iPhone 13 Pro ও iPhone 13 Mini – এর…

Apple এর আসন্ন iPhone 13 সিরিজকে ঘিরে চর্চার শেষ নেই। ইতিমধ্যে এই সিরিজের iPhone 13 ও iPhone 13 ProiPhone 13 Mini – এর রেন্ডার ফাঁস হয়েছে, যেখান থেকে ডিভাইস দু’টির ডিজাইন সম্পর্কে আমরা ধারণা পেয়েছি। এবার হ্যান্ডস-অন ভিডিওতে আপকামিং লাইনপের iPhone 13 Pro Max-এর ডামি বা কৃত্রিম মডেল প্রকাশ্যে এল। এই ভিডিওতে দেখা গিয়েছে যে, iPhone 12 Pro Max-এর তুলনায় iPhone 13 Pro Max-এর নচ আরও সরু হবে। এছাড়া আরও বড় সেন্সর সহ আইফোন ১৩ প্রো ম্যাক্স-এ নতুন ক্যামেরা সিস্টেম থাকবে বলে জল্পনা রয়েছে। এর আগে ফোনটি ১২০ হার্টজ LTPO ডিসপ্লে সহ আসবে বলে শোনা গিয়েছিল। যদিও ডামি মডেল দেখে ক্যামেরা বা ডিসপ্লের স্পেসিফিকেশনের বিষয়ে মন্তব্য করা অসম্ভব।

জনপ্রিয় ইউটিউব চ্যানেল আনবক্স থিওরি (Unbox Theory) আইফোন ১৩ প্রো ম্যাক্স-এর কল্পনাপ্রসূত ডামি মডেলের ভিডিও পোস্ট করেছে। চ্যানেলটির দাবি, চিন থেকে ডামি মডেলটি এসেছে। ভিডিও ইঙ্গিত দিচ্ছে আইফোন ১২ প্রো ম্যাক্স-এর তুলনায় এর ক্যামেরা মডিউল আকারে যথেষ্ট বৃদ্ধি পাবে। তবে সেন্সরের সংখ্যাতে কোনো পরিবর্তন হবে না৷ পূর্বের ন্যায় আইফোন ১৩ প্রো ম্যাক্স ট্রিপল ক্যামেরা সেটআপ, এলইডি ফ্ল্যাশ ও LiDAR সেন্সর সহ আসবে।

এই ভিডিও অনুসারে, iPhone 13 Pro Max-এর নচ আরও সরু হতে পারে। ডামি ইউনিটটি গ্রাফাইট কালারে এসেছিল। উল্লেখ্য গত বছরে iPhone 12 Pro Max একই কালার অপশনে লঞ্চ হয়েছিল। যদিও গত বছরের আইফোন মডেলের তুলনায় এর পিছনে আরও ডার্ক শেড লক্ষ্য করা যাচ্ছে।

এছাড়া আইফোন ১৩ প্রো ম্যাক্স ফেস আইডি-র পাশাপাশি টাচ আইডি সাপোর্ট করতে পারে। অ্যাপল ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট টেকনোলজির ব্যবহার করবে নাকি পাওয়ার বাটনে টাচ আইডি ইন্টিগ্রেট করবে, তা অবশ্য ভিডিওতে দেখানো ডামি মডেলটি দেখে বোঝা একেবারেই অসম্ভব।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন