৪৩ ইঞ্চি টিভির দাম ২৫ হাজার টাকার কম, Oppp Smart TV K9 সিরিজ লঞ্চ হল

দীর্ঘ জল্পনার পর অবশেষে বাজারে পা রাখল Oppo-র নতুন স্মার্টটিভি সিরিজ। আজ একটি লঞ্চ ইভেন্টে চীনা সংস্থাটি নতুন K9 টিভি সিরিজের ওপর থেকে পর্দা তুলেছে,…

দীর্ঘ জল্পনার পর অবশেষে বাজারে পা রাখল Oppo-র নতুন স্মার্টটিভি সিরিজ। আজ একটি লঞ্চ ইভেন্টে চীনা সংস্থাটি নতুন K9 টিভি সিরিজের ওপর থেকে পর্দা তুলেছে, যার অধীনে সংস্থার দেশীয় বাজারে লঞ্চ হয়েছে তিনটি পৃথক পৃথক স্ক্রিন সাইজের টিভি। আবার এই স্মার্টটিভিগুলির ফিচারেরও ক্ষেত্রেও বেশ রকমফের রয়েছে। যেমন Oppo K9 স্মার্টটিভি লাইনআপে ৪৩ ইঞ্চি, ৫৫ ইঞ্চি এবং ৬৫ ইঞ্চি আকারের তিনটি টিভির প্রতিটিতেই এলইডি-ব্যাকলাইট (DLED) এলসিডি প্যানেল এবং ধাতব ফ্রেম রয়েছে। তবে ৪৩ ইঞ্চি মডেলে ফুল এইচডি স্ক্রিন পাওয়া যাবে, যার স্ক্রিন রেজোলিউশন ১৯২০×১০৮০ পিক্সেল, রিফ্রেশ রেট ৬০ হার্টজ এবং টিপিক্যাল ব্রাইটনেস লেভেল ২৩০ নিট।

অন্যদিকে, ৫৫ ইঞ্চি এবং ৬৫ ইঞ্চির টিভিদুটি 4K ডিসপ্লে সহ এসেছে, যাতে ৩৮৪০×২১৬০ পিক্সেল স্ক্রিন রেজোলিউশন, ৬০ হার্টজ রিফ্রেশ রেট, ১.০৭ বিলিয়ন রঙ, ৯৩% DCI-P3 কালার গ্যামেট এবং ৩০০ নিট টিপিক্যাল ব্রাইটনেস পাওয়া যাবে। এই তিনটি টিভি মডেলেই লো ব্লু লাইট মোড এবং HDR10, HDR10+ ও HLG সাপোর্ট বর্তমান। তবে ৫৫ ইঞ্চি এবং ৬৫ ইঞ্চি সাইজের বড় টিভিদুটি HDR10+ কন্টেন্টগুলি ডিকোড করতে পারে। অতিরিক্তভাবে, ৬৫ ইঞ্চির মডেলটি ৬০ হার্টজ রেটে ডায়নামিক MEMC টেকনোলজি সাপোর্ট করে।

এত গেল ডিসপ্লের কথা। হার্ডওয়্যার বা সফ্টওয়্যার ফ্রন্টে, অপ্পো কে৯ টিভি সিরিজের ৪৩ ইঞ্চি এবং ৫৫ ইঞ্চি সংস্করণদুটি MediaTek MT9632 চিপসেটে চলে, যাতে চারটি ARM Cortex-A53 সিপিইউ কোর এবং ARM Mali-G52 MC1 জিপিইউ সমন্বিত রয়েছে। এক্ষেত্রে, ৬৫ ইঞ্চি ভ্যারিয়েন্টটিতে চারটি ARM Cortex-A73 সিপিইউ কোর এবং ARM Mali-G52 MC1 জিপিইউসহ MediaTek MT9652 চিপসেট রয়েছে। উপরন্তু, তিনটি টিভিতেই ২ জিবি র‌্যাম এবং ব্র্যান্ডের নিজস্ব ইউআই ColorOS TV 2.0 রয়েছে। তবে ৪৩ ইঞ্চি মডেলে ৮ জিবি ও অন্য দুটি মডেলে ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজের সুবিধা থাকবে।

কানেক্টিভিটির ক্ষেত্রে, টিভিগুলিতে ডুয়াল-ব্যান্ড ওয়াইফাই এবং ব্লুটুথ ৫.০ প্রযুক্তি রয়েছে। এছাড়াও তিনটি মডেলেই রয়েছে একটি ল্যান (ইথারনেট) পোর্ট, একটি ডিজিটাল অডিও পোর্ট (কো-অ্যাক্সিয়াল), দুটি ইউএসবি ২.০ পোর্ট এবং ৩টি এইচডিএমআই পোর্ট। আবার সিরিজের সবচেয়ে বড় টিভিটি অর্থাৎ ৬৫ ইঞ্চি মডেলটি EARC সাপোর্ট করে। অন্যান্য ফিচারের মধ্যে, টিভিগুলির এনএফসি রিমোট কন্ট্রোল, ব্লুটুথ ভয়েস এবং Xiaobu AI ফিচার উল্লেখযোগ্য, যার সাহায্যে এগুলি সহজে নিয়ন্ত্রণ করা যায় এবং Oppo স্মার্টফোন থেকে কন্টেন্ট শেয়ার করা যায়। তদুপরি ৫৫ ইঞ্চি বা ৬৫ ইঞ্চির টিভির ক্রেতারা 1080p (FHD) রেজোলিউশন ওয়েবক্যাম সাপোর্ট পাবেন। থাকবে ফার-ফিল্ড মাইক্রোফোন, ২০-৩০ ওয়াটের স্পিকারের সুবিধাও।

Oppo Smart TV K9 সিরিজের দাম:

দামের কথা বললে, ৪৩ ইঞ্চি Oppo K9 স্মার্টটিভিটি কেনা যাবে ১,৯৯৯ ইউয়ান অর্থাৎ প্রায় ২৩,০০০ টাকার বিনিময়ে। অন্যদিকে ৫৫ ইঞ্চি এবং ৬৫ ইঞ্চি মডেলদুটি কিনতে যথাক্রমে ২,৭৯৯ ইউয়ান (ভারতীয় মূল্যে ৩২,০০০ টাকা) এবং ৩,৯৯৯ ইউয়ান (প্রায় ৪৬,০০০ টাকা) লাগবে। আশা করা যায় আগামী দিনে এগুলি ভারতীয় মার্কেটে বা বিশ্ববাজারে উপলব্ধ হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন