Honda ভারতে আনছে PCX ইলেকট্রিক স্কুটার? জল্পনা বাড়ালো পেটেন্ট

জনপ্রিয় টু হুইলার নির্মাতা Honda, এবার ভারতে ইলেকট্রিক স্কুটার লঞ্চ করতে চলেছে। PCX নামের একটি ইলেকট্রিক স্কুটারের জন্য Honda ভারতে পেটেন্ট দায়ের করেছে বলে রিপোর্ট…

জনপ্রিয় টু হুইলার নির্মাতা Honda, এবার ভারতে ইলেকট্রিক স্কুটার লঞ্চ করতে চলেছে। PCX নামের একটি ইলেকট্রিক স্কুটারের জন্য Honda ভারতে পেটেন্ট দায়ের করেছে বলে রিপোর্ট মারফত জানা গেছে। এই রিপোর্টে আরও বলা হয়েছে, নয়া পেটেন্ট পেতে Honda গত মাসে আবেদন জানিয়েছিল, যদিও সেই প্রক্রিয়া এখনও সম্পূর্ণ হয়নি। উল্লেখ্য, আর্ন্তজাতিক বাজারে PCX দু’টি ড্রাইভটেন অপশনে উপলব্ধ – ইলেকট্রিক এবং হাইব্রিড (পেট্রোল + ইলেকট্রিক)। Honda ভারতে স্কুটারটির ইলেকট্রিক ভার্সনের জন্য পেটেন্টের আবেদন করেছে।

পেটেন্ট নথি থেকে PCX-এর ডিজাইন সামনে এসেছে। ম্যাক্সি স্কুটার স্টাইলিং PCX ই-স্কুটারকে মাস্কুলার লুকস দিয়েছে। এছাড়া এর সামনে টুইন পড হেডলাইট, উইন্ডস্ক্রিন, স্প্লিট স্টাইলের ফুটবোর্ড, এবং স্টেপ-আপ সিট রয়েছে।

হোন্ডা পিসিএক্স ইলেকট্রিক স্কুটারে রিমুভেবল ব্যাটারি প্যাক থাকবে। সাসপেনশনের জন্য ই-স্কুটারটির সামনে টেলিস্কোপিক ফোর্কস এবং পিছনে টুইন স্প্রিং রয়েছে। ব্রেকিংয়ের জন্য এর সামনে ডিস্ক ব্রেক ও পিছনে ড্রাম ব্রেক আছে।

Honda PCX ইলেকট্রিক স্কুটার ভারতে কবে লঞ্চ হতে পারে, তা নিশ্চিতভাবে বলা সম্ভব নয়৷ তবে Bajaj ও TVS যেহেতু এদেশে ইলেকট্রিক স্কুটার লঞ্চ করে ফেলেছে। আবার Honda-র এক সময়ের সঙ্গী Hero যেখানে Gogoro-র সাথে জোট বেঁধে একইরকম পরিকল্পনা করছে। সেখানে Honda পিছিয়ে থাকবে না বলেই অনুমান করা যায়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন