Asus Zenfone 8 ও Asus Zenfone 8 Flip স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ও দুর্দান্ত ফিচার সহ লঞ্চ হল

অবশেষে লঞ্চ হল আসুসের নতুন জেনফোন সিরিজ Asus Zenfone 8। এই সিরিজের অধীনে দুটি ফোন এসেছে- Asus Zenfone 8 ও Zenfone 8 Flip। এর মধ্যে…

অবশেষে লঞ্চ হল আসুসের নতুন জেনফোন সিরিজ Asus Zenfone 8। এই সিরিজের অধীনে দুটি ফোন এসেছে- Asus Zenfone 8 ও Zenfone 8 Flip। এর মধ্যে বেস মডেল অর্থাৎ আসুস জেনফোন ৮ ফোনে আছে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৫.৯ ইঞ্চি ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, ৪,০০০ এমএএইচ ব্যাটারি। আবার আসুস জেনফোন ৮ ফ্লিপ, ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে, ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ও ফ্লিপ ক্যামেরা মেকানিজম সহ লঞ্চ হয়েছে। আসুন দুটি ফোনের দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নিই।

Asus Zenfone 8 ও Zenfone 8 Flip এর দাম

আসুস জেনফোন ৮ এর দাম শুরু হয়েছে ৫৯৯ ইউরো (প্রায় ৫৩,২৫০ টাকা) থেকে। ফোনটি ওবিসিডিয়ান ব্ল্যাক এবং হরাইজন সিলভার কালারে পাওয়া যাবে।

অন্যদিকে জেনফোন ৮ ফ্লিপ এর ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের মূল্য রাখা হয়েছে ৭৯৯ ইউরো (প্রায় ৭১,০০০ টাকা)। ফোনটি দুটি কালারে পাওয়া যাবে- গ্লেসিয়ার সিলভার এবং গ্যালাকটিক ব্ল্যাক। তাইওয়ান ও ইউরোপে ফোন দুটির প্রি-অর্ডার শুরু হয়েছে।

Asus Zenfone 8 এর স্পেসিফিকেশন

আসুস জেনফোন ৮ ফোনে আছে ৫.৯ ইঞ্চি ফুল এইচডি প্লাস E4 AMOLED ডিসপ্লে। এর রিফ্রেশ রেট ১২০ হার্টজ এবং পিক ব্রাইটনেস ১১০০ নিটস। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার করা হয়েছে। সাথে আছে অ্যাড্রিনো ৬৬০ জিপিইউ। ফোনটি ৬ জিবি/৮ জিবি ও ১৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি/২৫৬ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। এই ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড জেনইউআই ওএস-এ চলবে। আবার এটি আইপি৬৮ রেটিং প্রাপ্ত, যা জল ও ধুলো প্রতিরোধ করে।

Asus Zenfone 8 ফোনের পিছনে ডুয়েল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরা দুটি হল এফ/১.৮ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল Sony IMX686 প্রাইমারি সেন্সর ও ডুয়েল PDAF সহ ১২ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স (এফ/২.২)। সেলফি ও ভিডিও কলের জন্য এতে ১২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। এই ডিভাইসে দুটি স্পিকার, তিনটি মাইক্রোফোন ও OZO অডিও টেক উপলব্ধ।

আবার ফোনটি ৪,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। যার সাথে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ফোনটির অন্যান্য ফিচারের মধ্যে আছে ডুয়েল সিম সাপোর্ট, 5G ও ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.২, ৩.৫মিমি অডিও জ্যাক, ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ইউএসবি টাইপ সি পোর্ট। এর পরিমাপ ১৪৮x৬৮.৫x৮.৯ মিমি এবং ওজন ১৬৯ গ্রাম।

Asus Zenfone 8 Flip এর স্পেসিফিকেশন

আসুস জেনফোন ৮ ফ্লিপ ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে সহ এসেছে। এর রিফ্রেশ রেট ৯০ হার্টজ এবং পিক ব্রাইটনেস ১,০০০। এই ফোনে Zenfone 7 Pro এর মত একই ফ্লিপ ক্যামেরা মেকানিজম দেখা যাবে, ফলে রিয়ার ক্যামেরা সেলফি ক্যামেরা হিসেবে ব্যবহার করা যাবে। ফোনটিতে পাওয়া যাবে ট্রিপল ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ১২ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স ও ৩এক্স অপটিক্যাল জুম সহ ৮ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা।

Asus Zenfone 8 Flip ফোনে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর। সাথে আছে অ্যাড্রিনো ৬৬০ জিপিইউ। ফোনটি ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ জেনইউআই ওএস-এ চলবে। সিকিউরিটির জন্য এতে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। যার সাথে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই ফোনের অন্যান্য ফিচারের মধ্যে আছে ডুয়েল সিম সাপোর্ট, 5G ও ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.২, ৩.৫মিমি অডিও জ্যাক ও ইউএসবি টাইপ সি পোর্ট।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন