Realme 8 5G পাওয়া যাবে মাত্র ১৩,৯৯৯ টাকায়, লঞ্চ হল নতুন স্টোরেজ ভ্যারিয়েন্ট

গত ২২শে এপ্রিল ভারতের বাজারে লঞ্চ হয়েছে সবচেয়ে সস্তা 5G স্মার্টফোন Realme 8 5G। প্রাথমিকভাবে ওই সময় Realme-র নতুন ফোনটি ৪ জিবি এবং ৮ জিবি…

গত ২২শে এপ্রিল ভারতের বাজারে লঞ্চ হয়েছে সবচেয়ে সস্তা 5G স্মার্টফোন Realme 8 5G। প্রাথমিকভাবে ওই সময় Realme-র নতুন ফোনটি ৪ জিবি এবং ৮ জিবি র‌্যাম ভ্যারিয়েন্ট সহ চালু হয়, এবং দুটি মডেলেই এতদিন পর্যন্ত কেবল ১২৮ জিবি অনবোর্ড স্টোরেজের সুবিধা পাওয়া যেত। তবে আজ চীনা স্মার্টফোন ব্র্যান্ডটি, তার ‘Realme 8’ সিরিজের এই স্মার্টফোনটির একটি নতুন স্টোরেজ ভ্যারিয়েন্ট লঞ্চ করেছে, যা হল- ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। এক্ষেত্রে এই নতুন সংস্করণটির কেনা যাবে একই র‌্যামযুক্ত ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটির তুলনায় হাজার টাকা কমে। চলুন দেখে নিই Realme 8 5G এর নতুন ভ্যারিয়েন্ট কিনতে গেলে কত টাকা ব্যয় করতে হবে এবং এতে কী কী ফিচার পাওয়া যাবে।

Realme 8 5G-এর দাম, প্রাপ্যতা:

রিয়েলমি ৮ ৫জি-এর ১২৮ জিবি স্টোরেজযুক্ত ৪ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টটির দাম ছিল ১৪,৯৯৯ টাকা এবং ৮ জিবি র‌্যাম মডেলের দাম ছিল ১৬,৯৯৯ টাকা। আবার আজ লঞ্চ হওয়া ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি বিকল্পটি ১৩,৯৯৯ টাকার বিনিময়ে কেনা যাবে। সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট (realme.com) এবং ফ্লিপকার্ট থেকে ফোনটি পাওয়া যাবে।

Realme 8 5G-এর স্পেসিফিকেশন:

এই সস্তা 5G স্মার্টফোনে ১০৮০x২৪০০ পিক্সেল রেজোলিউশন, ৬০০ নিটস পিক ব্রাইটনেস এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে। আবার স্ক্রিনের ওপরের বাম কোণে একটি ছোট পাঞ্চ হোল কাট আউটও দেখা যাবে, যার মধ্যে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা বিদ্যমান। অন্যদিকে স্মার্টফোনটির পিছনে পাওয়া যাবে ট্রিপল ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ২ মেগাপিক্সেলের মনোক্রোম পোর্ট্রেট লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর।

পাওয়ার ব্যাকআপের জন্য ফোনটিতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। যার সাথে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এক্ষেত্রে চার্জ করার জন্য এবং ডেটা ট্রান্সফারের জন্য ইউএসবি টাইপ-সি পোর্টের সুবিধা থাকবে। Realme 8 5G অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ এসওসি প্রসেসর দ্বারা চালিত, যার সাথে আছে ARM Mali-G57 জিপিইউ। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক Realme UI 2.0 ওএস-এ চলবে।

আবার ফোনটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট সহ এসেছে। সিকিউরিটির জন্য রয়েছে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আবার কানেক্টিভিটির জন্য আছে 5G, ডুয়াল 4G VoLTE, Wi-Fi 802.11 ac, ব্লুটুথ ৫.১, GPS, GLONASS, এবং Beidou-র সাপোর্ট। স্মার্টফোনটির পরিমাপ ১৬২.৫×৭৪.৮×৮.৫ মিলিমিটার এবং ওজন ১৮৫ গ্রাম।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন