Google Pixel 6 সিরিজের ডিজাইন থেকে ক্যামেরায় বিরাট চমক, আসছে পেরিস্কোপ লেন্স সহ

প্রত্যেকটি স্মার্টফোনে সেই এক ধাঁচের ডিজাইন! Google-এর Pixel 6 সিরিজের আপকামিং স্মার্টফোন সেই বদ্ধ ধারণা থেকে অনেকটাই মুক্তি দেবে বলে আশাপ্রকাশ করা হচ্ছে। আসলে সম্প্রতি…

প্রত্যেকটি স্মার্টফোনে সেই এক ধাঁচের ডিজাইন! Google-এর Pixel 6 সিরিজের আপকামিং স্মার্টফোন সেই বদ্ধ ধারণা থেকে অনেকটাই মুক্তি দেবে বলে আশাপ্রকাশ করা হচ্ছে। আসলে সম্প্রতি Google Pixel 6 ও Pixel 6-এর  ফাঁস হওয়া রেন্ডার ইঙ্গিত দিচ্ছে, এটি একদম ভিন্ন ডিজাইনের সাথে আসবে, যা দেবে ফ্রেশনেসের অনুভূতি৷ আবার Pixel 6 সিরিজের ক্যামেরা সেন্সরও আশার কথা শোনাচ্ছে। গতকালই জানা গিয়েছে যে, Pixel 3 সিরিজ থেকে চলা আসা যে রীতি বা একই ক্যামেরা সেন্সর বারবার ব্যবহার করার যে প্রচলন ছিল, Google অবশেষে সেই পথ থেকে সরে দাঁড়িয়ে Pixel 6 সিরিজের স্মার্টফোনে নতুন ক্যামেরা সেন্সর যুক্ত করবে। এখন আবার Pixel 6 সিরিজের ক্যামেরা সেন্সর সম্পর্কিত গুরুত্বপূর্ণ তথ্য সামনে এল।

পিক্সেল ৬-এর ক্যামেরা লেন্সের ছবি এবার অনলাইনে ছড়িয়ে পড়লো। ছবিগুলি কনসেপ্ট ভিত্তিক কিন্তু প্রোডাকশন লাইন থেকে অভ্যন্তরীণ সূৃত্র মারফত সেগুলি সামনে আসতে পারে। ছবিতে পিক্সেল ৬ প্রো-তে তিনটি ক্যামেরা সেন্সর দেখা যাচ্ছে। যার মধ্যে একটি পেরিস্কোপ লেন্স বলে মনে হচ্ছে। আবার চতুর্থ সেন্সর হিসেবে গুগল এতে স্পেকট্রাল/ফ্লিকার রেখেছে বলে সূত্র জানিয়েছে।

যদি রেন্ডারের কথায় আসি, তাহলে পিক্সেল ৫-এর সাথে আপকামিং পিক্সেল ৬-এর ডিজাইনের কোনো মিল থাকছে না।  নতুন রেন্ডারগুলি পিক্সেল ৬ লাইনআপের রিয়েল-লাইভ ইমেজের ওপর ভিত্তি করে বানানো হয়েছে বলে দাবি করা হয়েছিল।

স্কোয়ার বা বর্গাকার দেখতে ক্যামেরা মডিউলের পরিবর্তে গুগল পিক্সেল ৬ স্মার্টফোন সিরিজে হরিজন্টাল বা আনুভূমিক ক্যামেরা বাম্প দেখা যাবে। যার মধ্যে এলইডি ফ্ল্যাশ সহ দু’টি ক্যামেরা থাকবে। উল্লেখ্য, বাম্পের ওপর এবং নিচের অংশে দু’রকম কালার, রেন্ডারে দেখা গিয়েছিল। আবার পিক্সেল ৬ প্রো স্মার্টফোনের রিয়ার প্যানেলেও একই ডিজাইন থাকবে বলে জানা গিয়েছিল। তবে এতে দু’টির পরিবর্তে তিনটি ক্যামেরা সেন্সর উপস্থিত।

গুগল পিক্সেল ৬ ও পিক্সেল ৬ প্রো-এর বিস্তারিত স্পেসিফিকেশন এখনও জানা যায়নি। যদিও সাম্প্রতিক রিপোর্ট বলছে, পিক্সেল ৬ সিরিজে গুগল হোয়াইটচ্যাপেল কোড নামের নিজস্ব চিপ ব্যবহার করতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন