Nokia C20 Plus ও Nokia C30 শক্তিশালী ব্যাটারির সাথে আপনার মন জয় করতে বাজারে আসছে

গত মাসে গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছিল Nokia C10 ও Nokia C20। এই ফোন দুটি শীঘ্রই ভারতে আসবে। তবে C সিরিজ লাইনআপের অধীনে Nokia আরও দু’টি…

গত মাসে গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছিল Nokia C10 ও Nokia C20। এই ফোন দুটি শীঘ্রই ভারতে আসবে। তবে C সিরিজ লাইনআপের অধীনে Nokia আরও দু’টি বাজেট স্মার্টফোন লঞ্চ করতে চলেছে। আপকামিং স্মার্টফোন দু’টির স্কেচ ফাঁস হয়ে যেমন এদের রিয়ার প্যানেলের ডিজাইন সামনে এসেছে, পাশাপাশি ডিভাইস দু’টি Nokia C20 Plus ও Nokia C30 নামে আসার কথা স্কেচ থেকে জানা গিয়েছে।

রিপোর্ট বলছে, Nokia C20 Plus ও Nokia C30 বড় ব্যাটারি সহ আসবে। Nokia C20 Plus-এ থাকবে ৫০০০ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটি। অন্য দিকে, Nokia C30-এ ৬,০০০ এমএএইচ ব্যাটারি দেখা যাবে। এই প্রসঙ্গে বলে রাখি, Nokia C20 স্মার্টফোনটি ৩,০০০ এমএএইচ ব্যাটারির সাথে লঞ্চ হয়েছিল। ফলে এর Plus ভার্সনে পাওয়ার ব্যাকআপের দিক থেকে বড়সড় আপগ্রেড দেখা যাবে।

নোকিয়া সি২০ প্লাস ও নোকিয়া সি৩০-এর স্কেচ দেখে বলা যায়, দু’টি ফোনেই একইরকম ডিজাইন রয়েছে। পার্থক্য বলতে ফোনের সাইজ ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের অবস্থান। নোকিয়া সি২০ প্লাস ও নোকিয়া সি৩০ ডুয়াল রিয়ার ক্যামেরা সহ আসবে। ক্যামেরা মডিউলটি গোলাকার এবং এর বাম দিকে এলইডি ফ্ল্যাশ রয়েছে। নোকিয়া সি২০ প্লাস-এর সাইজ একটু ছোটো। এবং নোকিয়া সি৩০ অনেকটাই বড়।

নোকিয়া সি সিরিজের ফোনগুলি সাধারণত অ্যান্ড্রয়েড গো নামে পরিচিত অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের লাইট ভার্সনে চলে। সুতরাং, নোকিয়া সি২০ প্লাস ও নোকিয়া সি৩০ অ্যান্ড্রয়েড ১১ গো এডিশন আউট অফ দ্য বক্সে রান করবে। পাশাপাশি, দু’টি ফোনেই ইউনিসক প্রসেসর থাকবে বলে আশা করা যায়।

সূত্র বলছে, নোকিয়া সি২০ প্লাস চীনে লঞ্চ হবে। যদিও নোকিয়া সি৩০ কোন মার্কেটে পা রাখবে তা জানা যায়নি। আবার এদের লঞ্চের টাইমলাইনও স্পষ্ট নয়। তবে এই নিয়ে যে কোনও আপডেটে পেলে আমরা দ্রুততার সাথে পাঠকদের কাছে পৌঁছে দিতে দায়বদ্ধ।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন