লকডাউনের কারণে ৬০ দিন ওয়ারেন্টি বাড়ালো itel, সুবিধা দিচ্ছে Poco, Xiaomi, Vivo, Oppo, Realme-ও

কোভিডের দ্বিতীয় ঢেউয়ের ঝাপটায় বিপর্যস্ত ভারতকে সাহায্য করার জন্য যে ইতিমধ্যেই একাধিক দেশী ও বিদেশী সংস্থা সহ বহু নামিদামি ব্যক্তিত্ব এগিয়ে এসেছে, সে খবর আমাদের…

কোভিডের দ্বিতীয় ঢেউয়ের ঝাপটায় বিপর্যস্ত ভারতকে সাহায্য করার জন্য যে ইতিমধ্যেই একাধিক দেশী ও বিদেশী সংস্থা সহ বহু নামিদামি ব্যক্তিত্ব এগিয়ে এসেছে, সে খবর আমাদের সবারই জানা। তবে সকলের মধ্যেও স্মার্টফোন কোম্পানিগুলি যেভাবে ভারতের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে তা নিঃসন্দেহে প্রশংসনীয় এবং ভারতকে চিরদিন তাদের কাছে ঋণী করে রাখার জন্য যথেষ্ট। কিন্তু এখানেই যে সংস্থাগুলি থেমে থেকেছে তা নয়, এখন ইউজারদের সুবিধার্থেও কোম্পানিগুলি যথাযথ পদক্ষেপ গ্রহণ করছে। বর্তমানে এই মারণ ভাইরাসের সংক্রমণ ঠেকাতে ভারতের অধিকাংশ জায়গাতেই চলছে আংশিক বা সম্পূর্ণ লকডাউন। তাই এই সময়ে যে সকল প্রোডাক্টের ওয়ারেন্টির মেয়াদ শেষ হচ্ছে, গ্রাহকদের সুবিধার্থে ইতিমধ্যেই Poco, Xiaomi, Realme, Vivo, Oppo-র মতো সংস্থাগুলি তাদের প্রোডাক্টের ওয়ারেন্টি বাড়িয়ে দিয়েছে। এবার এই তালিকায় নিজের নাম লেখালো itel।

বৃহস্পতিবার itel জানিয়েছে যে, তারা স্মার্টফোন এবং ফিচার ফোন সহ সমস্ত মোবাইলের জন্য ওয়ারেন্টির সময়সীমা ৬০ দিন বাড়িয়েছে। এই ওয়ারেন্টি এক্সটেনশনটি সেইসব মডেলগুলির ক্ষেত্রে প্রযোজ্য যাদের ওয়ারেন্টি ১৫ এপ্রিল থেকে ১৫ জুনের মধ্যে শেষ হবে। সংস্থাটি আরও বলেছে যে, ব্যবহারকারীরা ৩০ জুন, ২০২১-এর আগে CarlCare মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে আবেদন করে ওয়ারেন্টি এক্সটেনশন স্কিমটি পেতে পারেন।

প্রসঙ্গত জানিয়ে রাখি, এর আগে বুধবার Xiaomi জানিয়েছে যে, তারা কোভিড-১৯-এর কারণে ভারতে তাদের ডিভাইসগুলির ওয়ারেন্টি দুই মাস বাড়িয়েছে। এই বাড়তি ওয়ারেন্টি সেইসব Xiaomi ডিভাইসগুলির ক্ষেত্রে প্রযোজ্য যাদের ওয়ারেন্টি এই বছরের মে বা জুন মাসে শেষ হচ্ছে। এছাড়া, BBK মালিকানাধীন কনজিউমার টেকনোলজি ব্র্যান্ড Realme ঘোষণা করেছে যে, যেসব প্রোডাক্টের ওয়ারেন্টির মেয়াদ ১ মে থেকে ৩০ জুনের মধ্যে শেষ হবে, সেগুলির সময়সীমা ৩১ জুলাই পর্যন্ত বর্ধিত করা হচ্ছে।

আরও দুটি BBK মালিকানাধীন স্মার্টফোন ব্র্যান্ড Oppo এবং Vivo-ও সম্প্রতি তাদের প্রোডাক্টের ওয়ারেন্টি বাড়ানোর কথা ঘোষণা করেছে। Oppo জানিয়েছে যে, তারা তাদের সমস্ত প্রোডাক্টের ওয়ারেন্টি ৩০ জুন পর্যন্ত বাড়িয়ে দিয়েছে। তবে যে সকল Oppo প্রোডাক্টের ওয়ারেন্টির মেয়াদ লকডাউন পিরিয়ডে ফুরোচ্ছে, কেবলমাত্র সেই সকল প্রোডাক্টের ক্ষেত্রেই এই বর্ধিত সময়সীমা প্রযোজ্য। Vivo-ও লকডাউন দ্বারা প্রভাবিত অঞ্চলের গ্রাহকদের জন্য প্রোডাক্ট ওয়ারেন্টি বাড়িয়েছে। যেহেতু লকডাউনে সমস্ত সার্ভিস সেন্টারগুলি বন্ধ, তাই লকডাউনের পর সার্ভিস সেন্টারগুলি স্বাভাবিকভাবে ব্যবসায়িক কাজকর্ম শুরু করার দিন থেকে ৩০ দিন অর্থাৎ একমাসের অতিরিক্ত ওয়ারেন্টি এক্সটেনশন করেছে কোম্পানিটি। এছাড়া, আরও একটি সংস্থা Poco-ও সেইসব ডিভাইসগুলির ওয়ারেন্টি ২ মাস বাড়িয়েছে যেগুলির মেয়াদ এই বছরের মে বা জুন মাসে শেষ হয়ে যাচ্ছিল।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন