ভারতে এল Realme Smart TV 4K, দুর্দান্ত ডিসপ্লের সাথে রয়েছে অত্যাধুনিক ফিচার

দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে আজ ভারতে Realme X7 Max 5G ফোনের সাথে লঞ্চ হল ব্র্যান্ডের Realme Smart TV 4K নামক নতুন টিভি। আসলে গত 4…

দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে আজ ভারতে Realme X7 Max 5G ফোনের সাথে লঞ্চ হল ব্র্যান্ডের Realme Smart TV 4K নামক নতুন টিভি। আসলে গত 4 মে Realme-র এই দুটি প্রোডাক্ট লঞ্চ হওয়ার কথা থাকলেও, করোনা অতিমারীর জেরে সেই পরিকল্পনা ভেস্তে যায়। তবে বর্তমানে পরিস্থিতি তুলনামূলকভাবে নিয়ন্ত্রণে এসেছে, আর তাই মাসের শেষ দিনেই বহুল প্রত্যাশিত দুটি প্রোডাক্টের ওপর থেকে পর্দা সরিয়েছে চীনা সংস্থাটি। এক্ষেত্রে Realme Smart TV 4K, 43 ইঞ্চি এবং 50 ইঞ্চি স্ক্রিন সাইজে এসেছে এবং এতে ডলবি ভিশন এবং ডলবি অ্যাটমসের মতো প্রযুক্তি রয়েছে। তাছাড়াও সংযোগের জন্য বিকল্প হিসেবে HDMI এবং USB পোর্ট বর্তমান। আসুন এই নতুন Realme Smart TV 4K সম্পর্কে খুঁটিনাটি জেনে নিই।

Realme Smart TV 4K-এর স্পেসিফিকেশন:

শুরুতেই বলেছি যে এই টিভিটি দুটি আকারে (43 ইঞ্চি/50 ইঞ্চি) এসেছে। সেক্ষেত্রে দুটি সাইজ ভ্যারিয়েন্টেই 3840×2160 পিক্সেল স্ক্রিন রেজোলিউশন, 16:3 আসপেক্ট রেশিও এবং 178 ডিগ্রি স্ক্রিন ভিউয়িং অ্যাঙ্গেল রয়েছে। হার্ডওয়্যার বা সফ্টওয়্যার ফ্রন্টের কথা বললে, এই টিভিটি Android TV 10 অপারেটিং সিস্টেমে চলে এবং এতে Quad-Core Mediatek SoC, 2 জিবি র‌্যাম ও 16 জিবি অনবোর্ড স্টোরেজ রয়েছে। আবার Realme Smart TV 4K-তে অডিও আউটপুটের জন্য আছে চারটি স্পিকার ইউনিট যা যৌথভাবে মোট ২৪ ওয়াট আউটপুট সরবরাহ করে। তাছাড়াও এটিতে ডলবি ভিশন, ডলবি অ্যাটম এবং ডিটিএস এইচডি সমর্থন পাওয়া যাবে। একইভাবে এই টিভিতে বিদ্যমান কোয়াড মাইক্রোফোনটিকে গুগল অ্যাসিস্ট্যান্টের সাহায্যে হাত না লাগিয়ে নিয়ন্ত্রণ করা যাবে।

অন্যদিকে এই টিভির সাথে একটি ব্লুটুথ-এনাবেলড রিমোট কন্ট্রোল থাকবে, যাতে অ্যামাজন প্রাইম ভিডিও, নেটফ্লিক্স, ইউটিউবের মত ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম এবং গুগল অ্যাসিস্ট্যান্ট ফিচার দ্রুত অ্যাক্সেসের জন্য চারটি হটকি দেখা যাবে। সেক্ষেত্রে ক্রেতারা এটিতে অ্যামাজন প্রাইম ভিডিও, নেটফ্লিক্স এবং ইউটিউবের মত অ্যাপ্লিকেশন প্রি-ইন্সটল অবস্থায় পাবেন। শুধু তাই নয়, স্মার্টটিভি হওয়ায় এতে গুগল প্লে স্টোর অ্যাক্সেস করা যাবে; তাছাড়া এতে অন্তর্নির্মিত থাকবে ক্রোমকাস্ট। বলে রাখি, Realme-র এই টিভির 43 ইঞ্চি ভ্যারিয়েন্টের ওজন হবে 6.5 কেজি, যেখানে 50 ইঞ্চি মডেলটি 9.2 কেজির হবে।

এক্ষেত্রে কানেক্টিভিটির জন্য, টিভিটিতে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন 5.0, ইনফ্রারেড (আইআর), দুটি এইচডিএমআই পোর্ট, দুটি ইউএসবি পোর্ট, একটি এইচডিএমআই এআরসি পোর্ট এবং একটি ল্যান (ইথারনেট) পোর্ট উপলব্ধ। উপরন্তু এটি ট্র্যাডিনশাল এভি সংযোগ সমর্থন করবে এবং এতে একটি অপটিকাল অডিও আউট পোর্টও থাকবে।

Realme Smart TV 4K-এর দাম, প্রাপ্যতা:

ভারতের বাজারের জন্য Realme Smart TV 4K-এর 43 ইঞ্চি মডেলের দাম নির্ধারণ করা হয়েছে 23,999 টাকা, যেখানে 50 ইঞ্চি বিকল্পের জন্য 39,999 টাকা দাম পড়বে। সেক্ষেত্রে আগ্রহীরা স্মার্টটিভিটি ফ্লিপকার্ট, সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট (Realme.com) এবং দেশের প্রধান রিটেল স্টোর থেকে কিনতে পারবেন; আগামী 4 জুন দুপুর 12 টা থেকে টিভিটি সেলের জন্য উপলব্ধ হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন