Royal Enfield-এর সাথে সম্মুখ সমরে Classic Legends, BSA মোটরসাইকেলের জন্য তৈরি করছে ৬৫০ সিসি-র ইঞ্জিন

মাহিন্দ্রা (Mahindra)-র শাখা সংস্থা ক্লাসিক লিজেন্ডেস (Classic Legends)-এর হাত ধরে ভারতের বাজারে বিএসও (BSA) এবং ইয়েজদি (Yezdi) ব্র্যান্ডের মোটরসাইকেল আসতে চলেছে। খুব সম্প্রতি আমরা প্রতিবেদনে…

মাহিন্দ্রা (Mahindra)-র শাখা সংস্থা ক্লাসিক লিজেন্ডেস (Classic Legends)-এর হাত ধরে ভারতের বাজারে বিএসও (BSA) এবং ইয়েজদি (Yezdi) ব্র্যান্ডের মোটরসাইকেল আসতে চলেছে। খুব সম্প্রতি আমরা প্রতিবেদনে জানিয়েছিলাম, ভারতে ইয়েজদি ব্র্যান্ড রিলঞ্চ করার জন্য ক্লাসিক লিজেন্ডেস দিওয়ালির সময়কে বেছে নিতে পারে। আবার বিএসও মোটরসাইকেল তার নতুন ইনিংস যুক্তরাজ্যে শুরু করে তারপরে অন্যান্য বড় টু-হুইলার মার্কেটে পা রাখবে বলে অনুমান করা যায়। যার মধ্যে ভারতও অর্ন্তভুক্ত থাকতে পারে।

এটা অনেকটাই স্পষ্ট যে জাওয়া ও ইয়েজদি যেখানে এন্ট্রি লেভেল স্পোর্টস সেগমেন্টে পরিবেশন করবে, সেখানে বিএসও আরও প্রিমিয়াম মিডলওয়েট মোটরসাইকেল সেগমেন্টে প্রতিদ্বন্দ্বীতা করবে। এই কৌশলেই হেঁটে জাওয়া, ইয়েজদি, ও বিএসএ-এর মালিক সংস্থা ক্লাসিক লিজেন্ডস ব্র্যান্ড নিউ ৬৫০ সিসি-র ইঞ্জিনের ওপরে কাজ করছে। যা বিএসএ-এর আপকামিং মোটরসাইকেলে ব্যবহার হবে।

প্রজেক্টের সাথে সরাসরি জড়িত এমন সূত্র উদ্ধৃত করে এক অনলাইন রিপোর্টে বলা হয়েছে, ক্লাসিক লিজেন্ডস তার নতুন মোটর নিয়ে প্রায় প্রস্তুত এবং এটি পরীক্ষার পর্যায়ে রয়েছে। ইঞ্জিনটি বিএসএ মোটরসাইকেল ব্র্যান্ডের পুনরুজ্জীবনে সহায়ক ভূমিকা রাখবে বলে আশা করা হচ্ছে। তবে এর কনফিগারেশন বা অন্যান্য বিষয়গুলি জানা সম্ভব হয়নি।

যদিও বিএসএ মোটরসাইকেল তৈরি করতে মাহিন্দ্রা যুক্তরাজ্যে একটি কারখানা খোলার পরিকল্পনা করছে, তবে আর্লি ইউনিটগুলি ভারতেই তৈরি হওয়ার সম্ভাবনা আছে। বিএসএ মোটরবাইক উৎপাদনের জন্য ক্লাসিক লিজেন্ডস ইতিমধ্যেই পিথামপুর প্ল্যান্টে একটি আলাদা অ্যাসেম্বলি লাইন তৈরি করেছে। যার উদ্দেশ্য, বাইকের যন্ত্রাংশ এখানে তৈরি করে বিদেশে রফতানি।

বিএসএ ব্র্যান্ড কবে রিলঞ্চ হচ্ছে, তার সম্ভাব্য দিনক্ষণ এই মুহূর্তে অজানা। তবে অনেকের মতে, চলতি বছরেই EICMA মোটোরসাইকেল শো-তে ৬৫০ সিসি-র নতুন বিএসএ মোটরসাইকেলের প্রদর্শন হতে পারে৷ তবে, যেহেতু প্রজেক্টের ওপর এখনও কাজ চলছে, এবং বিএসএ মোটরসাইকেল পুরোপুরি প্রস্তুত নয়। তাই এই বিষয়গুলির ওপর বিএসএ ব্র্যান্ডের আত্মপ্রকাশের সময় নির্ভর করছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন