Vivo Y73 (2021) ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা ও শক্তিশালী ব্যাটারি সহ লঞ্চ হল, জানুন দাম

ঘোষণা মাফিক Vivo আজ ভারতে তাদের Y সিরিজের নতুন ফোন হিসেবে Vivo Y73 (2021) লঞ্চ করলো। এই ফোনটি মিডিয়াটেক হেলিও জি৯৫ (MediaTek Helio G95) প্রসেসর…

ঘোষণা মাফিক Vivo আজ ভারতে তাদের Y সিরিজের নতুন ফোন হিসেবে Vivo Y73 (2021) লঞ্চ করলো। এই ফোনটি মিডিয়াটেক হেলিও জি৯৫ (MediaTek Helio G95) প্রসেসর সহ এসেছে। এক একই প্রসেসর আমরা Redmi Note 10S, Realme 8, এবং Infinix Note 10 Pro ফোনগুলিতে দেখেছি। এছাড়া ভিভো ওয়াই ৭৩ (২০২১) ফোনে রয়েছে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং, ৪,০০০ এমএএইচ ব্যাটারি ও ৬৪ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা। আসুন Vivo Y73 (2021) এর দাম, লভ্যতা ও স্পেসিফিকেশন সম্পর্কে জেনে নেওয়া যাক।

Vivo Y73 (2021) এর ভারতে দাম ও অফার

ভিভো ওয়াই ৭৩ (২০২১) একটি স্টোরেজ ভ্যারিয়েন্টে ভারতে লঞ্চ হয়েছে। এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম রাখা হয়েছে ২০,৯৯০ টাকা। ফোনটি Flipkart ছাড়াও অফলাইন স্টোর থেকে পাওয়া যাবে। ফোনটি দুটি কালারে উপলব্ধ- ডায়মন্ড ফ্লায়ার এবং রোমান ব্ল্যাক।

ভিভো এই ফোনের ওপর ওয়ান টাইম স্ক্রিন রিপ্লেসমেন্টের সুবিধা দেবে। আবার HDFC Bank, এবং Kotak Bank এর কার্ডধারীরা ফোনটি অতিরিক্ত ১,০০০ টাকা ছাড়ে কিনতে পারবেন।

Vivo Y73 (2021) এর স্পেসিফিকেশন

ভিভো ওয়াই ৭৩ (২০২১) ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড ফানটাচ ওএস ১১.১-এ চলবে। ডুয়েল সিমের এই ফোনে আছে Widevine L1 সার্টিফিকেশন সহ ৬.৪৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস (২৪০০×১০৮০ পিক্সেল) AMOLED ডিসপ্লে। এই ডিসপ্লে ৬০ হার্টজ রিফ্রেশ রেট, ২০:৯ আসপেক্ট রেশিও ও ৪০৮পিপিআই পিক্সেল ডেন্সিটি‌ অফার করবে। এই ডিসপ্লের ডিজাইন ওয়াটার ড্রপ নচ এবং ডিসপ্লের মধ্যে পাওয়া যাবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এই ফোনে মালি জি৭৬ জিপিইউ সহ মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। সাথে আছে ৮ জিবি র‌্যাম (LPDDR4X) ও ১২৮ জিবি স্টোরেজ (UFS 2.1)। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ আরো বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য Vivo Y73 (2021) ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ‌ বর্তমান। এর প্রাইমারি ক্যামেরা এফ/১.৭৯ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল। এছাড়া অন্য দুটি ক্যামেরা হল ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। এদের অ্যাপারচার এফ/২.৪। সেলফি ও ভিডিও কলের জন্য এতে পাওয়া যাবে এফ/২.০ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেল ক্যামেরা।

পাওয়ার ব্যাকআপের জন্য Vivo Y73 (2021) ফোনে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। কানেক্টিভিটির জন্য এতে পাওয়া যাবে 4G, ডুয়েল সিম, ওয়াই-ফাই এবং ব্লুটুথ ৫.০। ফোনটির ওজন ১৭০ গ্রাম।