Nokia 110 4G, Nokia 105 4G ফিচার ফোন বাজারে হাজির, উচ্চস্বরে পড়ে শোনাবে মেসেজ

HMD Global আজ 4G LTE কানেক্টিভিটি সহ দুটি ফিচার ফোন লঞ্চ করল, যাদের নাম Nokia 110 4G ও Nokia 105 4G। এই দুটি ফোন যথাক্রমে…

HMD Global আজ 4G LTE কানেক্টিভিটি সহ দুটি ফিচার ফোন লঞ্চ করল, যাদের নাম Nokia 110 4G ও Nokia 105 4G। এই দুটি ফোন যথাক্রমে সিঙ্গেল ও ডুয়েল সিম সাপোর্ট সহ এসেছে। প্রসঙ্গত ২০১৯ সালে কোম্পানি প্রথমবার নোকিয়া ১১০ ও নোকিয়া ১০৫ ফোন দুটি বাজারে আনে, যদিও সেই সময় এগুলিতে 4G সাপোর্ট ছিল না। নতুন এই ফিচার ফোন দুটিতে 4G LTE কানেক্টিভিটি ছাড়া আর বিশেষ কিছু পরিবর্তন করা হয়নি। এমনকি Nokia 110 4G ও Nokia 105 4G এর ডিজাইনও তাদের পূর্বসূরীদের মত।

Nokia 110 4G ও Nokia 105 4G এর দাম

এইচএমডি গ্লোবাল, নোকিয়া ১১০ ৪জি ও নোকিয়া ১০৫ ৪জি ফোনের দাম এখনও জানায়নি। তবে Nokiamob.net  এর রিপোর্ট অনুযায়ী, নোকিয়া ১১০ ৪জি পাওয়া যাবে ৩৯.৯০ ইউরো থেকে, যা প্রায় ৩,৬০০ টাকার সমান। আবার নোকিয়া ১০৫ ৪জি ফোনের দাম রাখা হবে ৩৪.৯০ ডলার, যা প্রায় ৩,১০০ টাকার সমান।

Nokia 110 4G ফোনটি তিনটি কালারে এসেছে- ব্ল্যাক,ইয়োলো ও অ্যাকুয়া। আবার Nokia 105 4G ব্ল্যাক, ব্লু ও রেড কালারে কেনা যাবে। ফোন দুটির উপলব্ধতা সম্পর্কে কোম্পানি এখনও কিছুই জানায়নি। তবে আশা করা যায় এগুলি শীঘ্রই ভারতে পা রাখবে।

Nokia 110 4G ও Nokia 105 4G এর স্পেসিফিকেশন

নোকিয়া ১১০ ৪জি ও নোকিয়া ১০৫ ৪জি ফোনটি স্লিম ডিজাইন সহ এসেছে। এরমধ্যে নোকিয়া ১১০ ৪জি ফোনে আছে VGA রিয়ার ক্যামেরা, ৩.৫মিমি হেডফোন জ্যাক, এফএম রেডিও এবং হ্যান্ডস ফ্রি মিউজিক প্লে ব্যাক সাপোর্ট।

এছাড়া Nokia 110 4G এবং Nokia 105 4G ফোনের স্পেসিফিকেশনে অনেক মিল দেখা যাবে। যেমন এই ফিচার ফোন দুটিতে পাওয়া যাবে ১.৮ ইঞ্চি টিএফটি ডিসপ্লে। এর পিক্সেল রেজোলিউশন ১২০ x১৬০। ফোন দুটি KaiOS অপারেটিং সিস্টেমে চলে না। ফলে এতে সাধারন ফিচার ফোনের মত সফটওয়্যার থাকবে। জানা গেছে ফোন দুটিতে রিডআউট অ্যাসিস্ট (Readout Assist) ফিচার আছে, যা কোনো মেসেজ কে উচ্চস্বরে পড়ে শোনাতে পারে, ফলে বয়স্কদের জন্য এগুলি আদর্শ ফোন হিসেবে বিবেচিত হবে।

Nokia 110 4G এবং Nokia 105 4G ফোনে ৩২ জিবি পর্যন্ত স্টোরেজ সাপোর্ট করবে এবং ডেডিকেটেড অ্যাপের মাধ্যমে মিউজিক শোনা যাবে। দুটি ফোনের উপরিভাগে এলইডি ফ্ল্যাশ আছে, যা টর্চ হিসেবে ব্যবহার করা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য এগুলি ১,০২০ এমএইচ ব্যাটারি সহ এসেছে। কোম্পানি এদের রিটেল বক্সে মাইক্রো ইউএসবি চার্জার দেবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন