2021 Honda Gold Wing BS6 : ভারতে পা রাখলো বিশ্বের অন্যতম সেরা এই হাই-টেক লাক্সারি ক্রুজার বাইক

আর্ন্তজাতিক বাজারে লঞ্চ হওয়ার পর বিলাসবহুল বাইকপ্রেমীরা দিন গোনার কাজ শুরু করেছিলেন। প্রতীক্ষার অবসান ঘটিয়ে অবশেষে আজ 2021 Honda Gold Wing প্রিমিয়াম ট্যুরার বাইক ভারতে…

আর্ন্তজাতিক বাজারে লঞ্চ হওয়ার পর বিলাসবহুল বাইকপ্রেমীরা দিন গোনার কাজ শুরু করেছিলেন। প্রতীক্ষার অবসান ঘটিয়ে অবশেষে আজ 2021 Honda Gold Wing প্রিমিয়াম ট্যুরার বাইক ভারতে অফিসিয়ালভাবে পা রাখলো। দীর্ঘ-ইতিহাস সমৃদ্ধ এই মোটরসাইকেলের জন্ম ১৯৭৫ সালে। যদিও তখন Gold Wing নয়, GL1000 নামে ট্যুরারটি আত্মপ্রকাশ করেছিল। তারপর বছরের পর বছর ধরে, Honda বাইকটিকে উন্নত করে তোলার কাজে নিয়োজিত থেকেছে। তারই ফলস্বরূপ Gold Wing বর্তমানে বিশ্বের সেরা হাই-টেক বাইকগুলির মধ্যে একটি।

2021 বা BS6 ভার্সনে Honda Gold Wing লাক্সারি ক্রুজারের দাম শুরু হচ্ছে ৩৭,২০,৩৪২ টাকা থেকে। এটি ম্যানুয়াল ট্রান্সমিশন (৬ স্পিড) মডেলের দাম। আবার Honda Gold Wing-এর অটোমেটিক ডিসিটি ট্রান্সমিশন (৭ স্পিড) ভ্যারিয়েন্টের দাম ৩৯,১৬,০৫৫ টাকা। ভ্যারিয়েন্ট অনুযায়ী পার্ল গ্লেয়ার হোয়াইট এবং ম্যাট মরিওন ব্ল্যাকের সাথে গানমেটাল ব্ল্যাক মেটালিক পেইন্ট অপশনে 202 Honda Gold Wing BS6 বেছে নেওয়া যাবে। দেশজুড়ে Honda-র প্রিমিয়াম মোটরসাইকেল আউটলেট BigWing-এ প্রিমিয়াম ট্যুরার বাইকটি পাওয়া যাবে।

নতুন পরিবেশ বিধির সাথ কমপ্লাই করার জন্য গোল্ড উইং এর ২০২১ মডেলে একাধিক মেকানিক্যাল আপগ্রেড করা হয়েছে। নতুন ভার্সনে হন্ডা গোল্ড উইং বাইকে আছে বিএস-৬ আপডেটেড ১,৮৩৩ সিসি-র লিকুইড কুল্ড, ইনলাইন-৬ ইঞ্জিন, যা ৫,৫০০ আরপিএমে ১২৬.৪ পিএস পাওয়ার এবং ৪,৫০০ আরপিএমে ১৭০ এনএম টর্ক জেনারেট করতে সক্ষম। বাইকে দু’ধরণের ট্রান্সমিশন উপলব্ধ – ৬ স্পিড ম্যানুয়াল এবং ৭ স্পিড ডিসিটি (ডুয়াল-ক্লাচ ট্রান্সমিশন)। ম্যানুয়াল ভার্সনে স্ট্যান্ডার্ড ফিচার হিসেবে স্লিপার ও অ্যাসিস্ট ক্লাচের রয়েছে।

অ্যান্ড্রয়েড অটোর (Android Auto) জন্য ইন্টিগ্রেটেড সাপোর্ট ২০২১ হন্ডা গোল্ড উইং এর অন্যতম প্রধান আপডেট। আগের মডেলে শুধুমাত্র অ্যাপল কারপ্লে (Apple CarPlay) অফার করা হতো। এই প্রসঙ্গে জানিয়ে রাখি, হন্ডা গোল্ড উইং বাণিজ্যিকভাবে তৈরি বিশ্বের প্রথম মোটরসাইকেল যেখানে মূলত বড় চার চাকা গাড়ির জন্য ডিজাইন করা টেক প্ল্যাটফর্ম ব্যবহার করা হয়েছে। কারিগরী ও প্রযুক্তির নিরিখে গোল্ড উইং এতটাই এগিয়ে, যা দেখে অন্যরা ঈর্ষান্বিত হয়ে পড়বে।

হন্ডা গোল্ড উইং অসংখ্য প্রিমিয়াম ফিচারে সজ্জিত৷ ফিচারের মধ্যে প্রথমেই ৭ ইঞ্চি টিএফটি ইনস্ট্রুমেন্ট কনসোলের কথা বলতে হয়। জাইরোকম্পাস নেভিগেশন, স্মার্ট কী অপারেশন, বৈদ্যুতিনভাবে সামঞ্জস্যযোগ্য উইন্ডস্ক্রিন, হিল স্টার্ট অ্যাসিস্ট, ডুয়াল কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম, হোন্ডা সিলেক্টেবল টর্ক কন্ট্রোল, এলইডি লাইটিং, ট্যুর, স্পোর্ট, রেন, ইকন — রাইডিং মোডস এই মোটরসাইকেলে রয়েছে।

2021 Honda Gold Wing-এর অন্যতম বড় বৈশিষ্ট্য মিউজিক সিস্টেম, আবার এতে স্পিড সেন্সিং অটোমেটিক ভলিউম অ্যাডজাস্টমেন্ট প্রযুক্তি রয়েছে। তাগড়াই ফ্রন্ট ফেয়ারিং, টুইন পড হেডলাইট, ইন্টিগ্রেটেড টার্ন সিগন্যাল সহ রিভিউ মিরর, ২১.১ লিটার ক্যাপাসিটির ফুয়েল ট্যাঙ্ক, বড় লাগেজ স্টোরেজ সহযোগে গোল্ড উইং অত্যন্ত ভারী দেখতে একটি বাইক।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন