Redmi Note 9 ফোনে অবশেষে এল Android 11 আপডেট, জেনে নিন কারা পাচ্ছে

বাইরের দেশে লঞ্চ হওয়া Xiaomi-এর কোনও স্মার্টফোনের যদি চাইনিজ ভার্সন থাকে, তাহলে কিন্তু সিস্টেম আপডেট রোলআউটের কাজ চাইনিজ ভার্সন দিয়েই শুরু করা হয়। গত বছর…

বাইরের দেশে লঞ্চ হওয়া Xiaomi-এর কোনও স্মার্টফোনের যদি চাইনিজ ভার্সন থাকে, তাহলে কিন্তু সিস্টেম আপডেট রোলআউটের কাজ চাইনিজ ভার্সন দিয়েই শুরু করা হয়। গত বছর Xiaomi আর্ন্তজাতিক বাজারে যে ফোনটি Redmi Note 9 নামে ছেড়েছিল, সেটি কিন্তু রিব্র্যান্ডেড করে পরে চীনে Redmi Note 10X 4G নামে আসে।

ফলে গত বছর এমআইইউই ১২ (MIUI 12) আপডেট বা চলতি বছরে অ্যান্ড্রয়েড ১১ (Android 11) আপডেত রেডমি নোট ১০এক্স ৪জি স্মার্টফোনেই প্রথমে পৌঁছেছে। প্রত্যাশামতোই এবার একই আপডেট রেডমি নোট ৯ এর জন্য শাওমি রোলআউট করতে শুরু করল।

Redmi Note 9 স্মার্টফোনে আসছে Android 11 আপডেট

রেডমি নোট ৯ এর গ্লোবাল এবং রাশিয়ান ভ্যারিয়েন্টে আপাতত অ্যান্ড্রয়েড ১১ আপডেট উপলব্ধ। এই আপডেটের বিল্ড নম্বর যথাক্রমে V12.0.1.0.RJOMIXM ও V12.0.1.0.RJORUXM।

উল্লিখিত সফটওয়্যার বিল্ডগুলি ‘স্টেবেল বিটা’ ফেজে রয়েছে। যার অর্থ হল, ব্যাচ ধরে রোলআউট করার জন্য খুব কম সংখ্যক রেডমি নোট ৯ ব্যবহারকারীরাই এখন আপডেটটি পাবেন। তবে আগামী দিনে ভারত-সহ তাইওয়ান, ইন্দোনেশিয়া, ইউরোপ, তুরস্কতে রেডমি নোট ৯ স্মার্টফোনে অ্যান্ড্রয়েড ১১ আপডেট পৌঁছে যাবে বলে আশা করা যায়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন