পেট্রোল স্কুটারের বদলে পাবেন ইলেকট্রিক স্কুটার, এক্সচেঞ্জ প্রোগ্রাম আনছে এই সংস্থা

বৈদ্যুতিক গাড়ির জগতের নতুন সংস্থা ‘Ather Energy’ পেট্রোল স্কুটার মালিকদের জন্য একটি নতুন এক্সচেঞ্জ প্রোগ্রাম নিয়ে আসছে। এই প্রোগ্রামে সেই সব গ্রাহকদের সুবিধা হবে যারা…

বৈদ্যুতিক গাড়ির জগতের নতুন সংস্থা ‘Ather Energy’ পেট্রোল স্কুটার মালিকদের জন্য একটি নতুন এক্সচেঞ্জ প্রোগ্রাম নিয়ে আসছে। এই প্রোগ্রামে সেই সব গ্রাহকদের সুবিধা হবে যারা নিজের পেট্রোল স্কুটারকে বৈদ্যুতিক স্কুটারে আপগ্রেড করতে চান। তবে সংস্থা হতে এই কর্মসূচীর বিষয়ে বিশেষ কিছু জানা যায়নি। আশা করা হচ্ছে যে এই পরিকল্পনা সম্পর্কে আরও তথ্য এই মাসের শেষে প্রকাশ করা হবে।

অ্যাথার এনার্জি হল প্রথম সংস্থা যারা ভারতীয় বাজারে পূর্ণ বৈদ্যুতিক স্কুটার চালু করেছিল। এদের পরে অনেক কোম্পানি বৈদ্যুতিক স্কুটার লঞ্চ করেছে। বর্তমানে ভারতীয় বাজারে এই কোম্পানির তিনটি স্কুটার উপলব্ধ। সেই স্কুটারগুলি হল Ather 450, Ather 450 Plus এবং Ather 450x।

বর্তমানে ইথার বা অ্যাথার স্কুটারগুলি কেবল বেঙ্গালুরু ও চেন্নাইতে উপলব্ধ। তবে কোম্পানি দিল্লি, মুম্বাই, কলকাতা, পুনে ,হায়দ্রাবাদ, কোচি, আহমেদাবাদে তাদের স্কুটার একে একে পৌঁছানোর পরিকল্পনা করছে। অ্যাথার (ইথার) ৪৫০ এর বিএলডিসি বৈদ্যুতিক মোটর সর্বোচ্চ ৫.৪ কিলোওয়াট এবং ২০.৫ এনএম পিক টর্ক আউটপুট দেয়। যার ফলে এট ৮০ কিমি গতিবেগে পর্যন্ত চলতে পারে। তবে কোম্পানি দাবি করেছে যে, ৪৫০ এক্স কেবল ৩.৩ সেকেন্ড এর মধ্যেই ৪০ কিমি/ঘন্টা গতিতে পৌঁছাতে সক্ষম।

৪৫০ এক্স স্কুটারটির প্রধান প্রধান বৈশিষ্ট্য এর কথা বলতে হলে যে কথা টি মাথায় আসে, তা হল এটি ৭ ইঞ্চির টাচস্ক্রিন যা ১.৩ গিগাহার্টজ স্ন্যাপড্রাগন ২১২ প্রসেসর দ্বারা চালিত এবং অ্যান্ড্রয়েড ওএসে কাজ করে। এখানে গ্রাহক পাবেন সমস্ত আপডেট, গুগল ম্যাপস, ব্লুটুথ ইত্যাদির বিশেষ সুবিধা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *