100W ফাস্ট চার্জিং ও Snapdragon 800 সিরিজের প্রসেসর সহ আসছে অ্যান্ড্রয়েড গেমিং ট্যাবলেট

অ্যান্ড্রয়েড ট্যাবলেটে (Android Tablet) গেম খেলার সময় ল্যাগ ফ্রি এক্সপেরিয়েন্সের প্রত্যাশা করতে গিয়ে অধিকাংশ মানুষ হতাশ হন। বাজারে স্যামসাং (Samsung) বা লেনেভো (Lenovo)-র মতো ব্র্যান্ডের…

অ্যান্ড্রয়েড ট্যাবলেটে (Android Tablet) গেম খেলার সময় ল্যাগ ফ্রি এক্সপেরিয়েন্সের প্রত্যাশা করতে গিয়ে অধিকাংশ মানুষ হতাশ হন। বাজারে স্যামসাং (Samsung) বা লেনেভো (Lenovo)-র মতো ব্র্যান্ডের ভাল ট্যাব উপলব্ধ আছে ঠিকই। কিন্তু পারফরম্যান্সের নিরিখে সেগুলি বেশ পিছিয়ে। ফলত গেমিংয়ের জন্য উপযুক্ত ডিভাইসগুলিরর মধ্যে অ্যান্ড্রয়েড ট্যাবলেটকে খুব একটা ধর্তব্যের মধ্যে আনা হয় না। তবে খুশির খবর হল, চিরাচরিত এই চিত্রপট কিন্তু বদলাতে চলেছে। যদি ডিজিটাল চ্যাট স্টেশনের (Digital Chat Station) কথা আমরা বিশ্বাস করি।

স্মার্টফোন ব্র্যান্ডগুলির অন্দহমহলের খবর বাইরে আনার জন্য চীনা টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশনের ট্রাক রেকর্ড কিন্তু বেশ উজ্জ্বল। নাম না করেই নিজের উইবো (Weibo) পোস্টে ওই টিপস্টারের দাবি, একটি কোম্পানি গেমিংয়ের জন্য উপযুক্ত ট্যাবলেট নিয়ে কাজ করছে যা ৮ লাইনের (অক্টা কোর বোঝাতে চেয়েছে) হাই-পাফরম্যান্স কোয়ালকম স্ন্যাপড্রাগন প্ল্যাটফর্মের সাথে আসবে। সুতরাং, এতে স্ন্যাপড্রাগন ৮০০ সিরিজের স্ন্যাপড্রাগন ৮৭০ বা স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার হবে বলে আমরা ধরে নিতে পারি।

ডিজিটাল চ্যাট স্টেশনের কথায়, ট্যাবলেট ডিভাইসটি ১২০ হার্টজ বা ১৪৪ হার্টজ রিফ্রেশ রেটের এলসিডি ডিসপ্লে সহ আসবে। আবার এতে ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে। এছাড়া এই অ্যান্ড্রয়েড ট্যাবলেট সম্পর্কে টিপস্টার আর কোনও তথ্য সরবরাহ করেনি।

এবার প্রশ্ন হচ্ছে, Mi Pad 5 Pro-এর কথা কী এখানে বলা হয়েছে? সাম্প্রতিক সময়ে আপকামিং এই ট্যাবটি নিয়ে কিন্তু ভালই চর্চা হয়েছে। ডিজিটাল চ্যাট স্টেশনের পয়েন্টগুলো যদি মেলানো যায় – ১২০ হার্টজ বা ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, স্ন্যাপড্রাগন ৮০০ সিরিজের হাই-পারফরম্যান্স প্রসেসর, এবং ১০০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি। এ সবই কিন্তু এমআই প্যাড ৫ প্রো-তে থাকার সম্ভাবনা আছে। ফাঁস হওয়া রিপোর্ট অনুযায়ী, এমআই প্যাড ৫ প্রো ট্যাবলেটে ১২০ হার্টজ ডিসপ্লে ও স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর থাকতে পারে। আবার শাওমির হাতে ১০০ ওয়াট সুপার চার্জ টার্বো ফার্স্ট প্রযুক্তি বর্তমান। যাই হোক, আমাদের অনুমান সঠিক কি না তা আর কয়েক সপ্তাহের মধ্যে স্পষ্ট হয়ে যাবে বলে আশা করা যায়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন