Samsung Galaxy M ও A সিরিজের ফোনে দেখা যাচ্ছে অটো রিস্টার্ট সহ নানান সমস্যা

Samsung গত কয়েক বছরে Galaxy M ও Galaxy A সিরিজের ফোন বাজারে আনার ওপর জোর দিয়েছে। বাজেট ও মিড রেঞ্জে আসার কারণে এই ফোনগুলি যথেষ্ট…

Samsung গত কয়েক বছরে Galaxy M ও Galaxy A সিরিজের ফোন বাজারে আনার ওপর জোর দিয়েছে। বাজেট ও মিড রেঞ্জে আসার কারণে এই ফোনগুলি যথেষ্ট জনপ্রিয়। তবে গত কয়েক সপ্তাহ ধরে এই দুই সিরিজের ফোন ইউজাররা অস্বস্তিতে পড়েছেন। শোনা যাচ্ছে, Samsung-র Galaxy M সিরিজ এবং A সিরিজের ফোন ব্যবহারকারীরা বিভিন্ন সমস্যার সম্মুখীন হচ্ছেন। এক্ষেত্রে ইউজাররা ফ্রিজিং ইস্যু এবং অটো রিবুট জাতীয় সমস্যা ভোগ করছেন বলে জানা গিয়েছে।

Samsung Galaxy M সিরিজ ও A সিরিজের ফোনে কী সমস্যা?

সূত্রের দাবি, মূলত Samsung Galaxy A50s, A51, M30s, M31 মডেলে এবং ২০১৯ সালে Exynos 9611 প্রসেসরের সাথে লঞ্চ হওয়া কিছু ফোনে অটো রিবুট সমস্যা দেখা যাচ্ছে। যদিও প্রথমদিকে (এমনকি কিছুদিন আগে পর্যন্ত) এগুলিতে কোনো ত্রুটি ছিল না। জানা গেছে, গত মাসে আসা সর্বশেষ সফ্টওয়্যার আপডেটের পরে এই স্যামসাং ফোনগুলি প্রভাবিত হয়েছে এবং ইউজাররা নানাবিধ ইস্যু লক্ষ্য করছেন।

এই বিষয়ে সোশ্যাল নেটওয়ার্কিং সাইট Twitter-এ অক্ষয় সিং নামে একজন ইউজার, স্যামসাংকে ট্যাগ করে একটি পোস্ট করেছেন, যেখানে তিনি বলেছেন যে এই করোনা অতিমারী পরিস্থিতিতে মোবাইল ঘন ঘন অটো রিবুট এবং ফ্রিজিং ইস্যু পরিলক্ষিত হওয়ায়, তিনি অত্যন্ত সমস্যায় পড়েছেন। তাই তিনি সংস্থার কাছে এগুলি ফিক্স করার অনুরোধ করেছেন।

samsung-galaxy-m-and-a-series-users auto-restart

সেক্ষেত্রে সংস্থাটি, Samsung Member অ্যাপ্লিকেশন ব্যবহার করে সমস্যাটি লগ করতে বলেছে, কিন্তু বাগদুটি হার্ডওয়্যার নাকি সফ্টওয়্যার ঘটিত, তা জানা যায়নি। এমনকি স্যামসাং, এই বিষয়ে কোনো আনুষ্ঠানিক বিবৃতিও দেয়নি। এদিকে Samsung Member পেজের এক ইউজার দাবি করেছেন যে, সংস্থার টেকনোলজি টিমকে ডিভাইস লগ পাঠানোর পরে কোন সমাধান তো মেলেইনি, উল্টে তাকে সার্ভিস সেন্টার ভিজিট করার পরামর্শ দেওয়া হয়েছে এবং সমস্যাগুলি হার্ডওয়ার ইস্যু বলে উল্লেখ করা হয়েছে। শুধু তাই নয়, সার্ভিস সেন্টারে নিয়ে যাওয়ার পর সেখানে ফোনের মাদারবোর্ড প্রতিস্থাপনের কথা বলা হয়েছে বলে জানা গিয়েছে।

এই প্রসঙ্গে বলে রাখি, যদি আপনাদের স্যামসাং ফোনে এই জাতীয় সমস্যা হয় বা মাদারবোর্ড পাল্টানোর প্রয়োজন পড়ে, তাহলে মডেল অনুযায়ী মাদারবোর্ডের জন্য ৬,০০০ থেকে ৮,০০০ টাকা দাম পড়বে। যদিও ওয়ারেন্টি পিরিয়ড হাতে থাকলে এটি নিখরচায় সারানো যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন