৩২ জিবি র‌্যামের সাথে সস্তায় এল নতুন গেমিং ল্যাপটপ Acer Nitro 5

ভারতে গেমিং ল্যাপটপের চাহিদা দিন দিন বাড়ছে। আর তা দেখেই এসার তাদের নতুন গেমিং ল্যাপটপ Acer Nitro 5 লঞ্চ করলো। এই ল্যাপটপে ইন্টেলের এইচ সিরিজের…

ভারতে গেমিং ল্যাপটপের চাহিদা দিন দিন বাড়ছে। আর তা দেখেই এসার তাদের নতুন গেমিং ল্যাপটপ Acer Nitro 5 লঞ্চ করলো। এই ল্যাপটপে ইন্টেলের এইচ সিরিজের ১০তম জেনারেশন প্রসেসর দেওয়া হয়েছে। এটি বিভিন্ন ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। যার মধ্যে একটি ভ্যারিয়েন্ট কোর আই৭ প্রসেসর এবং NVIDIA GeForce RTX 2060 গ্রাফিক্সের সাথে এসেছে। এই ল্যাপটপে হাই রিফ্রেশ রেট স্ক্রিন রয়েছে। ল্যাপটপে ১৫-১৭ ইঞ্চি ডিসপ্লে আছে। এতে ফোর জোন আরজিবি কিবোর্ড রয়েছে।

Acer Nitro 5 দাম :

আপাতত এসার নিট্রো ৫ এর সমস্ত ভ্যারিয়েন্টের দাম সামনে আসেনি। তবে এর ১৫ ইঞ্চি ডিসপ্লে এবং ১০ তম জেনারেশন ইন্টেল কোর আই ৫ প্রসেসর, ৮ জিবি র‌্যাম ও এনভিডিয়া গেফোর্স জিটিএক্স ১৬৫০ গ্রাফিক্স ভ্যারিয়েন্টের দাম ৭২,৯৯০ টাকা।

Acer Nitro 5 স্পেসিফিকেশন :

এই ল্যাপটপে ব্ল্যাক কালার মেটালিক বডি দেওয়া হয়েছে। এতে হালকা বেজেল পাবেন। ল্যাপটপের স্ক্রিন টু বডি রেশিও ৮০ শতাংশ। এই ল্যাপটপ দুটি সাইজে উপলব্ধ ১৫ ইঞ্চি ও ১৭ ইঞ্চি। ডিসপ্লের রেজুলেশন ফুল এইচডি প্লাস (১৯২০x১০৮০ পিক্সেল)। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১৪৪ হার্টজ। এতে ডুয়েল স্পিকার আছে, যেখানে DTS:X Ultra সাপোর্ট করে।

কুলিংয়ের জন্য এখানে আলাদা বাটন দেওয়া হয়েছে। ল্যাপটপে ইন্টেল কোর ১০তম জেনারেশন i5/i7 H প্রসেসর আছে। এতে ৩২ জিবি ডিডিআর৪ র‌্যাম ও এনভিডিয়া গেফোর্স জিটিএক্স ১৬৫০ গ্রাফিক্স রয়েছে। এতে হাইব্রিড স্টোরেজের বিকল্প মিলবে। এছাড়াও এতে পাবেন ১ টিবি হার্ড ডিস্ক ও ২৫৬ জিবি এসএসডি।

ল্যাপটপটি উইন্ডোজ ১০ হোম এডিশনে চলবে। এতে ৫৭.৫ Wh ব্যাটারি দেওয়া হয়েছে। কোম্পানির দাবি অনুযায়ী, এটি একবার চার্জে ১০ ঘণ্টা চলবে। কানেক্টিভিটির জন্য এতে একটি এইচডিএমআই পোর্ট, একটি ইউএসবি টাইপ সি পোর্ট, দুটি ইউএসবি ৩.২ পোর্ট উপলব্ধ। এতে ইনবিল্ট মাইক্রোফোন দেওয়া হয়েছে। ল্যাপটপে ওয়াই-ফাই ৬ ও ব্লুটুথ ৫.০ সাপোর্ট করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *