চমকে দিতে চলেছে Vivo, আনছে Nex Fold, Nex Slide, Nex Roll ফোল্ডেবল ও রোলেবল ফোন

ইতিমধ্যেই চীনা স্মার্টফোন কোম্পানি হিসেবে Xiaomi তাদের প্রথম ফোল্ডিং ফোন লঞ্চ করেছে। যদিও Oppo, Vivo, Honor এর মত ব্র্যান্ডরাও ফোল্ডেবল ফোনের ওপর কাজ করছে বলে…

ইতিমধ্যেই চীনা স্মার্টফোন কোম্পানি হিসেবে Xiaomi তাদের প্রথম ফোল্ডিং ফোন লঞ্চ করেছে। যদিও Oppo, Vivo, Honor এর মত ব্র্যান্ডরাও ফোল্ডেবল ফোনের ওপর কাজ করছে বলে শোনা যাচ্ছে। কয়েকদিন আগেই, Honor, ‘Honor Magic Fold’ ও ‘Honor Magic Flip’ নামের আসন্ন ফোল্ডিং ফোনের জন্য ট্রেডমার্ক ফাইল করেছিল। এবার Vivo, ট্রেডমার্ক ফাইল করে ইঙ্গিত দিল যে, তারাও ফোল্ডেবল ও রোলেবল স্মার্টফোন বাজারে আনতে চলেছে।

Vivo আনছে ফোল্ডেবল ও রোলেবল স্মার্টফোন

Myfixguide এর রিপোর্ট অনুযায়ী, Vivo, ‘NEX Fold’, ‘Nex Slide’, এবং ‘NEX Roll’ এর জন্য ট্রেডমার্ক ফাইল করেছে। নাম গুলো দেখেই বোঝা যাচ্ছে, এই ফোন গুলির ফোল্ডেবল, স্লাইডিং ও রোলেবল মেকানিজমের সহ আসবে।

রিপোর্টে বলা হয়েছে, ভিভো নেক্স ফোল্ড অনেকটা Samsung Galaxy Z Fold 2Mi Mix Fold এর মত ফর্ম ফ্যাক্টর সহ লঞ্চ হতে পারে। আবার ভিভো স্লাইড ও ভিভো রোল এর ডিসপ্লে বাড়ানো যাবে।

গুরুত্বপূর্ণ বিষয় যে, Vivo তাদের Nex সিরিজের অধীনে এই তিনটি স্মার্টফোন আনতে চলেছে। বরাবরই Vivo এই সিরিজে বিভিন্ন ধরনের স্মার্টফোন পরীক্ষা করে। প্রায় একই কাজ আমরা Xiaomi কেও তাদের Mix সিরিজে করতে দেখি।

যাইহোক ভিভো-র আসন্ন এই ডিভাইসগুলির স্পেসিফিকেশন এখনও জানা যায়নি। তবে আশা করা যায় শীঘ্রই এগুলিকে বিভিন্ন সার্টিফিকেশন সাইটে দেখা যাবে। ফোনগুলি চলতি বছরের শেষের দিকে লঞ্চ হতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন