আজ অনুষ্ঠিত হচ্ছে Samsung MWC 2021 ভার্চুয়াল ইভেন্ট, কী কী লঞ্চ হতে পারে জানুন

আজ অর্থাৎ, ২৮ শে জুন অনুষ্ঠিত হতে চলেছে বিশ্বের বৃহত্তম মোবাইল ইভেন্ট ‘মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস:২০২১’ (Mobile World Congress:2021)। গত বছর করোনা পরিস্থিতির জন্য ইভেন্টটি বাতিল…

আজ অর্থাৎ, ২৮ শে জুন অনুষ্ঠিত হতে চলেছে বিশ্বের বৃহত্তম মোবাইল ইভেন্ট ‘মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস:২০২১’ (Mobile World Congress:2021)। গত বছর করোনা পরিস্থিতির জন্য ইভেন্টটি বাতিল হয়ে যায়। যদিও এবার ইভেন্টটি ভার্চুয়ালি অনুষ্ঠিত হবে। প্রত্যেক বছরের মতোই এবছরও মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২১ ইভেন্টটি থেকে একাধিক লেটেস্ট প্রযুক্তি সম্পর্কিত ঘোষণা শোনার জন্য মুখিয়ে আছে সমস্ত প্রযুক্তিপ্রেমী মানুষ। স্পেনের বার্সেলোনা শহরে আয়োজিত এই ইভেন্টে অন্যান্য কোম্পানির মতোই সাউথ কোরিয়ান টেক জায়ান্ট স্যামসাং (Samsung), আজ অংশগ্রহণ করতে চলেছে। ভারতীয় সময় রাত ১০:৪৫ নাগাদ ভার্চুয়ালি ইভেন্টটি শুরু হবে। ইভেন্টটি স্যামসাংয়ের ইউটিউব চ্যানেল এবং স্যামসাং নিউজরুম থেকে সরাসরি টেলিকাস্ট হবে।

Mobile World Congress:2021 থেকে আমরা কী প্রত্যাশা করতে পারি?

স্যামসাং নিউজরুম সূত্রের খবর, আলোচ্য এই ইভেন্ট থেকে স্যামসাং তাদের গ্যালাক্সি ইকোসিস্টেম (Galaxy Ecosystem) কীভাবে মানুষের জীবনধারাকে সমৃদ্ধ করার জন্য আরও বৃহত্তর সম্ভাবনা প্রদান করে সেটা সম্পর্কে আলোচনা করবে। বিশেষ করে কী ভাবে স্মার্টওয়াচ এই অভিজ্ঞতাকে বদলে দিতে চলেছে, সেই বিষয়ে আলোচনা হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে।

নিশ্চিতভাবেই আগামী দিনে তাঁরা স্মার্টওয়াচের ওপর অধিক গুরুত্ব দিতে চলেছে। স্মার্টওয়াচ প্রযুক্তিকে ভবিষ্যতে স্যামসাং এমন একটা উচ্চতায় নিয়ে যেতে চায়, যেখানে ডেভেলপার এবং ইউজার উভয়ের জন্যই, স্মার্টওয়াচ অভিজ্ঞতার ক্ষেত্রে একটি নতুন যুগের সূত্রপাত ঘটবে। আশা করা হচ্ছে, ইভেন্টটিতে স্যামসাং একটি নতুন স্মার্টওয়াচের ওপর থেকে পর্দা সরাবে।

মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস (MWC) ইভেন্টটির যে টিজার ছবিটি প্রকাশ পেয়েছে, সেখানে একটি স্মার্টওয়াচ, একটি ফোল্ডেবেল ডিভাইস এবং একটি ট্যাবলেট দেখা গেছে। এছাড়াও, সুরক্ষার ক্ষেত্রটিতেও Samsung, যে অত্যাধুনিক অভিনবত্ব এবং উন্নয়ন ঘটিয়েছে সেই বিষয়টিও শেয়ার করতে পারে। যার ট্যাগলাইন হল, “উন্মুক্ত এবং সংযুক্ত বিশ্বে সুরক্ষা এবং মানসিক শান্তি” (Protection and peace of mind in an open and connected world)।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন