বৃষ্টির রাতে আঁধারেও দেখতে পাবেন রাস্তা, LED লাইট যুক্ত ছাতা লঞ্চ করলো Xiaomi

স্মার্টফোনের পাশাপাশি নানা ধরণের ইলেকট্রনিক ডিভাইস, অডিও প্রোডাক্ট, গ্যাজেট, আনুষঙ্গিক ইত্যাদি তৈরির জন্যও বর্তমানে বেশ জনপ্রিয় চীনা টেক জায়ান্ট Xiaomi। বিগত তিন-চার বছর ধরে তারা…

স্মার্টফোনের পাশাপাশি নানা ধরণের ইলেকট্রনিক ডিভাইস, অডিও প্রোডাক্ট, গ্যাজেট, আনুষঙ্গিক ইত্যাদি তৈরির জন্যও বর্তমানে বেশ জনপ্রিয় চীনা টেক জায়ান্ট Xiaomi। বিগত তিন-চার বছর ধরে তারা বিভিন্ন নন-ইলেকট্রনিক্স পণ্যও বাজারে নিয়ে আসছে যা সাধারণ মানুষের প্রতিদিনের জীবনযাত্রা সহজ করে আধুনিকতার পরশ দিচ্ছে। তবে এবার, সংস্থাটি একটি বিশেষ ধরনের ছাতা নিয়ে হাজির হয়েছে। এখন আপনাদের প্রশ্ন হতে পারে ছাতার আবার বিশেষ কী! সেক্ষেত্রে বলি এই নতুন পোর্টেবল ছাতাটি Xiaomi (শাওমি)-র ইকো-চেইন কোম্পানী UREVO দ্বারা নির্মিত হয়েছে, যাতে এলইডি লাইট, রিভার্স ফোল্ডিং এবং নন-ওয়েটিং ওয়ান-সেকেন্ড মেকানিজম রয়েছে। হ্যাঁ ঠিকই পড়েছেন! এই পোর্টেবল ছাতাটি তিন-তিনটি উজ্জ্বল এলইডি লাইট সহ এসেছে, যার সাহায্যে ১০ মিটার অবধি দূরে দেখা যায়। ফলে এটি ব্যবহার করে যেকোনো ধরনের রাস্তায় হাঁটা যাবে বলে আশা করা যায়। আবার এই ছাতার দাম রাখা হয়েছে সাধ্যের মধ্যেই; আগ্রহীরা এটি ৬০ ইউয়ান (প্রায় ৮০০ টাকা) ব্যয় করতে কিনতে সক্ষম হবেন।

কীভাবে কাজ করবে Xiaomi-র নতুন ছাতা?

প্রথমেই বলে রাখি, আধুনিক ফিচারযুক্ত শাওমির এই ছাতাটি একটি অটোমেটেড বাটনের সাহায্যে খোলা বা বন্ধ করা যাবে। তাই ক্রেতারা এটিকে সহজে এক হাত দিয়ে পরিচালনা করতে পারবেন। এক্ষেত্রে, ছাতার লাইট বা আলো চালু করার জন্য ছাতার হ্যান্ডেল বারটিতে কোনো সুইচ থাকবে না। বরং এর জন্য হ্যান্ডেলটি ঘোরাতে হবে, যাতে আলো জ্বলে উঠবে।

নির্মাতা সংস্থার মতে, এই লাইটের জন্য প্রোডাক্টটিতে অত্যন্ত শক্তিশালী ব্যাটারি থাকবে। এছাড়া যেমনটা শুরুতে বলেছি – এই ছাতাটিকে বৃষ্টির জল প্রতিরোধী অংশের বিপরীত পৃষ্ঠ বরাবর ভাঁজ করা যাবে। ফলে ভেজা ছাতা বহন করার সময় ঝামেলা থাকবে না।

উল্লেখ্য, এই ছাতাটি তৈরিতে শাওমি 210T হাই ডেন্সিটি ইম্প্যাক্ট কাপড়ের উপাদান ব্যবহার করেছে, যার বাইরের দিকে রয়েছে একটি হাইড্রোফোবিক আবরণ। অতিরিক্তভাবে, সূর্যরশ্মি থেকে সুরক্ষার জন্য রয়েছে UPF50+ অ্যান্টি-ইউভি স্তর। অন্যদিকে, ছাতার ফ্রেম তৈরি করতে ব্যবহৃত হয়েছে ফাইবারগ্লাস। আবার এর ফ্যাব্রিকটিতে একধরনের প্লাস্টিকের আবরণ রয়েছে যা আলো এবং তাপ আটকায়।

Xiaomi UREVO এর এই ছাতা যে বেশ আকর্ষণীয় তা নিশ্চয়ই এতক্ষণে বুঝে গেছেন। যদিও আপাতত ছাতাটি চীনের বাজারে উপলব্ধ। Xiaomi ভারত সহ অন্যান্য মার্কেটে কবে একে লঞ্চ করবে তা জানা যায়নি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন