ফোনে বেড়ে যাবে ৭ জিবি র‌্যাম, Oppo Find X2 এর জন্য এল Virtual RAM ফিচার

স্মার্টফোনে ভার্চুয়াল র‌্যামের (Virtual RAM) সুবিধা এখনকার দিনের একটি ট্রেন্ডিং ফিচার। এই ফিচারে ফোনের ইন্টারনাল স্টোরেজের কিছু অংশ (৭ জিবি সর্বোচ্চ) প্রয়োজনে র‌্যাম হিসেবে ব্যবহার…

স্মার্টফোনে ভার্চুয়াল র‌্যামের (Virtual RAM) সুবিধা এখনকার দিনের একটি ট্রেন্ডিং ফিচার। এই ফিচারে ফোনের ইন্টারনাল স্টোরেজের কিছু অংশ (৭ জিবি সর্বোচ্চ) প্রয়োজনে র‌্যাম হিসেবে ব্যবহার করা হয়। Vivo, iQOO এর একাধিক ফোনে এই ফিচার রয়েছে। এছাড়া Xiaomi-ও কয়েকদিন আগে তাদের Redmi Note 10 Pro 5G ফোনের জন্য ভার্চুয়াল র‌্যাম ফিচার রোল আউট করেছে। এখন Oppo Find X2 ফোনেও এই ফিচার পাওয়া যাবে।

Oppo Find X2 ফোনে এল Virtual RAM ফিচার

রিপোর্ট অনুযায়ী, ওপ্পো ফাইন্ড এক্স২ ফোনের জন্য CPH2023_11.C.68 বিল্ড নম্বর সহ নতুন আপডেট রোল আউট করা হয়েছে। এই আপডেট ইনস্টল করলেই ইউজারেরা ভার্চুয়াল র‌্যাম ফিচারের সুবিধা পাবেন। তবে এই ফিচারটি ব্যবহার করা জন্য ওপ্পো ফাইন্ড এক্স২ ফোনের ইউজারেদের একটি সেটিং করতে হবে।

Oppo Find X2 ব্যবহারকারীদের ভার্চুয়াল র‌্যাম ফিচার অ্যাক্টিভ করতে প্রথমে ফোনের ‘Setting’ অপশনে যেতে হবে। এরপর RAM অপশন খুঁজে তার ওপর ক্লিক করতে হবে। এবার RAM সাইজ নির্বাচন করতে হবে।

জানা গেছে, ভার্চুয়াল র‌্যাম ফিচারে ইউজারেরা ৭ জিবি পর্যন্ত র‌্যাম বাড়াতে পারবে। তারা মোট তিনটি অপশন পাবে- ৩ জিবি র‌্যাম/ ৫ জিবি র‌্যাম/ ৭ জিবি র‌্যাম। আপাতত এই আপডেট কিছু ইউজারের জন্য রোল আউট করা হয়েছে। তবে শীঘ্রই সমস্ত ইউজারের কাছে আপডেটটি পৌঁছে যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন