বেড়ে যাবে ঘরের ওয়াইফাই স্পিড, সফটওয়্যার আপডেট আনলো গুগল

Google সম্প্রতি একটি নতুন সফটওয়্যার আপডেট লঞ্চ করেছে, যা Nest Wifi এবং Google Wifi এর জন্য কার্যকরী হবে। এই নতুন আপডেট করিয়ে নিলে আপনার ওয়ার্ক ফ্রম…

Google সম্প্রতি একটি নতুন সফটওয়্যার আপডেট লঞ্চ করেছে, যা Nest Wifi এবং Google Wifi এর জন্য কার্যকরী হবে। এই নতুন আপডেট করিয়ে নিলে আপনার ওয়ার্ক ফ্রম হোম, ভিডিও কলিং এবং গেম খেলা আগের থেকে অনেক সুবিধাজনক হয়ে যাবে। গুগল নেস্টের প্রোডাক্ট ম্যানেজার সঞ্জয় নরণহা আমাদের জানিয়েছেন, এই আপডেট করানোর পরে আপনার বাড়ির ওয়াইফাই কানেকশনের সিকিউরিটি এবং স্ট্যাবিলিটি অনেক বেড়ে যাবে। এর সঙ্গে আপনার ডিভাইস খুব তাড়াতাড়ি রেডিও ওয়াইফাই চ্যানেলের সঙ্গে যুক্ত হতে পারবে।

গুগলের তরফ থেকে জানানো হয়েছে যে, আপডেটের পরে ব্যবহারকারীকে একটি অপশন দেওয়া হবে। এই অপশনে ব্যবহারকারীরা নিজের ডিভাইসকে ওয়াইফাই প্রায়োরিটি লিস্টে অন্তর্ভুক্ত করতে পারবেন। অর্থাৎ সহজ ভাষায় বলতে গেলে, ওয়াইফাই প্রায়োরিটি লিস্টে যে সমস্ত ডিভাইস থাকবে সেগুলি দ্রুত ইন্টারনেট ব্যবহার করতে পারবে। আপনার বাড়িতে যদি একটি ওয়াই-ফাই সঙ্গে ১০টি ডিভাইস কানেক্টেড থাকে তাহলে, ওয়াইফাই প্রায়োরিটি লিস্টে থাকা ডিভাইস সবার থেকে বেশি ইন্টারনেট স্পিড ব্যবহার করবে। এর ফলে যারা বাড়ি থেকে কাজ করছেন তাদের অনেকখানি সুবিধা হবে। আপডেট সম্পূর্ণরূপে অটোমেটিক হবে এবং ব্যবহারকারীকে কোনরকম সেটিং বদলানোর প্রয়োজন নেই।

যদি আপনার পুরো পরিবার একসাথে অনলাইন থাকে তাহলে, আপনি জানতে পারবেন যে আপনার নিজের কতটা ইন্টারনেট স্পিড প্রয়োজন। সাধারণত ভিডিও কলিং এর জন্য ৫ এমবিপিএস স্পিডের প্রয়োজন হয়। তবে ওয়াইফাই কানেকশনের ডাউনলোডিং এবং আপলোডিং স্পীড আলাদা হয়। তাই এই সময় আপনি নির্ধারিত করতে পারবেন যে আপনার ওয়াইফাই এর আপলোডিং স্পিড যেন ৫ এমবিপিএস হয়।

সঞ্জয় নরণহা আরো জানিয়েছেন যে, যখনই আপনার ভিডিও কোয়ালিটি খারাপ হয়ে যাবে তখনই আপনি নেটওয়ার্কের ভিড় দেখে নিয়ে তাকে রিবুট করে নিতে পারবেন। এরপর আপনার ডিভাইস আপনি আবার কানেক্ট করতে পারবেন তাহলে ইন্টারনেটের স্পিড বেড়ে যাবে। নতুন সিস্টেমের ফলে অত্যন্ত মজবুত কভারেজ দিতে সক্ষম হবে গুগল ওয়াইফাই এবং নেস্ট ওয়াইফাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *