OnePlus Pad সহ ট্যাবলেট মার্কেটে পা রাখছে OnePlus? EUIPO তে ট্রেডমার্ক ফাইল দায়ের

বিগত কয়েকবছর ধুঁকতে ধুঁকতে চললেও কোভিড অতিমারি ট্যাবলেটের বাজারকে পুনরুজ্জীবিত করেছে। ঘরে বসেই চলছে অনলাইনে স্কুল-কলেজের পড়াশোনা ও পরীক্ষা। আবার বাড়ি থেকেই অফিসের যাবতীয় কাজকর্ম…

বিগত কয়েকবছর ধুঁকতে ধুঁকতে চললেও কোভিড অতিমারি ট্যাবলেটের বাজারকে পুনরুজ্জীবিত করেছে। ঘরে বসেই চলছে অনলাইনে স্কুল-কলেজের পড়াশোনা ও পরীক্ষা। আবার বাড়ি থেকেই অফিসের যাবতীয় কাজকর্ম করার সুবিধা পাওয়া যাচ্ছে। যার ফলে ট্যাবের চাহিদা এখন তুঙ্গে। কিন্তু বাজেট অনুযায়ী পছন্দমতো ট্যাবের বড্ড অভাব। হাতে বিকল্পও খুবই কম৷ সেই ঘ্রাণ পেয়ে ২০১৮ সালের পর ট্যাবের কথা আর উচ্চারণ না করা Xiaomi-ও এ বছরের দ্বিতীয়ার্ধে ট্যাবলেট আনতে চলছে।

অন্যদিকে Realme Pad ও Vivo Pad নামে Realme ও Vivo ট্যাবলেট আনছে বলে শোনা যাচ্ছে। ট্যাবলেটের বাজার মাত করার দৌড়ে BBK Group-এর অপর ব্র্যান্ড OnePlus-ও কিন্তু পিছিয়ে নেয়। এতদিন বিষয়টি গোপন থাকলেও, ট্রেডমার্ক ফাইলিং ইঙ্গিত দিচ্ছে, অদূর ভবিষ্যতে তারা ট্যাবলেট লঞ্চ করবে।

OnePlus-এর প্রথম ট্যাবের নাম হতে পারে OnePlus Pad

OnePlus, EUIPO-তে ‘ওয়ানপ্লাস প্যাড’ নাম ট্রেডমার্ক করার জন্য ফাইল করেছে। যার ফলে সংস্থাটির আসন্ন ট্যাব, ওয়ানপ্লাস প্যাড নামে মার্কেটিং করা হতে পারে। দুর্ভাগ্যক্রমে, ওই লিস্টিং থেকে ওয়ানপ্লাস প্যাডের স্পেসিফিকেশন বা ফিচারের বিষয়ে কিছু জানা যায়নি।

ক্রেতাদের ততটা আগ্রহ না থাকায় স্মার্টফোনের মতো বাজেট ও মিড-রেঞ্জ সেগমেন্টে ভাল ট্যাব খুঁজে পাওয়া খুব মুশকিল। তবে ট্যাবের চাহিদা ফিরে আসা এবং শাওমি, ভিভো, ওয়ানপ্লাস, রিয়েলমির মতো বিভিন্ন স্মার্টফোন ব্র্যান্ডের ট্যাব লঞ্চ করার প্রয়াসে বিকল্পের সংখ্যা আরও বাড়বে বলেই আশা করা যায়। যদিও Mi Pad, Realme Pad এর মত OnePlus Pad চলতি বছরে লঞ্চ হবে কিনা তা নিয়ে নিশ্চিত কোনো তথ্য আমাদের কাছে নেই।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন