MV Agusta বাজারে নিয়ে আসছে Amo RR ও Amo RC ই-সাইকেল, ফুল চার্জে চলবে ৭৫ কিমি

বিশ্বখ্যাত ইতালিয়ান মোটরসাইকেল ব্র্যান্ড MV Agusta (এমভি অগস্টা) এবার ইলেকট্রিক মোবিলিটি সেগমেন্টে পদার্পণ করার কথা ঘোষণা করল। আইকনিক উইঙ্গস্ এবং গিয়ারহেড লোগো সমন্বিত বিভিন্ন রেঞ্জের…

বিশ্বখ্যাত ইতালিয়ান মোটরসাইকেল ব্র্যান্ড MV Agusta (এমভি অগস্টা) এবার ইলেকট্রিক মোবিলিটি সেগমেন্টে পদার্পণ করার কথা ঘোষণা করল। আইকনিক উইঙ্গস্ এবং গিয়ারহেড লোগো সমন্বিত বিভিন্ন রেঞ্জের একাধিক ই-বাইক খুব তাড়াতাড়ি তারা বাজারে নিয়ে আসছে। ঘোষণা অনুযায়ী, তারা সর্বপ্রথম দু’টি ই-সাইকেল লঞ্চ করবে। মডেল দু’টির নাম রাখা হবে যথাক্রমে Amo RR এবং Amo RC। ইতালিয়ান শব্দ ‘Amo’-র অর্থ ‘আমি ভালোবাসি’। দু’টি ই-সাইকেলেই থাকছে ২৫০ ওয়াটের সাইলেন্ট Mahle ইঞ্জিন, যার মাধ্যমে সর্বোচ্চ ২৫ কিমি/ঘন্টা বেগে ছুটবে ই-সাইকেল দু’টি এবং এগুলিতে ব্যবহার করা হয়েছে ২৫০ ওয়াট আওয়ার প্যানাসনিক ব্যাটারি, যা একবার চার্জ দিলে ৭৫ কিমি পর্যন্ত চলবে।

MV Agusta মোটরের সিইও, তাইমুর সার্দারোভ তাদের আসন্ন Amo RR এবং Amo RC ইলেকট্রিক সাইকেলের বিষয়ে বলতে গিয়ে জানিয়েছেন, “আমাদের বিশ্ব এখন দ্রুত বদলে যাচ্ছে, সমাজ মহামারীর দ্বারা আক্রান্ত এবং চটজলদি আমাদেরকে নিউ-নর্ম্যাল জীবনধারার সাথে মানিয়ে নিতে হচ্ছে। মোটর সাইকেল ইন্ডাস্ট্রি এখন লাইটওয়েট দু’চাকা বিশিষ্ট যানবাহনের বাজারকে একক বৃহত্তর বাজার হিসেবে প্রতিস্থাপন করতে চাইছে। বিশেষ করে, শহুরে এলাকায় লাইটওয়েট, ইকোফ্রেন্ডলি গাড়ির চাহিদা দিনের পর দিন ক্রমশ বাড়ছে। তাই আমরা দুটি নতুন ইলেকট্রিক সাইকেল নিয়ে আসছি।

প্রসঙ্গত, দু’টি ই-সাইকেলেই ব্যবহার করা হয়েছে পিরেল্লি টায়ার, ম্যাগুরা ডিস্ক ব্রেক এবং গেটের কার্বন ড্রাইভ বেল্ট। এই সাইকেলগুলির ওজন মাত্র ১৫.৫ কেজি, ফলে শহুরে এলাকায় যোগাযোগ রক্ষা বা অবসরে চালানোর জন্য একদম আর্দশ। এম ভি অগস্টার তরফে জানানো হয়েছে যে, এই ই-বাইকগুলি সবই ইতালিতে তৈরী করা হয়েছে এবং বাড়িতেই এগুলি অ্যাসেম্বেল করা যাবে।

তাইমুর সার্দারোভ আরও বলেন, “আমরা এখন বুঝতে পারছি, এটাই ইলেকট্রিক মোবিলিটিতে প্রবেশ করার জন্য আমাদের সঠিক সময় এবং এমভি অগস্টা এক্ষেত্রে তার সম্পূর্ণ ক্ষমতা প্রদর্শন করবে। ইঞ্জিনিয়ারিং কোয়ালিটি, স্পিড এবং অথেন্টিক ইতালিয়ান ডিজাইন শহুরে মানুষ এবং বাইকপ্রেমীদের অবশ্যই আকর্ষিত করবে। আমি সম্পূর্ণ আশাবাদী যে, আমরা যেমন বিভিন্ন রেঞ্জের আর্কষণীয় প্রোডাক্ট বাজারে নিয়ে আসব, তেমন বাজার থেকেও আমাদের প্রাপ্যটুকু ফেরত আসবে।”

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন