চীনা প্রোডাক্ট বর্জনের দাবি, ভারতে লঞ্চ ইভেন্ট বাতিল করলো Oppo

গতকাল Oppo ভারতে তাদের Find X2 সিরিজ লঞ্চ করেছে। কিন্তু এই ফোনটির কোনো অনলাইন লঞ্চ ইভেন্ট ও অনুষ্ঠিত হয়নি। যদিও কথা ছিল বিকাল ৪:৩০ মিনিট…

গতকাল Oppo ভারতে তাদের Find X2 সিরিজ লঞ্চ করেছে। কিন্তু এই ফোনটির কোনো অনলাইন লঞ্চ ইভেন্ট ও অনুষ্ঠিত হয়নি। যদিও কথা ছিল বিকাল ৪:৩০ মিনিট থেকে অনলাইন লঞ্চ ইভেন্টের মাধ্যমে এই সিরিজকে ভারতে আনা হবে। কিন্তু কিছু না জানিয়েই এই লঞ্চ ইভেন্ট বাতিল করা হয়। যদিও এর পিছনে কি কারণ তা অপ্পো এখনও জানায়নি। কিন্তু মনে করা হচ্ছে ভারতীয়রা যে চীনা প্রোডাক্ট বর্জনের দাবি জানাচ্ছে, সেকারণেই অপ্পো এই ইভেন্ট বাতিল করেছে।

আপনাকে জানিয়ে রাখি অপ্পো-র ভারতে একটি অ্যাসেমব্লিং প্লান্ট রয়েছে, যেখানে অন্যান্য ব্র্যান্ডের ডিভাইসগুলিও তৈরী করা হয়। যদিও কাঁচামাল সব প্রায় আসে চীন থেকে। গতকাল কোম্পানিটি একটি ২০ মিনিটের ভিডিও রিলিজ করে Oppo Find X2 সিরিজ কে ভারতে আনে, যে ভিডিওটি আগে থেকেই রেকর্ড করা ছিল।

প্রসঙ্গত ভারতে বিক্রি হওয়া প্রতি ১০ টি স্মার্টফোনের মধ্যে ৮ টি স্মার্টফোন চীনা ব্র্যান্ডের। তবে ভারত-চীন সীমান্তে সম্প্রতি দুই দেশের সেনার মধ্যে লড়াইয়ের কারণে ভারতীয়রা আর চীনা প্রোডাক্ট ব্যবহার করতে চাইছেনা। এরফলে কেবল স্মার্টফোন কোম্পানি নয়, সমস্যায় পড়বে টিকটক বা ইউসি ব্রাউজার বানানো কোম্পানিগুলি ও।

এদিকে গতকাল ইন্ডিয়ান ইন্টেলিজেন্স এজেন্সি, ভারত সরকারকে চিনের সাথে সম্পর্কিত ৫০টির বেশি মোবাইল অ্যাপ্লিকেশনের কথা জানিয়েছে, যেগুলি একেবারেই নিরাপদ নয় এবং আমাদের ব্যক্তিগত ডেটা দেশের বাইরে সরবরাহ করতে পারে এমনটাই মনে করা হচ্ছে। সরকারের কাছে প্রেরিত এই অ্যাপ্লিকেশনগুলির তালিকার মধ্যে ভিডিও কনফারেন্সিং অ্যাপ Zoom, শর্ট-ভিডিও অ্যাপ্লিকেশন Tiktok এবং অন্যান্য ইউটিলিটি এবং সামগ্রী অ্যাপ্লিকেশন যেমন UC ব্রাউজার, Xender, SHAREit এবং ক্লিন-মাস্টারের মত বহুল প্রচলিত অ্যাপ অন্তর্ভুক্ত রয়েছে। খবরটি পুরো পড়তে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *