সুখবর, Apple iPad-এ থাকবে ১০.৯ ইঞ্চির OLED প্যানেল

আইপ্যাড (iPad)-এর ১০.৯ ইঞ্চি মডেলে ওলেড (OLED) ডিসপ্লে দেখা যেতে পারে। অ্যাপল (Apple) এর আপকামিং আইপ্যাড লাইনআপ নিয়ে এমনই চিত্তাকর্ষক তথ্য সামনে এল। একটি অনলাইন…

আইপ্যাড (iPad)-এর ১০.৯ ইঞ্চি মডেলে ওলেড (OLED) ডিসপ্লে দেখা যেতে পারে। অ্যাপল (Apple) এর আপকামিং আইপ্যাড লাইনআপ নিয়ে এমনই চিত্তাকর্ষক তথ্য সামনে এল। একটি অনলাইন রিপোর্টে বলা হয়েছে, অ্যাপল আগামী বছর ১০.৯ ইঞ্চি ওলেড ডিসপ্লে প্যানেলযুক্ত আইপ্যাড মডেল লঞ্চ করতে পারে।

Apple iPad আসছে ১০.৯ ইঞ্চি OLED ডিসপ্লে সহ

ডিসপ্লে সাপ্লাই চেইন কনসালটেন্টস (ডিডিএসসি)-এর রিপোর্টে আসন্ন আইপ্যাডে ১০.৯ ইঞ্চি ওলেড ডিসপ্লে থাকার কথা বলা হয়েছে। দাবির সত্যতা নিয়ে সন্দেহ থাকার কথা নয়৷ কারণ, অ্যাপল তাদের আইপ্যাডে ওলেড প্যানেল ব্যবহার করতে পারে বলে মাঝে জল্পনা শোনা গিয়েছিল। ১০.৯ ইঞ্চি আইপ্যাডে ওলেড প্যানেল দেখা তো যাবেই, সেইসঙ্গে ২০২৩ সালে ১১ ইঞ্চি ও ১২.৯ ইঞ্চি আইপ্যাড প্রো (iPad Pro) মডেলে ওলেড প্যানেল অর্ন্তভুক্তির বিষয়ে কানাঘুষো শোনা গিয়েছিল।

তার সাথে তাল মিলিয়েও ডিএসএসসি জানিয়েছে, ২০২৩-এ ওলেড স্ক্রিনের সাথে দু’টি আইপ্যাড লঞ্চ হবে। আর ২০২২-এ তারা প্রথম ওলেড আইপ্যাড (১০.৮৯ ইঞ্চি) বাজারে আনবে। এই প্যানেলগুলি স্যামসাংয়ের ডিসপ্লে ডিভিশন, স্যামসাং ডিসপ্লে (Samung Display) সরবরাহ করবে।

এই মুহূর্তে, আইপ্যাড এয়ার (iPad Air) হল ১০.৯ ইঞ্চির একমাত্র আইপ্যাড। ফলে যে আইপ্যাডে ওলেড প্যানেল যুক্ত করে আপগ্রেড করা হবে বলে মনে হচ্ছে সেটি সম্ভবত আইপ্যাড এয়ার। না হলে, নতুন করে বেস মডেল তৈরি করে ওলেড ডিসপ্লের অর্ন্তভুক্ত করা অ্যাপলের পক্ষে বেশ ঝক্কির কাজ হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন