Bluepunkt Smart TV: জনপ্রিয় জার্মান ব্র্যান্ড সস্তায় লঞ্চ করল চার-চারটি মেড ইন ইন্ডিয়া টিভি

স্মার্টফোন-ইন্টারনেটের রমরমার কারণে জনপ্রিয়তা কিছুটা কমলেও, বাজারে বেশ দাপটের সঙ্গে ব্যবসা করছে নানা ধরণের টিভি। একদিকে সাধারণ মানুষ যেমন এই ঐতিহ্যবাহী জিনিসটিতে বিনোদন খুঁজে চলেছেন,…

স্মার্টফোন-ইন্টারনেটের রমরমার কারণে জনপ্রিয়তা কিছুটা কমলেও, বাজারে বেশ দাপটের সঙ্গে ব্যবসা করছে নানা ধরণের টিভি। একদিকে সাধারণ মানুষ যেমন এই ঐতিহ্যবাহী জিনিসটিতে বিনোদন খুঁজে চলেছেন, তো অন্যদিকে বিভিন্ন কোম্পানিগুলিও নিত্যনতুন টিভি এনে চলেছে। সেক্ষেত্রে, খানিকটা সময় অন্তরালে থাকার পর জার্মান ইলেকট্রনিক্স ব্র্যান্ড Blaupunkt (ব্লউপাঙ্ক্ট) আবার ভারতের বাজারে ফিরে এসেছে এবং তারা সাথে এনেছে নতুন অ্যান্ড্রয়েড স্মার্টটিভির সম্ভার। সংস্থাটি সুপার প্লাস্ট্রোনিক্স প্রাইভেট লিমিটেডের (SPPL)-এর সাথে একচেটিয়া লাইসেন্সিং চুক্তির ভিত্তিতে চার-চারটি ‘মেড ইন ইন্ডিয়া’ টিভি চালু করেছে, যাতে বিভিন্ন স্মার্ট ফিচার বিদ্যমান রয়েছে। আবার এই নতুন ব্লউপাঙ্ক্ট টিভিগুলির দাম রাখা হয়েছে ১৪,৯৯৯ টাকা থেকে ৪০,৯৯৯ টাকা পর্যন্ত এবং এগুলি আগামী ১০ই জুলাই থেকে ফ্লিপকার্ট থেকে পাওয়া যাবে

Blaupunkt Smart TV -র বিশেষত্ব

সদ্য চালু হওয়া ব্লউপাঙ্ক্ট অ্যান্ড্রয়েড টিভি মডেলগুলি মূলত ৩২ ইঞ্চি এইচডি রেডি সাইবারসাউন্ড অ্যান্ড্রয়েড টিভি, ৪২ ইঞ্চি ফুলএইচডি অ্যান্ড্রয়েড টিভি, ৪৩ ইঞ্চি সাইবারসাউন্ড 4K অ্যান্ড্রয়েড টিভি এবং ৫৫ ইঞ্চি 4K অ্যান্ড্রয়েড টিভি রূপে এসেছে। এর মধ্যে ৩২ ইঞ্চি টিভিটি (Blaupunkt 32-inch HD ready Smart TV) অ্যান্ড্রয়েড ৯ ওএসের সাহায্যে চালিত এবং এতে বেজেল-কম ডিজাইন, ৪০ ওয়াট স্পিকার আউটপুট, এজ-ফ্রি সাইড সাউন্ড টেক, দুটি স্পিকার, ১ জিবি র‌্যাম, ৮ জিবি রম রয়েছে। এই টিভিটির দাম পড়বে ১৪,৯৯৯ টাকা।

একইভাবে ৪২ ইঞ্চি ফুল এইচডি অ্যান্ড্রয়েড টিভিটিতেও (Blaupunkt 42-inch FHD Smart TV) অ্যান্ড্রয়েড ৯ ওএস, স্পোর্টস আল্ট্রা-থিন বেজেল, ৪০ ওয়াট স্পিকার আউটপুট, এজ-ফ্রি সাউন্ড প্রযুক্তি, দুটি স্পিকার, ১ জিবি র‌্যাম এবং ৮ জিবি রম বর্তমান। এটি কিনতে ২১,৯৯৯ টাকা ব্যয় হবে। সেক্ষেত্রে যারা টিভিতে ভাল সাউন্ড চান, তারা ৪৩ ইঞ্চির সাইবারসাউন্ড 4K অ্যান্ড্রয়েড টিভি (Blaupunkt 43-inch 4K Smart TV) মডেলটি বেছে নিতে পারেন, এটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম ও ৫০ ওয়াট স্পিকারের সাথে এসেছে। তাছাড়াও ক্রেতারা এই টিভিটিতে ২ জিবি র‌্যাম, চারটি স্পিকার এবং ডলবি ডিজিটাল প্লাস, ডিটিএস ট্রুসাউন্ড, ডলবি এমএস১২-এর মত সাউন্ড প্রযুক্তির সুবিধা পাবেন। এটির মূল্য ৩০,৯৯৯ টাকা।

রেঞ্জের সর্বশেষ মডেল অর্থাৎ ৫৫ ইঞ্চি 4K অ্যান্ড্রয়েড টিভির (Blaupunkt 55-inch 4K Smart TV) ফিচারের কথা বললে, এতে ৬০ ওয়াট স্পিকার আউটপুট এবং ডলবি ডিজিটাল প্লাস, ডিটিএস ট্রুসারউন্ড সার্টিফাইড অডিও, ডলবি এমএস১২ ইত্যাদি প্রযুক্তি রয়েছে। তদ্ব্যতীত, এটি অ্যান্ড্রয়েড ১০ ওএসে চলে এবং ২ জিবি র‌্যাম ও ৮ জিবি স্টোরেজসহ আসে। আবার ৪৩ ইঞ্চি স্মার্টটিভির মত এতেও চারটি স্পিকার রয়েছে। সাথে কানেক্টিভিটির জন্য রয়েছে ভয়েস-এনাবেল রিমোট, ব্লুটুথ ৫.০, দুটি ইউএসবি পোর্ট এবং তিনটি এইচডিএমআই পোর্ট। বলে রাখি, এটি এআরএম কর্টেক্স এ৫৩ প্রসেসর দ্বারা চালিত এবং এর দাম ধার্য করা হয়েছে ৪০,৯৯৯ টাকা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন