বাড়ছে পাচার কেলেঙ্কারি; ফের দিল্লি বিমানবন্দর থেকে উদ্ধার প্রায় ১ কোটি টাকার iPhone

সোনাদানা, নিষিদ্ধ বস্তু, অন্যান্য জিনিস ইত্যাদি পরিবহণের সময় পাচারকারীরা ধরা পড়েছে – এই জাতীয় শিরোনাম আমরা আকছার শুনে থাকি! বেশির ভাগ সময়েই এই ধরনের ঘটনা…

সোনাদানা, নিষিদ্ধ বস্তু, অন্যান্য জিনিস ইত্যাদি পরিবহণের সময় পাচারকারীরা ধরা পড়েছে – এই জাতীয় শিরোনাম আমরা আকছার শুনে থাকি! বেশির ভাগ সময়েই এই ধরনের ঘটনা ঘটে বিমানবন্দর বা এয়ারপোর্টে। সেক্ষেত্রে আজ শুক্রবার, একইরকম একটি ঘটনায় দিল্লি বিমানবন্দরের নতুন কুরিয়ার টার্মিনাল থেকে শুল্ক কর্মকর্তারা প্রায় এক কোটি টাকার আইফোন বাজেয়াপ্ত করেছেন বলে জানা গিয়েছে। রিপোর্ট অনুযায়ী, বেআইনি পাচারের দরুন মোট ৯০টি আইফোন মিলেছে।

আইফোনগুলি কীভাবে এবং কোত্থেকে এল

বলা হচ্ছে, দুবাই থেকে লেটেস্ট iPhone 12 Pro মডেলের তিনটি কনসেন্টমেন্টকে পোশাক হিসাবে ভুয়ো বর্ণনা দিয়ে আনা হচ্ছিল। কিন্তু দিল্লি বিমানবন্দরের এক্স-রে স্ক্যানিং বিভাগের কর্মকর্তার সতর্কতার কারণে এই চালান শনাক্ত করা সম্ভব হয়। আপাতত এই বিষয়ে এর বেশি কিছু জানা যায়নি।

বলে রাখি, এই আইফোন পাচারের ঘটনাটি কোনো নতুন বিষয় নয়! সপ্তাহ দুয়েক আগে হায়দ্রাবাদের বিমানবন্দরেও প্রায় ৮০টি আইফোন মডেল এইভাবে উদ্ধার হয়। তারও আগে, জুনের প্রথমদিকে প্রায় ৩৬৭টি আইফোন দিল্লি বিমানবন্দরে পুলিশি তৎপরতায় ধরা পড়ে। সেবারেও প্রায় ৩ কোটি টাকা মূল্যের ফোন জামাকাপড় বলে পাচার করা হচ্ছিল।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন