Battlegrounds Mobile India গেমে আসছে নতুন অস্ত্র, মিশন সহ আরও অনেক কিছু

দীর্ঘ প্রতীক্ষার অবসানে অবশেষে গত ২ জুলাই ভারতে লঞ্চ হয়েছে PUBG Mobile-এর বিকল্প Battlegrounds Mobile India (BGMI); আর লঞ্চের ঠিক পরপরই এটি দেশের তরুণ প্রজন্মের…

দীর্ঘ প্রতীক্ষার অবসানে অবশেষে গত ২ জুলাই ভারতে লঞ্চ হয়েছে PUBG Mobile-এর বিকল্প Battlegrounds Mobile India (BGMI); আর লঞ্চের ঠিক পরপরই এটি দেশের তরুণ প্রজন্মের কাছ থেকে ব্যাপক সাড়া পেয়েছে! শুধু তাই নয়, আনুষ্ঠানিকভাবে উপলব্ধ হওয়ার পর ব্যাটলগ্রাউন্ডস গেমটির ক্রেজ এতই তুঙ্গে পৌঁছেছে যে এটি ইতিমধ্যে Google Play Store-এ (ভারত) শীর্ষস্থানীয় ফ্রি গেম হয়ে উঠেছে। তবে এই উৎসাহ ও উত্তেজনা আরও বাড়াতে এবার গেমারদের জন্য আসতে চলেছে একটি দারুণ সুখবর, কারণ শীঘ্রই এই গেমটি তার প্রথম বড়ো আপডেট পেতে চলেছে। সংস্থার মতে, প্লেয়াররা শীঘ্রই MG3 নামে একটি নতুন অস্ত্র (weapon) ব্যবহার করতে সক্ষম হবে যা প্রতিটি রিলোডসহ ৭৫টি বুলেট ধরে রাখতে পারে। একই অস্ত্র M249 মেশিনগানকেও রিপ্লেস করতে পারে যেটি সাপ্লাই এয়ারড্রপ ক্রেটে পাওয়া যায়। এর পাশাপাশি খেলার মজা দ্বিগুণ করতে জুলাই ২০২১ আপডেট টিমমেটদের জন্য একটি নির্দিষ্ট জায়গায় কিছু উপভোগ্য বস্তু নিয়ে আসবে, যদিও খেলোয়াড়দের সেগুলি ব্যবহার করার সময় সতর্ক থাকতে হবে।

শুধু তাই নয়, BGMI-তে Mission Ignition (মিশন ইগনিশন) নামে একটি নতুন মোডও যোগ হবে নতুন আপডেটে, এবং থিমটিতে Transit Centre, Georgopol, এবং Tech Centre-এর মতো Erangel-এর ছয়টি রিজিয়ন অন্তর্ভুক্ত থাকবে। ব্যবহারকারীরা Riot Sheild-এরও সুবিধা নিতে পারবেন যা বুলেটের বিরুদ্ধে সহায়তা করে। BGMI প্লেয়াররা এখন বন্দুকের কার্যক্ষমতা বাড়ানোর জন্য প্রতিটি বন্দুকের সেনসিটিভিটি কাস্টমাইজ করার সুযোগ পাবেন। এর পাশাপাশি গ্রাফিক্স সেটিংসও আরও উন্নত হবে বলে আশা করা হচ্ছে। তবে কবে এই আপডেটটি উপলব্ধ হবে সে সম্পর্কে সংস্থাটির তরফ থেকে নিশ্চিতভাবে কিছু জানা যায়নি।

Battlegrounds Mobile India-র ডেভেলপার Krafton তার সমস্ত সোশ্যাল মিডিয়া চ্যানেলে এই আপডেটের কথা ঘোষণা করেছে। সংস্থাটি YouTube-এ একটি প্রিভিউ-ও পোস্ট করেছে, যা হিন্দি এবং ইংরেজি উভয় ভাষাতেই উপলব্ধ। সম্প্রতি Krafton ঘোষণা করেছে যে, BGMI প্লেয়াররা শীঘ্রই Battlegrounds Mobile India Season 20 নামে একটি নতুন সিজনের জন্য প্রস্তুত হতে পারে। এটি রয়েল পাস রোলআউট, নিউ অ্যাব্রিভিয়েশনস, র‍্যাঙ্কিং সিস্টেমে পরিবর্তন সহ আরও একাধিক নতুন ফিচার নিয়ে আসবে। বর্তমান Battlegrounds Mobile India Season 19 ১৪ জুলাই শেষ হবে, এবং নতুন সিজন একই দিনে ভারতীয় সময় সকাল ৭:৩০ টায় শুরু হবে।

প্রসঙ্গত জানিয়ে রাখি, BGMI এর iOS ভার্সন এখনও উপলব্ধ নয় এবং iOS ব্যবহারকারীরা কবে এই গেম খেলার আনন্দ উপভোগ করতে পারবেন সে সম্পর্কে সংস্থাটি নিশ্চিতভাবে কিছু জানায়নি। তবে অ্যান্ড্রয়েড ইউজারদের দৌলতে PUBG-র রিমেক ভারতে ইতিমধ্যেই জনপ্রিয়তা লাভ করেছে। অফিসিয়াল লঞ্চের এক মাসেরও কম সময়ের মধ্যে গেমটি Google Play Store থেকে ১০ কোটিরও বেশি বার ডাউনলোড হয়েছে। তবে এটা শুনে খুব আশ্চর্য হওয়ার কিছু নেই, কারণ গেমটির মূল ভার্সন PUBG Mobile নিরাপত্তা সংক্রাম্ত কারণে ২০২০ সালের সেপ্টেম্বরে ব্যান হওয়ার আগে ভারতে বিপুল জনপ্রিয়তা লাভ করেছিল। পরিসংখ্যান অনুযায়ী, অরিজিনাল PUBG Mobile ১৮০ মিলিয়নেরও বেশিবার ডাউনলোড করা হয়েছিল।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

WhatsApp Follow Button

Tech Gup এখন

হোয়াট্‌সঅ্যাপেও

WhatsApp Logo ফলো করুন