Rath Yatra 2021 Live: আপনার স্মার্টফোন থেকেই দেখুন রথযাত্রার লাইভ সম্প্রচার

Jagannath Rath Yatra 2021 Live Streaming online: আজ জগন্নাথ দেবের রথযাত্রা। আষাঢ়ের শেষ সপ্তাহে পুরীধাম তথা সারা দেশজুড়ে পালিত হচ্ছে এই পুণ্য উৎসব। কিন্তু করোনা…

Jagannath Rath Yatra 2021 Live Streaming online: আজ জগন্নাথ দেবের রথযাত্রা। আষাঢ়ের শেষ সপ্তাহে পুরীধাম তথা সারা দেশজুড়ে পালিত হচ্ছে এই পুণ্য উৎসব। কিন্তু করোনা আবহের জেরে, গতবছরের মতই এবারেও মন্দিরে ভক্ত সমাগম নিষেধ। বিভিন্ন মন্দিরের পুরোহিত-সেবায়েতরাই কেবল এই রথযাত্রার আয়োজন করছেন। সেক্ষেত্রে, যারা এই উৎসবে অংশগ্রহণ করতে পারেননি তাদের নিরাশ হওয়ার কোনো প্রয়োজন নেই! কারণ বিশেষ কিছু অ্যাপ এবং ইউটিউব (YouTube)-এর মাধ্যমে যে কেউ রথযাত্রার লাইভ স্ট্রিমিং দেখতে পারবেন। প্রসার ভারতী সংবাদ পরিষেবা এবং টেলিকম অপারেটর ভোডাফোন-আইডিয়া (Vi) আলাদা আলাদাভাবে এই সুবিধা সরবরাহ করছে। ফলত, পাঠকদের মধ্যে যারা Vi গ্রাহক, তাঁরা সংস্থার অ্যাপ্লিকেশন এবং Vi Movies-এর মাধ্যমে ২০২১-এর রথযাত্রা দেখতে সক্ষম হবেন। ওড়িশার পুরী থেকে সরাসরি এই অনুষ্ঠানের স্ট্রিমিং হবে।

রথযাত্রা ২০২১-এর লাইভ স্ট্রিমিং কীভাবে দেখবেন

আগেই বলেছি Vi গ্রাহকরা ভগবান জগন্নাথের রথযাত্রার লাইভ স্ট্রিমিং একচেটিয়াভাবে Vi Movies and TV (ভি মুভিজ অ্যান্ড টিভি) অ্যাপের মাধ্যমে অ্যাক্সেস করতে পারবেন। আবার ইউটিউবের মাধ্যমে প্রসার ভারতী কর্তৃক সম্প্রচারিত লাইভ স্ট্রিম দেখা যাবে। এছাড়া প্রতিবারের মতই কিছু টিভি চ্যানেল রথযাত্রার সম্প্রচার করবে। সেক্ষেত্রে DD Odia (ডিডি ওড়িয়া) এবং DD Bharati (ডিডি ভারতী) থেকে আগ্রহীরা এটি সরাসরি দেখতে পাবেন।

জগন্নাথের রথযাত্রায় প্রতিটি অনুষ্ঠানের সময়সূচী

এই বছর জগন্নাথের রথযাত্রার অনুষ্ঠান সকাল ৮টা থেকে শুরু হয়েছে। গুন্ডিচা যাত্রা নামে পরিচিত এই অনুষ্ঠানের পাহাড়ি অংশ সকাল সাড়ে ৮টা থেকে অনুষ্ঠিত হয়েছে। এরপর চেরা পানহারা অনুষ্ঠানটি দুপুর ২টা থেকে শুরু হবে। সব শেষে রথের দড়িতে টান পড়বে বিকাল ৩টা থেকে।

এই প্রসঙ্গে বলে রাখি, রথ যাত্রা ২০২১-এর মতো বাহুদা যাত্রা (২০ জুলাই), সুনাবেসা (২১ জুলাই) এবং নীলাদ্রি বিজ (২৩ জুলাই) অনুষ্ঠানের লাইভ স্ট্রিমও ভিআই মুভিজ অ্যান্ড টিভি অ্যাপ এবং ওয়েবসাইটের মাধ্যমে উপলভ্য হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন