প্রতি ঘন্টায় আয় করুন ১২০ টাকা, কলকাতা সহ ৩৫টি বেশি শহরে চালু হল অ্যামাজন ফ্লেক্স পরিষেবা

Published on:

বৃহস্পতিবার অ্যামাজন ইন্ডিয়া এদেশের কলকাতা সহ ৩৫টিরও বেশি শহরে ‘Amazon Flex’ ডেলিভারি প্রোগ্রাম সম্প্রসারণের ঘোষণা করেছে। এই মাসেই ই-কমার্স জায়ান্ট সংস্থাটি, ভারতে ৭ বছর পূর্ণ করেছে। জানিয়ে রাখি, গত জুনে অ্যামাজন ফ্লেক্স ডেলিভারি প্রোগ্রাম চালু করে। সেই সময়, প্রোগ্রামটি মাত্র তিনটি শহরে (বেঙ্গালুরু, দিল্লী ও মুম্বাই) উপলব্ধ ছিল।

কী এই ফ্লেক্স ডেলিভারি প্রোগ্রাম :

এই প্রোগ্রামে কোনো ব্যক্তি পার্ট টাইম কাজ হিসেবে অ্যামাজন কাস্টমারদের কাছে প্যাকেজ ডেলিভারি করে টাকা উপার্জন করতে পারে। নিজস্ব টাইম শিডিউল অনুযায়ী প্রতি ঘন্টায় ১২০ থেকে ১৪০ টাকা অবধি উপার্জন করা যাবে। সংস্থাটি অবশ্য এই প্রোগ্রামে কোনো ভ্যাকেন্সি নির্দিষ্ট করে দেয়নি। আপনি ফ্লেক্স মেম্বার হিসাবে যোগ দিতে চাইলে flex.amazon.in ওয়েবসাইটে গিয়ে নাম রেজিস্টার করতে পারেন।

অ্যামাজন ইন্ডিয়ার ডিরেক্টর প্রকাশ রোছলানি বলেছেন, অ্যামাজন ফ্লেক্স প্রোগ্রামের জন্য, সংস্থাটি হাজার হাজার মানুষের সাড়া পেয়েছে। বিশেষত এই সময়ে যখন দেশজুড়ে লকডাউনের প্রভাব, তখন এই প্রোগ্রামটি অর্থনৈতিক উন্নতি ঘটাতে পারে এমনটাই মনে করছেন তিনি।

এছাড়া, একটি বিবৃতিতে অ্যামাজন জানিয়েছে, ৩৫ টি শহরে এই প্রোগ্রামটির সম্প্রসারণের ফলে মেট্রো এবং নন-মেট্রো শহর যেমন রায়পুর, হুবলি, গোয়ালিয়র এবং নাসিকের মতো অন্যান্য অঞ্চলে কয়েক হাজার মানুষের পার্ট-টাইম কাজের সুযোগ তৈরি হয়েছে। বিশেষত এই সময়ে যখন দেশজুড়ে লকডাউনের প্রভাব থেকে দেশটি অর্থনৈতিকভাবে পুনরুদ্ধার করছে।

সংস্থাটি আরো জানিয়েছে যে, তারা অনবোর্ডিং প্রক্রিয়াটিকে পুরোপুরি ভার্চুয়াল অভিজ্ঞতায় নিয়ে যাওয়ার জন্য টেকনোলজি ব্যবহার করেছে, ফ্লেক্স কর্মীদের জন্য ডিজিটালাইজড প্রশিক্ষণ চালু করেছে এবং বিল্ডিংগুলিতে ডেলিভারি সহযোগীদের জন্য নো-টাচ চেক-ইন প্রয়োগ করেছে।

সঙ্গে থাকুন ➥