Poco F3 GT সেরা ফিচার সহ মিড রেঞ্জে লঞ্চ হল, ভয় পাবে OnePlus Nord 2

Poco F3 GT প্রত্যাশামতোই আজ ভারতে লঞ্চ হল। এই ফোনে রয়েছে এক ঝাক গেমিং ফিচার ও Maglev ট্রিগার। 5G সাপোর্টের এই ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক…

Poco F3 GT প্রত্যাশামতোই আজ ভারতে লঞ্চ হল। এই ফোনে রয়েছে এক ঝাক গেমিং ফিচার ও Maglev ট্রিগার। 5G সাপোর্টের এই ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডায়মেনসিটি ১২০০ প্রসেসর ও হাইপার ইঞ্জিন ৩.০। আবার Poco F3 GT ফোনের ডিসপ্লে ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। শুধু তাই নয় গেমিংয়ের সময় ভাইব্রেশন ও হ্যপটিক ফিডব্যাকের জন্য এতে পাওয়া যাবে এক্স-শকার ও জিটি সুইচ। আসুন Poco F3 GT এর দাম ও স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Poco F3 GT এর দাম ও সেলের তারিখ

পোকো এফ৩ জিটি ফোনের দাম শুরু হয়েছে ২৬,৯৯৯ টাকা থেকে। এই মূল্য ফোনটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের। আবার ফোনটির ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ২৮,৯৯৯ টাকা ও ৩০,৯৯৯ টাকা। পোকো এফ৩ জিটি ফোনটি গানমেটাল সিলভার ও প্রিডেটর ব্ল্যাক কালারে পাওয়া যাবে।

ফোনটি কেবল Flipkart থেকে পাওয়া যাবে। আগামী ২৪ জুলাই থেকে Poco F3 GT এর প্রি-অর্ডার শুরু হবে। ওপেন সেলে ফোনটি ২৬ জুলাই থেকে পাওয়া যাবে।

লঞ্চ অফারের কথা বললে, সেলের প্রথম সপ্তাহে Poco F3 GT এর তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টের ওপর ১,০০০ টাকা ডিসকাউন্ট দেওয়া হবে। আবার দ্বিতীয় সপ্তাহে ৫০০ টাকা ছাড় পাওয়া যাবে। অর্থাৎ তিনটি ভ্যারিয়েন্টের দাম হবে যথাক্রমে- ২৬,৪৯৯ টাকা, ২৮,৪৯৯ টাকা ও ৩০,৪৯৯ টাকা। আবার ICICI ব্যাংকের কার্ড হোল্ডাররা ২৯ জুলাই পর্যন্ত অতিরিক্ত ১,০০০ টাকা ছাড় পাবে।

ভারতে এই ফোনের সাথে OnePlus Nord 2 এর প্রতিদ্বন্দ্বীতা হবে। OnePlus Nord 2 এর ভারতে দাম শুরু হয়েছে ২৭,৯৯৯ টাকা থেকে।

Poco F3 GT এর স্পেসিফিকেশন ও ফিচার

পোকো এফ৩ জিটি স্মার্টফোনে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস টার্বো অ্যামোলেড ডিসপ্লে দেওয়া হয়েছে। যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ এবং টাচ স্যাম্পলিং রেট ৪৮০ হার্টজ। এছাড়া পোকো এফ৩ জিটির ডিসপ্লে এইচডিআর ১০ প্লাস ও ডিসিআই-পি৩ কালার গ্যামেট সাপোর্ট করবে। ফোনের সামনে ও পিছনে কর্নিং গরিলা গ্লাস প্রোটেকশন আছে। মিডিয়াটেক ডায়মেনসিটি ১২০০ প্রসেসর ফোনে ব্যবহার করা হয়েছে। ফোনটি ভেপার চেম্বার কুলিং সিস্টেম সহ এসেছে। পোকো এফ৩ জিটি ১২ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ অপশনে পাওয়া যাবে। এরোস্পেস গ্রেড অ্যালুমিনিয়াম দিয়ে ফোনের ফ্রেম তৈরি করা হয়েছে।

ফটোগ্রাফির জন্য পোকো এফ৩ জিটি-তে ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। এর প্রাইমারি ক্যামেরা এফ/১.৬৫ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও আছে ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য এতে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।

ফোনটির ক্যামেরা সেটআপের চারিপাশে আছে অ্যাম্বিয়েন্ট লাইট। এই লাইট বিভিন্ন সময় পরিবর্তন হয় এবং নোটিফিকেশন এলইডি হিসেবে কাজ করে। আবার এই ফোনটি IP53 রেটিং সহ এসেছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড এমআইইউআই ১২.৫ কাস্টম ওএস-এ চলবে।

পাওয়ার ব্যাকআপের জন্য Poco F3 GT ফোনটি ৫,০৬৫ এমএএইচ ব্যাটারি পেয়েছে। যার সাথে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই চার্জিং সিস্টেমে ফোনের ব্যাটারি অর্ধেক চার্জ হতে ৩০ মিনিট সময় নেবে। চার্জে বসানো অবস্থাতেও যাতে গেম খেলতে অসুবিধা না হয় তার জন্য ইংরেজি এল আকৃতির চার্জিং কেবল দেওয়া হয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন