Poco F3 GT কে এগিয়ে রাখতে OnePlus Nord 2 5G কে ‘বেকার ফোন’ আখ্যা Xiaomi-র

স্মার্টফোন বাজারে শীর্ষস্থানীয় ব্র্যান্ডগুলির প্রতিদ্বন্দ্বিতামূলক মানসিকতার কথা কারোরই অজানা নয়। কিন্তু এই প্রতিযোগিতার চক্করে মজা-ঠাট্টা করতে গিয়ে এবার ফের শিরোনামে দুই জনপ্রিয় চীনা স্মার্টফোন নির্মাতা…

স্মার্টফোন বাজারে শীর্ষস্থানীয় ব্র্যান্ডগুলির প্রতিদ্বন্দ্বিতামূলক মানসিকতার কথা কারোরই অজানা নয়। কিন্তু এই প্রতিযোগিতার চক্করে মজা-ঠাট্টা করতে গিয়ে এবার ফের শিরোনামে দুই জনপ্রিয় চীনা স্মার্টফোন নির্মাতা Xiaomi (শাওমি) এবং OnePlus (ওয়ানপ্লাস)! আসলে ওয়ানপ্লাসের সদ্য লঞ্চ হওয়া Nord 2 5G (নর্ড ২ ৫জি)-র থেকে জনপ্রিয়তা ছিনিয়ে নিতে পিঠোপিঠে দিনে (এক দিনের ব্যবধানে), Poco F3 GT (পোকো এফ ৩ জিটি) লঞ্চ করেছে শাওমির সাব-ব্র্যান্ড পোকো; এবং নানা প্রচার, বিজ্ঞাপনের মাধ্যমে তারা নিজেদের ফোনটিকে সেরা প্রতিপন্ন করার চেষ্টা করেছে।

OnePlus Nord 2-কে ফের হেয় করল Poco

এই মাসের শুরুতে এফ ৩ জিটি টিজ করার সময়, পোকো, ওয়ানপ্লাস নর্ড ২ ৫জি-কে পরোক্ষভাবে ‘সাধারণ’ ফোন আখ্যা দিয়ে নিজের ডিভাইসের গুণকীর্তন করে। ওই সময়, একটি বিজ্ঞাপনী টুইটে অভিনব কায়দায় নর্ড (Nord)-এর আদ্যাক্ষরটিকে ‘N-ordinary’ হিসেবে ব্যবহার করে, প্রতিদ্বন্দ্বী সংস্থার ফোনটিকে কার্যত তুচ্ছ বলার চেষ্টার করে পোকো।

এরপর ক্যালেন্ডারের পাতা বদল হতেই গত ২২ তারিখ এবং ২৩ তারিখ, OnePlus Nord 2 5G ও Poco F3 GT পরপর লঞ্চ হয়। কিন্তু এবার ‘OnePlus 9’ এবং ‘OnePlus Nord’ সিরিজের স্মার্টফোনগুলির ব্যাটারি ড্রেনিংয়ের সমস্যার বিষয়টিকে সামনে এনে বিদ্রুপ করা হয়। আসলে এই ফোনগুলির ইউজাররা ব্যাটারি ডিসচার্জের সমস্যা লক্ষ্য করেছেন। এই বিষয়ে ওয়ানপ্লাস সিপিইউ থ্রোটলিং অপশন নিষ্ক্রিয় করে জানিয়েছে যে, শীঘ্রই এই জাতীয় ঝামেলার নিষ্পত্তি করা হবে। সেক্ষেত্রে সম্ভবত নতুন Nord 2 5G-এও একইরকম ইস্যু পরিলক্ষিত হবে ধরে নিয়ে, পোকো নতুন টুইটে বলেছে যে – আমরা ব্যাটারি সম্পর্কে মিথ্যা বলি না। Poco F3 GT স্মার্টফোনটির ব্যাটারি ক্যাপাসিটি ৫,০৬৫ এমএএইচ, যা ডিভাইসে অফুরন্ত পাওয়ারের জোগান দেবে!

উল্লেখ্য, ওয়ানপ্লাস এবং শাওমির এই ধরণের বিতন্ডা প্রথমবার প্রকাশ্যে এসেছে – এমন নয়। এর আগে গত বছরের শেষ দিকে, OnePlus 8T 5G ডিভাইসটির বিজ্ঞাপনী প্রচারকে নিশানা করে মাঠে নেমেছিল শাওমি। তখন, ওয়ানপ্লাসের টিজার টুইটে রিপ্লাই দিয়ে নিজের Mi 10T Pro ফোনটির প্রচার করেছিল চীনা টেক জায়ান্টটি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

গুরুত্বপূর্ণ খবর পড়তে গ্রুপে যুক্ত হোন