Mediatek Kompanio 1300T প্রসেসরের প্রথম ট্যাবলেট হবে Honor V7 Pro, দেখা যাবে ব্লু লেদার ফিনিশ

গতকাল লঞ্চ হয়েছে MediaTek Kompanio 1300T চিপসেট৷ মূলত ট্যাবলেট এবং ক্রোমবুক ল্যাপটপে শক্তিশালী পারফরম্যান্স দেওয়ার জন্য মিডিয়াটেকের এই নতুন প্রসেসর আত্মপ্রকাশ করেছে। আর এই প্রসেসর…

গতকাল লঞ্চ হয়েছে MediaTek Kompanio 1300T চিপসেট৷ মূলত ট্যাবলেট এবং ক্রোমবুক ল্যাপটপে শক্তিশালী পারফরম্যান্স দেওয়ার জন্য মিডিয়াটেকের এই নতুন প্রসেসর আত্মপ্রকাশ করেছে। আর এই প্রসেসর সহযোগে Honor আগামী ১২ আগস্ট Honor V7 Pro ট্যাবলেট লঞ্চ করবে বলে গুঞ্জন শোনা যাচ্ছিল। তবে সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে আজ Honor Smart Life-এর Weibo অ্যাকাউন্ট MediaTek Kompanio 1300T চিপসেটের একটি টিজার ফটো করেছে। টিজার মারফত তারা নিশ্চিত করেছে, Honor V7 Pro ট্যাবলেটে মিডিয়াটেকের নতুন এই প্রসেসর থাকছে।

MediaTek Kompanio 1300T চিপসেটের প্রসঙ্গে আসলে এটির আর্কিটেকচারের সঙ্গে Dimensity 1200 চিপসেটের সাদৃশ্য রয়েছে। TSMC-এর ছয় ন্যানোমিটার ফ্যাব্রিকেশন প্রসেসে চিপটি নির্মিত। কোরের সংখ্যা আট৷ আটটি কোরের মধ্যে চারটি Cortex-A78 ও চারটি Cortex-A55 কোর। সঙ্গে আছে Mali-G77 MC9 জিপিইউ। এছাড়া চিপটি 2K Display, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ডুয়েল ৫জি সিম, 4K এইচডিআর ভিডিও সাপোর্ট করবে।

উল্লেখ্য, ১২ অগস্টের ভার্চুয়াল ইভেন্টে Honor তাদের নয়া ফ্ল্যাগশিপ স্মার্টফোন Honor Magic 3 লঞ্চ করবে। আর সেই ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটের সঙ্গে Honor V7 Pro ট্যাবলেট ডিভাইসের ঘোষণা করা হবে।

সম্প্রতি Honor তাদের আপকামিং ট্যাবের একটি টিজার ভিডিও শেয়ার করেছিল। তাতে Honor V7 Pro ব্লু লেদার ফিনিশের সাথে দেখা গিয়েছিল। এছাড়াও Honor 50 সিরিজের আদলে এতে ক্যামেরা মডিউল থাকবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন