সবাই কে পিছনে ফেলে এবার ফোল্ডেবল Tablet আনছে Samsung, ডিজাইন দেখে নিন

বহু চর্চার পর আগামী ১১ই আগস্ট ‘Galaxy Unpacked’ (গ্যালাক্সি আনপ্যাকড) ইভেন্টে, নিজের জোড়া ফোল্ডেবল স্মার্টফোন Galaxy Z Fold 3 (গ্যালাক্সি জেড ফোল্ড ৩) এবং Galaxy…

বহু চর্চার পর আগামী ১১ই আগস্ট ‘Galaxy Unpacked’ (গ্যালাক্সি আনপ্যাকড) ইভেন্টে, নিজের জোড়া ফোল্ডেবল স্মার্টফোন Galaxy Z Fold 3 (গ্যালাক্সি জেড ফোল্ড ৩) এবং Galaxy Z Flip 3 (জেড ফ্লিপ ৩)-এর ওপর থেকে পর্দা সরাতে চলেছে Samsung (স্যামসাং)। তবে বাজারে ফোল্ডেবল ডিজাইনের ডিভাইস প্রবর্তনের ক্ষেত্রে গ্রহণযোগ্যতা বাড়াতে, এই দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্টটি আরো বড় কিছু ভাবছে বলে মনে হচ্ছে। রিপোর্ট অনুযায়ী, নিজের ফোল্ডেবল সেগমেন্ট আরো প্রসারিত করতে স্যামসাং বর্তমানে ফ্লেক্সিবল ডিসপ্লেযুক্ত ট্যাবলেট নিয়ে কাজ করছে। ইতিমধ্যেই ইউনাইটেড স্টেটস পেটেন্ট অ্যান্ড ট্রেডমার্ক অফিস (USPTO), সংস্থাটিকে এই নতুন ডিভাইসের দুটি পেটেন্টের অনুমোদন দিয়েছে বলে জানা গিয়েছে।

Samsung-এর নতুন ফোল্ডেবল ট্যাবলেটের পেটেন্ট ফাঁস

Gizchina-র রিপোর্ট অনুযায়ী, উক্ত দুটি পেটেন্টের মধ্যে একটির নাম ‘ট্যাবলেট কম্পিউটার’। আর, এই পেটেন্টের বিবরণে বলা হয়েছে যে ট্যাবলেটটির বডি থেকে স্ক্রিনটি ফোল্ড করা যাবে, যার প্রান্তের কেন্দ্রে থাকবে ইউএসবি টাইপ-সি পোর্ট। অন্যদিকে ‘ফোল্ডেবল মোবাইল ফোন উইথ ট্রানজিশন্যাল গ্রাফিক্যাল ইউজার ইন্টারফেস’ শীর্ষক দ্বিতীয় পেটেন্টটি প্রস্তাব করে যে এটিতে গ্যালাক্সি ফোল্ডের মত পরিচিত ডিজাইন থাকবে।

এক্ষেত্রে, দ্বিতীয় পেটেন্টের ছবিতে বর্ণিত ডিভাইসের ফ্লেক্সিবল ডিসপ্লের ওপরের দিকে ডানকোণে একটি নচ প্রদর্শিত হয়েছে, যার মধ্যে ফ্রন্ট ক্যামেরা এবং অন্যান্য সেন্সর বিদ্যমান হবে বলে অনুমান করা হচ্ছে। এছাড়া এতে একটি আউটার বা বহির্মুখী ডিসপ্লের ধারণা রয়েছে এবং এর মধ্যে আর একটি ফ্রন্ট ক্যামেরার উপস্থিতি ব্যক্ত হয়েছে। একইভাবে ডিভাইসের ব্যাক প্যানেলে উল্লম্ব এবং সারিবদ্ধ অবস্থায় রয়েছে ট্রিপল-ক্যামেরা সেটআপ।

এই মুহূর্তে আমাদের কাছে এই নতুন দুটি ডিভাইসের স্পেসিফিকেশন সম্পর্কে অতিরিক্ত কোনো তথ্য নেই। তবে আশা করা যায় স্যামসাংয়ের এই দুটি ডিভাইস নিয়ে আরও তথ্য শীঘ্রই সামনে আসবে।

Samsung Galaxy Z Fold 3 এবং Galaxy Z Flip 3 এর দাম ফাঁস

স্যামসাংয়ের আসন্ন দুই প্রিমিয়াম ফোল্ডেবল ফোন, গ্যালাক্সি জেড ফোল্ড ৩ এবং জেড ফ্লিপ ৩ ফোনের দাম সম্প্রতি ফাঁস হয়েছে। রিপোর্ট অনুযায়ী, গ্যালাক্সি জেড ফোল্ড ৩-এর দাম রাখা হবে প্রায় ২,০০০ ডলার (১,৪৮,৬৯০ টাকার কাছাকাছি)। অন্যদিকে জেড ফ্লিপ ৩ মডেলটি, ১,০০০ ডলারের (প্রায় ৭৪,৩৪৫ টাকা) বিনিময়ে পাওয়া যেতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন