২৪ মেগাপিক্সেল ক্যামেরা সহ লঞ্চ হল Huawei Smart Screen V 75 Super স্মার্টটিভি, এসেছে Sound X 2021 স্মার্ট স্পিকারও

বিশ্ব বাজারে কোনঠাসা হয়ে পরলেও, নতুন প্রোডাক্ট লঞ্চ থেকে বিরত থাকছে না Huawei। সম্প্রতি তারা P50 সিরিজের নতুন স্মার্টফোন বাজারে এনেছে। এর পাশাপাশি Huawei Smart…

বিশ্ব বাজারে কোনঠাসা হয়ে পরলেও, নতুন প্রোডাক্ট লঞ্চ থেকে বিরত থাকছে না Huawei। সম্প্রতি তারা P50 সিরিজের নতুন স্মার্টফোন বাজারে এনেছে। এর পাশাপাশি Huawei Smart Screen V 75 Super স্মার্টটিভি এবং Sound X 2021 স্মার্ট স্পিকারের ওপর থেকেও পর্দা সরিয়েছে। স্মার্ট স্ক্রিন ভি ৭৫ সুপার হল কোম্পানির প্রথম টেলিভিশন যাতে SuperMiniLED ডিসপ্লে প্যানেল ব্যবহার করা হয়েছে। পাশাপাশি এটি HarmonyOS 2 অপারেটিং সিস্টেম সহ সংস্থার প্রথম স্মার্টটিভি। আবার, Sound X 2021 স্মার্ট স্পিকারকে স্মার্ট লাইটিং এফেক্টের সাথে নিয়ে আসা হয়েছে। আর এতে হাইপার টার্মিনাল (HyperTerminal) টেকনোলজি ও সংস্থার নিজস্ব Xiaoyi ডিজিটাল অ্যাসিস্ট্যান্ট ফিচার রয়েছে। আসুন এই দুটি নয়া প্রোডাক্টের দাম ও ফিচার জেনে নিই…

Huawei Smart Screen V 75 Super স্মার্টটিভি ও Sound X 2021 স্মার্ট স্পিকারের দাম

হুয়াওয়ে স্মার্ট স্ক্রিন ভি ৭৫ সুপার স্মার্ট টিভির দাম রাখা হয়েছে ২৪,৯৯৯ ইউয়ান, যা প্রায় ২,৮৭,৭০০ টাকার সমান। এটি ইন্টারস্টেলার ব্ল্যাক কালারে পাওয়া যাবে। অন্যদিকে, হুয়াওয়ে সাউন্ড এক্স ২০২১ স্মার্ট স্পিকারের দাম থাকছে ২,১৯৯ ইউয়ান বা ভারতীয় মুদ্রায় প্রায় ২৫,৩০০ টাকা। এই দুটি প্রোডাক্ট আপাত চীনে উপলব্ধ। আশা করা যায় আন্তর্জাতিক বাজারেও হুয়াওয়ে তাদের এই স্মার্টটিভি ও স্মার্ট স্পিকারকে লঞ্চ করবে।

Huawei Smart Screen V 75 Super স্মার্টটিভির স্পেসিফিকেশন

আগেই বলেছি, হুয়াওয়ে এই প্রথম তাদের কোনো স্মার্টটিভিতে সুপারমিনি এলইডি ডিসপ্লে প্যানেল ব্যবহার করেছে। সেক্ষেত্রে, স্মার্ট স্ক্রিন ভি ৭৫ স্মার্টটিভিতে আছে ৭৫ ইঞ্চির আলট্রা এইচডি 4K মিনি-এলইডি ডিসপ্লে। এই ডিসপ্লের রেজোলিউশন ৩,৮৪০x২,১৬০ পিক্সেল, স্ক্রিন ব্রাইটনেস ৩,০০০ নিট, এসপেক্ট রেশিও ১৬:৯ এবং রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এই টিভিতে ৪৬,০০০ -এরও বেশি মিনি-এলইডি লাইট ব্যবহার করা হয়েছে, যা স্ক্রিনে দৃশ্যমান পিকচারের কোয়ালিটিকে আরো সুন্দর করবে। সাথে, অটোমেটিক ব্রাইটনেস অ্যাডজাস্টমেন্ট (automatic brightness adjustment) এবং ডাইনামিক্যালি এডজাস্টেড কালার টেম্পারেচার (dynamically adjusted colour temperature) ফিচার দুটিও এই টিভিতে উপলব্ধ থাকছে। টিভিটি সংস্থার নিজস্ব Honghu 898 চিপসেট দ্বারা চালিত। এতে ৪ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ পাওয়া যাবে।

Huawei Smart Screen V 75 Super স্মার্টটিভির উপরি বেজেল অংশে ২৪ মেগাপিক্সেলের একটি পপ-আপ ওয়েবক্যাম রয়েছে। এটি ইউজারকে একত্রে ১২ জনের সাথে ভার্চুয়ালি কানেক্ট করতে সাহায্য করবে। আবার, সফ্টওয়্যার ফ্রন্টের কথা বললে, এই নয়া টেলিভিশনটি HarmonyOS সিস্টেমে কাজ করবে। স্মার্টফোন থেকে টিভিতে কনটেন্টকে মিরার করার মতো সুবিধাও থাকছে এই টেলিভিশনে।

Huawei Smart Screen V 75 Super স্মার্টটিভিটির কানেক্টিভিটি অপশনের মধ্যে, ওয়াই-ফাই, চারটি এইচএমডিআই ২.০ পোর্ট, ডিটিএমবি, দুটি ইউএসবি ৩.০ পোর্ট এবং RJ45 ইথারনেট পোস্ট সামিল থাকছে। এছাড়া, এই টিভির সাথে একটি ভয়েস-সাপোর্ট রিমোর্ট দেওয়া হবে। আর এতে NFC সাপোর্ট পাওয়া যাবে।

Huawei Sound X 2021 স্মার্ট স্পিকারের স্পেসিফিকেশন

HarmonyOS অপারেটিং সিস্টেমে কাজ করা এই হুয়াওয়ে স্মার্ট স্পিকারকে ডোম-শেপ বা গম্বুজাকৃতি ডিজাইনের সাথে লঞ্চ করা হয়েছে। সংস্থাটি জানিয়েছে, স্পিকারের ডিজাইন ইলেক্ট্রনিক টিউব দ্বারা অনুপ্রাণিত। এই অডিও ডিভাইসের লাইটেনিং রিং, স্পিকারকে ১৭ মনোক্রমিক কালারের সাথে কভার করবে। এতে ৫০ ওয়াটের উফার আছে, যা চারটি ৫ ওয়াটের ফুল রেঞ্জ স্পিকারের সাথে পেয়ার করা থাকছে। হুয়াওয়ের এই লেটেস্ট প্রোডাক্টকে মোবাইল এবং পিসি উভয়ের সাথেই কানেক্ট করা যাবে। এই স্পিকারে, হাইপার টার্মিনাল (HyperTerminal) টেকনোলজি ব্যবহার করা হয়েছে, যা বিভিন্ন প্রকারের ডিভাইসের মাধ্যমে অডিও স্ট্রিম করার সুবিধা প্রদান করবে। এছাড়া, স্পিকারে সংস্থার নিজস্ব Xiaoyi ডিজিটাল অ্যাসিস্ট্যান্ট ফিচারও বর্তমান। এটি ভার্চুয়াল কলের মাধ্যমে স্মার্ট ডিভাইসগুলিকে কানেক্ট এবং কন্ট্রোল করবে।

কানেক্টিভিটির জন্য হুয়াওয়ে সাউন্ড এক্স ২০২১ স্মার্ট স্পিকারে, ওয়াই-ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ভি৫.০ সাপোর্ট, NFC এবং ৩.৫ মিমি AUX পাওয়া যাবে। এর উচ্চতা ২২৪ মিমি, ব্যাস ১৭৫.৬ মিমি এবং ওজন ৩.১৪কেজি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন