জমে যাবে পার্টি, যখন সঙ্গে থাকবে Sony SRS-XP700, SRS-XP500, SRS-XG500 ব্লুটুথ স্পিকার

Sony ভারতে তাদের পোর্টেবল স্পিকারের লাইনআপকে আরো সম্প্রসারিত করার লক্ষ্যে তিন-তিনটি নতুন পার্টি স্পিকার লঞ্চ করলো। এক্স সিরিজ অধীনস্ত এই নয়া পোর্টেবল পার্টি স্পিকারগুলির মডেল…

Sony ভারতে তাদের পোর্টেবল স্পিকারের লাইনআপকে আরো সম্প্রসারিত করার লক্ষ্যে তিন-তিনটি নতুন পার্টি স্পিকার লঞ্চ করলো। এক্স সিরিজ অধীনস্ত এই নয়া পোর্টেবল পার্টি স্পিকারগুলির মডেল নম্বর হলো – SRS-XP700, SRS-XP500 এবং SRS-XG500। এই তিনটি স্পিকারের মধ্যে, Sony SRS-XP700 এবং Sony SRS-XP500 ডিভাইস দুটিকে অন্যান্য সাধারণ পার্টি স্পিকারের মতো ব্যবহার করা যাবে। তবে তৃতীয় স্পিকারটি অর্থাৎ Sony SRS XG-500 -কে আজকালকার ‘মর্ডার্ন’ প্রজন্মের কথা ভেবে বুমবক্স (boombox) ডিজাইনের সাথে নিয়ে আসা হয়েছে। সদ্য লঞ্চ হওয়া প্রত্যেকটি পোর্টেবল স্পিকারেই সংস্থার নিজস্ব এক্স-ব্যালান্স স্পিকার ইউনিট, মেগা ব্যাস ফিচার এবং লাইভ সাউন্ড মোড বর্তমান। প্রিমিয়াম রেঞ্জের এই স্পিকারগুলি ২০ ঘন্টা থেকে ৩০ ঘন্টা পর্যন্ত মিউজিক প্লেব্যাক টাইম সরবরাহ করবে। চলুন Sony SRS-XP700, SRS-XP500 এবং SRS-XG500 পোর্টেবল পার্টি স্পিকারের দাম, লভ্যতা এবং স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Sony SRS-XP700, SRS-XP500, SRS-XG500 দাম ও লভ্যতা

সনি এক্স সিরিজের এই তিনটি পোর্টেবল স্পিকার আজ অর্থাৎ, ১০ই আগস্ট থেকে প্রি-অর্ডার করা যাবে। দামের কথা বললে, Sony SRS-XP700, SRS-XP500 এবং SRS-XG500 অডিও ডিভাইস তিনটির বিক্রয় মূল্য যথাক্রমে, ২৬,৯৯০ টাকা, ৩২,৯৯০ টাকা এবং ৩২,৯৯০ টাকা রাখা হয়েছে।

যেসকল ক্রেতারা ১০ই আগস্ট থেকে ১৬ই অগাস্টের মধ্যে তিনটি মডেলের মধ্যে যেকোনো একটি প্রি-অর্ডার করবেন, তাদের ১,৪৯০ টাকা দামের Sony F-V120//C মাইক্রোফোন সম্পূর্ণ বিনামূল্যে দেওয়া হবে। এই প্রত্যেকটি পার্টি স্পিকার সনি সংস্থার রিটেল স্টোর (সনি সেন্টার এবং সনি এক্সক্লুসিভ), www.ShopatSC.com পোর্টাল, ভারতের শীর্ষস্থানীয় ইলেক্ট্রনিক্স স্টোর এবং ই-কমার্স সাইটগুলির মাধ্যমে প্রি-বুক করা যাবে।

Sony SRS-XP700, SRS-XP500, SRS-XG500 স্পেসিফিকেশন

সনি এক্স সিরিজের এই তিনটি পোর্টেবল পার্টি স্পিকারকে সিলিন্ড্রিক্যাল বা চোঙাকৃতির ডিজাইনের সাথে নিয়ে আসা হয়েছে। যার মধ্যে, SRS-XP700 এবং SRS-XP500 মডেল দুটিকে উল্লম্ব ভাবে (ভার্টিক্যালি) দাঁড় করিয়ে রাখা যাবে। আর, SRS XG-500 স্পিকারটি অন্য দুটি মডেলের তুলনায় বেশি পোর্টেবল। এর বডিতে থাকা হ্যান্ডেলের সাহায্যে এটিকে সহজে বহন করা যাবে। এই প্রত্যেকটি নয়া স্পিকারেই সংস্থার নিজস্ব এক্স-ব্যালান্স স্পিকার এবং নন-সার্কুলার ডায়াফ্রাম আছে, যা স্পিকার এর ক্ষেত্রকে বর্ধিত করার মাধ্যমে কম বিকৃত (ডিস্টর্টেড) শব্দ উৎপন্ন করবে বলে সনির দাবি। এরই সাথে থাকছে মেগা ব্যাস ফিচার, যা উন্নতমানের ব্যাস অফার করবে। আবার, সারাউন্ড সাউন্ডের ন্যায় অনুভূতি প্রদান করতে এই স্পিকারগুলিতে লাইভ সাউন্ড মোড উপলব্ধ করা হয়েছে।

ধুলো এবং জলের থেকে ডিভাইসগুলিকে সুরক্ষিত রাখতে এগুলিকে আইপি (IP) রেটিং সহ এসেছে। এর মধ্যে SRS-XP700 এবং SRS-XP500 স্পিকার দ্বয় IPX4 রেটিং প্রাপ্ত। আর SRS XG-500 স্পিকারটি IP66 রেটিং প্রাপ্ত। এই তিনটি স্পিকারের বিশেষত্ব হলো, এগুলিতে শক্তিশালী ব্যাটারি রয়েছে। ফলে একক চার্জে, SRS XG-500 স্পিকারটি ৩০ ঘন্টা, SRS-XP700 স্পিকারটি ২৫ ঘন্টা এবং SRS-XP500 স্পিকারটি ২০ ঘন্টা পর্যন্ত মিউজিক প্লেব্যাক টাইম অফার করবে। এমনকি ডিভাইসগুলিকে মিউজিক চলাকালীনও চার্জ করা যাবে।

Sony SRS-XP700, SRS-XP500, SRS-XG500 পোর্টেবল পার্টি স্পিকারে কানেক্টিভিটির জন্য, ব্লুটুথ, AUX এবং গিটার বা মাইক্রোফোন কানেক্ট করার জন্য একটি পোর্ট সামিল আছে। তবে, SRS-XG500 স্পিকারে অতিরিক্ত ভাবে ইউএসবি প্লে ফিচার পাওয়া যাবে। যার সাহায্যে ইউজাররা একটি ইউএসবি কেবলের মাধ্যমে তাদের স্মার্টফোনকে স্পিকারের সাথে সংযুক্ত করতে পারবেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন