সদ্য লঞ্চ হওয়া Poco F3 GT ফোনে হিটিং সমস্যা, এক ঘন্টা গেম খেললেই মাত্রাতিরিক্ত গরম হচ্ছে ফোন

হাতের মুঠোফোন সহজেই গরম হয়ে যাচ্ছে – এ অভিযোগ কম বেশি আমাদের সবারই থাকে। কিন্তু সদ্য কেনা ফোনে যদি হিটিং ইস্যু প্রভাব ফেলে, তাহলে তা…

হাতের মুঠোফোন সহজেই গরম হয়ে যাচ্ছে – এ অভিযোগ কম বেশি আমাদের সবারই থাকে। কিন্তু সদ্য কেনা ফোনে যদি হিটিং ইস্যু প্রভাব ফেলে, তাহলে তা অস্বস্তির অনিবার্য কারণ হয় বৈকি! দুর্ভাগ্যবশত সম্প্রতি এমনই সমস্যার মুখে পড়েছেন সপ্তাহ তিনেক আগে লঞ্চ হওয়া Poco F3 GT (পোকো এফ ৩ জিটি) ফোনের ক্রেতারা। ফিচারে ঠাসা এই গেমিং ফোনটিতে বিশেষ ম্যাগলেভ গেমিং ট্রিগারের মত বিকল্প থাকলেও, ব্যবহারের সময় এটি অতিরিক্ত গরম হয়ে যাচ্ছে। টুইটারে একাধিক ইউজার বিষয়টি নিয়ে সরব হয়েছেন। এদিকে সংস্থার তরফে এই ঘটনাটি সফ্টওয়্যার বাগজনিত সমস্যা বলে উল্লেখ করা হয়েছে।

লঞ্চের রেশ কাটার আগেই অস্বস্তিতে Poco F3 GT

জানা গেছে, বিশেষভাবে ‘গেমিং’ ফোন হিসেবে পোকো তার নতুন এফ ৩ জিটি হ্যান্ডসেটটি বাজারে আনলেও গেম খেলার সময়েই ইউজাররা ফোনে উষ্ণ তাপমাত্রা অনুভব করছেন। এক ঘণ্টা গেম খেললেই স্মার্টফোনটি খুব বেশি উষ্ণতর হয়ে পড়ছে বলে তাদের দাবি। সেক্ষেত্রে সমস্যার কথা সামনে আসার পর, পোকোর মূল মালিক সংস্থা শাওমি (Xiaomi) একটি বিবৃতি প্রকাশ করেছে। তবে সেখানে সমস্যার কারণ সম্পর্কে স্পষ্ট করে কিছু বলা হয়নি।

এদিকে এমআইইউআই (MIUI) বাগ রিপোর্টেও বিষয়টি স্বীকার করা হয়েছে এবং এই হিটিং ইস্যুকে সেখানে বাগ বলে গণ্য করা হচ্ছে। ফলে আশা করা যায়, সংস্থাটি সম্ভবত খুব শীঘ্রই পোকো এফ ৩ জিটি ফোনের জন্য সফ্টওয়্যার আপডেট নিয়ে আসবে। এই প্রসঙ্গে জানিয়ে রাখি, ফোন গরম হওয়ার সমস্যা যে সমস্ত ইউজারই লক্ষ্য করেছেন এমন নয়, বরঞ্চ অনেক ইউজারই বলেছেন তাদের ডিভাইসে এই জাতীয় কোনো সমস্যা নেই।

Poco F3 GT-এর স্পেসিফিকেশন

পোকো এফ ৩ জিটি গেমিং ফোনে রয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ এসওসি, ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ। এই ফোনে পাওয়া যাবে ১২০ হার্টজ রিফ্রেশ রেট, HDR10+ সার্টিফিকেশন এবং কর্নিং গরিলা গ্লাস ৫ প্রোটেকশনের সাথে ৬.৬৭ ইঞ্চি AMOLED ডিসপ্লে। সাথে রয়েছে 4K ভিডিও রেকর্ডিং সাপোর্ট সহ ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা এবং ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে ৫,০৬৫ এমএএইচ ব্যাটারি এবং ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট আছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন