দাম ৫ হাজার টাকা? JioPhone Next এর ফিচার ও দাম ফাঁস হল

Reliance Jio (রিলায়েন্স জিও)-র নতুন হ্যান্ডসেট JioPhone Next (জিওফোন নেক্সট), দীর্ঘদিন ধরেই চর্চায় রয়েছে। গত জুনে সংস্থার বার্ষিক সাধারণ সভায় (AGM) ফোনটির আনুষ্ঠানিক ঘোষণা হলেও,…

Reliance Jio (রিলায়েন্স জিও)-র নতুন হ্যান্ডসেট JioPhone Next (জিওফোন নেক্সট), দীর্ঘদিন ধরেই চর্চায় রয়েছে। গত জুনে সংস্থার বার্ষিক সাধারণ সভায় (AGM) ফোনটির আনুষ্ঠানিক ঘোষণা হলেও, সেদিন ফোনটির বিষয়ে বিশেষ কিছু জানানো হয়নি। তবে এখন নেটদুনিয়ার কল্যাণে এই জিওফোন নেক্সট এর ফিচারের ওপর থেকে আস্তে আস্তে পর্দা উঠছে। সম্প্রতি এক্সডিএ ডেভেলপার ফোরামের মিশাল রহমান, রিলায়েন্স জিও ও গুগল নির্মিত জিওফোন নেক্সট ডিভাইসটি সম্পর্কে কিছু তথ্য ফাঁস করেছেন। ফলে ফোনটির বিশেষ বিশেষ কয়েকটি ফিচার সামনে এসেছে।

JioPhone Next-এর সম্ভাব্য ফিচার

রহমান প্রকাশিত তথ্য অনুযায়ী, জিওফোন নেক্সট অ্যান্ড্রয়েড ফোনে ১৪৪০×৭২০ পিক্সেল রেজোলিউশনযুক্ত এইচডি ডিসপ্লে থাকবে। এতে ব্যবহার করা হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ২১৫ চিপসেট। এআরএম কর্টেক্স এ৫৩ কোর সহ আসা এই চিপসেটের সর্বোচ্চ ক্লক স্পিড ১.৩ গিগাহার্টজ। জিওফোন নেক্সট কত জিবি র‍্যাম এবং স্টোরেজ সহ আসবে তা জানা যায়নি।

ফটোগ্রাফির জন্য JioPhone Next ফোনটির পিছনে সম্ভবত ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর এবং ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর পরিলক্ষিত হবে। আবার এটি রিমুভেবল ব্যাক প্যানেল বহন করবে বলে আশা করা হচ্ছে। ফোনটিতে অন্যান্য বাজেট রেঞ্জের ডিভাইসের মত ডুয়াল সিম কার্ড স্লট উপলব্ধ থাকবে। উপরন্তু রহমান দাবি করেছেন নতুন JioPhone Next, অ্যান্ড্রয়েড ১১-এর অ্যান্ড্রয়েড গো সংস্করণে চলবে। এমনকি এতে গুগল ডুও গো, গুগল ক্রোম গো এবং গুগল ক্যামেরা গো-এর মত জনপ্রিয় অ্যান্ড্রয়েড অ্যাপগুলি প্রি-ইনস্টল থাকবে।

JioPhone Next-এর দাম, প্রাপ্যতা

জিওফোন নেক্সট ফোনের দাম নিয়ে স্পষ্ট করে এখনও কিছু বলেনি রিলায়েন্স জিও। তবে ফোনটি ৫,০০০ টাকার রেঞ্জে আসবে বলে অনেকে দাবি করেছেন। আগামী ১০ই সেপ্টেম্বর থেকে জিওফোন নেক্সট ডিভাইসের সেল শুরু হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন