Honor Tab V7 Pro বিশ্বের প্রথম Mediatek Kompanio 1300T প্রসেসর সহ লঞ্চ হল, রয়েছে বড় ডিসপ্লে ও ব্যাটারি

Huawei-এর হাত ছাড়ার কয়েক মাস কেটে যাওয়ার পর, এবার বেশ হইচই করেই একটি মেগা লঞ্চ ইভেন্ট হোস্ট করে ফেলল Honor (অনর)। গতকাল চীনা সংস্থাটির এই…

Huawei-এর হাত ছাড়ার কয়েক মাস কেটে যাওয়ার পর, এবার বেশ হইচই করেই একটি মেগা লঞ্চ ইভেন্ট হোস্ট করে ফেলল Honor (অনর)। গতকাল চীনা সংস্থাটির এই বিশেষ ইভেন্ট অনুষ্ঠিত হয়েছে, যাতে Honor Magic 3 সিরিজের ফ্ল্যাগশিপ ফোন, Honor X20 5G হ্যান্ডসেট এবং Honor Watch GS নামের স্মার্টওয়াচের পাশাপাশি লঞ্চ হয়েছে নতুন Honor Tab V7 Pro (অনর ট্যাব ভি৭ প্রো) ট্যাবলেট। বিশেষত্বের কথা বললে, এই ট্যাবলেটটি বিশ্বের প্রথম ডিভাইস যা মিডিয়াটেক ১৩০০টি চিপসেটসহ এসেছে। তাছাড়াও মিড রেঞ্জের এই ডিভাইসে রয়েছে এলসিডি স্ক্রিন, বেশি স্টোরেজ, কুলিং সিস্টেমের মতো আকর্ষণীয় ফিচার। আসুন, এখন নতুন অনর ট্যাব ভি৭ প্রো ট্যাবলেটের স্পেসিফিকেশন বা দাম সম্পর্কে বিস্তারিত জেনে নিই।

Honor Tab V7 Pro-এর স্পেসিফিকেশন

নতুন অনর ট্যাব ভি ৭ প্রো ৭.২৫ মিমি পুরু। এতে ১১ ইঞ্চি এলসিডি স্ক্রিন রয়েছে, যার রেজোলিউশন ২৫৬০×১৬০০ পিক্সেল (2K), এসপেক্ট রেশিও ১৬:১০, রিফ্রেশ রেট ১২০ হার্টজ, পিক্সেল ঘনত্ব ২৭৬ পিপিআই এবং পিক ব্রাইটনেস ৫০০ নিট। সফ্টওয়্যার ফ্রন্টে, এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ম্যাজিক ইউআই ৫.০ কাস্টম ওস-এ চলে; ফলত এতে মাল্টি-টাস্কিংয়ের জন্য বিশেষ অপ্টিমাইজেশন, মাল্টি-উইন্ডো ফাংশন, স্প্লিট-স্ক্রিন, ড্র্যাগ অ্যান্ড ড্রপ ইত্যাদি অপশন দেখা যাবে। অন্যদিকে অনর ট্যাব ভি ৭ প্রো ট্যাবলেটটি মিডিয়াটেক কোম্পানিও (Kompanio) ১৩০০টি চিপসেট, ৮ জিবি পর্যন্ত LPDDR4x র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ এসেছে। এই ট্যাবে র‌্যাম এক্সটেনশন প্রযুক্তিরও সাপোর্ট রয়েছে।

ফটোগ্রাফির জন্য Honor Tab V7 Pro ডিভাইসের ব্যাক প্যানেলে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স সহ ডুয়াল ক্যামেরা সেটআপ রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে বিদ্যমান ৭,২৫০ এমএএইচ ব্যাটারি। এতে ২২.৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। শুধু তাই নয়, হিটিং ইস্যু এড়াতে এটিতে ৭টি লেয়ারের কুলিং সিস্টেম দেওয়া হয়েছে। আবার ব্যবহারের সুবিধা বা ডেস্কটপের মত অভিজ্ঞতার জন্য ট্যাবলেটটিতে ম্যাজিক পেন্সিল ২ স্টাইলাস এবং কীবোর্ড কেস সমর্থন করবে। অন্যান্য ফিচারের কথা বললে, এই Honor Tab V7 Pro ট্যাবলেটে ৫জি কানেক্টিভিটি, কোয়াড স্পিকার, ডুয়াল সিম, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.১ এবং একটি ইউএসবি-সি পোর্ট সামিল আছে।

Honor Tab V7 Pro-এর দাম

অনর ট্যাব ভি ৭ প্রো ট্যাবলেট চীনে তিনটি ওয়াই-ফাই ওনলি স্টোরেজ ভ্যারিয়েন্টে – ৬ জিবি/১২৮ জিবি, ৮ জিবি/১২৮ জিবি এবং ৮ জিবি/২৫৬ জিবি এসেছে। এগুলির দাম রাখা হয়েছে যথাক্রমে ২,৫৯৯ ইউয়ান (প্রায় ২৯,৭৯৫ টাকা), ২,৭৯৯ ইউয়ান (৩২,০৮৬ টাকার কাছাকাছি) এবং ৩,২৯৯ ইউয়ান (প্রায় ৩৭,৮১৯ টাকা)। আবার এর ৫জি রেডি সংস্করণটি একটি স্টোরেজ অপশনে পাওয়া যাবে, যার ৮ জিবি/২৫৬ মডেলটির মূল্য ধার্য করা হয়েছে ৩,৬৯৯ ইউয়ান (প্রায় ৪২,৪০৫ টাকা)। অনর ট্যাব ভি ৭ প্রো ডন ব্লু, ডন গোল্ড এবং টাইটানিয়াম সিলভারের মতো একাধিক রঙে উপলব্ধ।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন