Honda CB200X – Hero Xpulse 200-কে টেক্কা দিতে নতুন অ্যাডভেঞ্চার বাইক লঞ্চ করল হোন্ডা

Hornet 2.0 স্ট্রিট-ফাইটার বাইকের প্ল্যাটফর্ম ও পাওয়ারট্রেনের উপর ভিত্তি করে ভারতে নতুন অ্যাডভেঞ্চার বাইক CB200X লঞ্চ করল হোন্ডা (Honda)। বেশিরভাগ এন্ট্রি-লেভেল অ্যাডভেঞ্চার ট্যুরারের মতো কিছু মাঝারি…

Hornet 2.0 স্ট্রিট-ফাইটার বাইকের প্ল্যাটফর্ম ও পাওয়ারট্রেনের উপর ভিত্তি করে ভারতে নতুন অ্যাডভেঞ্চার বাইক CB200X লঞ্চ করল হোন্ডা (Honda)। বেশিরভাগ এন্ট্রি-লেভেল অ্যাডভেঞ্চার ট্যুরারের মতো কিছু মাঝারি অফ-রোডিং ক্ষমতা পেয়েছে Honda CB200X।ফলে আমাদের মতে, CB200X ADV (Adventure) মোটরসাইকেলে চেপে পার্বত্য দুর্গম রাস্তা জয় করে এগোনোর থেকে স্ট্রিট ট্যুরিংয়ে বেশি স্বাচ্ছন্দ্য অনুভব করবে ভ্রমণপিপাসু মানুষেরা।

Honda CB200X দাম ও লভ্যতা

হোন্ডা সিবি ২০০এক্স-এর দাম রাখা হয়েছে ১ লক্ষ ৪৪ হাজার ৫০০ টাকা (এক্স-শোরুম)। অর্থাৎ, Hornet 2.0-এর চেয়ে এই ট্যুরিং বাইকের দাম ১৩ হাজার টাকা বেশি পড়বে। স্পোর্টস রেড, ম্যাট সিলভার মেটালিক, ও পার্ল নাইটস্টার ব্ল্যাক রঙের বিকল্প হোন্ডা সিবি ২০০এক্স উপলব্ধ।

Honda CB200X স্টাইল

স্টাইলিংয়ের ক্ষেত্রে, হোন্ডা সিবি ৫০০এক্স থেকে অনুপ্রাণিত সদ্য লঞ্চ হওয়া সিবি ২০০এক্স। অনেকটা হোন্ডা সিবি ৫০০এক্স-এর ধাঁচে এতে লম্বা কালো রঙের উইন্ডস্ক্রিন ও ফুয়েল ট্যাঙ্কে যুক্ত হওয়া অ্যাঙ্গুলার সাইড প্যানেল রয়েছে। একঝলকে যা অনেকটা সেমি-ফেয়ারিং বলে মনে হবে. আবার হর্নেট ২.০-এর অনুরূপে সিবি ২০০এক্স ফুল-এলইডি V শেপের হেডল্যাম্প সহযোগে এসেছে। এছাড়া মাঝখান থেকে পিছনের দিক পর্যন্ত সিবি ২০০এক্স-এর গঠনের সঙ্গে হর্নেট ২.০-এর মিল রয়েছে।

ADV থিমের সাথে সামঞ্জস্য রেখে Honda CB200X -এ হ্যান্ডগার্ড দেওয়া হয়েছে। এর মধ্যেই এলইডি ইন্ডিকেটর লাইট ইন্টিগ্রেট করা। স্প্লিট স্টাইলের সিট ও  স্প্লিট পিলিয়ন গ্রাব রেল রয়েছে এই বাইকে। এছাড়া Honda CB200X ইঞ্জিন কাউল এবং upswept (উর্দ্ধমুখী) এগজস্ট সিস্টেম-সহ এসেছে।

Honda CB200X ইঞ্জিন

হর্নেটের মতো হোন্ডা সিবি ২০০এক্স ১৮৪ সিসি-র সিঙ্গেল সিলিন্ডার, এয়ার-কুল্ড ইঞ্জিনে চলবে। এটি ৮,৫০০ আরপিএম গতিতে ১৭.০৩ বিএইচপি পাওয়ার এবং ৬,০০০ আরপিএমে ১৬.১ এনএম টর্ক উৎপন্ন করে। এতে ফাইভ-স্পিড গিয়ারবক্স পাওয়া যাবে।

Honda CB200X হার্ডওয়্যার ও ফিচার

হার্ডওয়্যারের কথা বললে, Hornet-এর মতো CB200X অভিন্ন চেসিসের উপর ভিত্তি করে তৈরি হয়েছে। দুর্দান্ত সাসপেনশনের জন্য, ট্যুরিং বাইকটির সামনে গোল্ডেন আপসাইড ডাউন ফোর্ক এবং পিছনে প্রিলোড-অ্যাডজাস্টেবল মনোশক ইউনিট দেওয়া হয়েছে। ব্রেকিংয়ের জন্য CB200X-এর সামনে ও পিছনে একটি ডিস্ক রাখা হয়েছে। প্রচণ্ড গতিতে থাকা বাইক ব্রেক মারার পরে যাতে পিছলে না যায়, সে জন্য অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম (এবিএস)-এর ব্যবস্থা রয়েছে CB200X বাইকে।

ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টারে ফুটে উঠবে Honda CB200X-এর নানা তথ্য। স্মার্টফোন সংযোগ ও নেভিগেশনের জন্য এটি ব্লুটুথ-ভিত্তিক RoadSync প্রযুক্তি সাপোর্ট করবে।

Honda CB200X প্রতিদ্বন্দ্বী

স্পেসিফিকেশনের নিরিখে ও এই প্রাইস পয়েন্টে, Honda CB200X-এর নিকটতম প্রতিদ্বন্দ্বী Hero Xpulse 200। তবে, হার্ডকোর অফ-রোড বাইক হিসেবে পরিচিত হিরোর এই মডেল। অফ-রোডে হিরোর Xpulse 200-কে হোন্ডার CB200X কতটা টেক্কা দিতে পারবে, সেটাই দেখার বিষয়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন