রেট্রো স্টাইলের চমৎকার দেখতে Vespa 75th Anniversary এডিশন স্কুটার লঞ্চ হল ভারতে

ইতালীয় সংস্থা পিয়াজিয়ো (Piaggio)-র অধীনে ৭৫টা গ্রীষ্ম কাটিয়ে দিল ভেসপা (Vespa)। ১৯৪৬ সালে পিয়াজিয়ো-র হাত ধরে জন্ম হয়েছিল ভেসপার-র। ২০২১-এ ৭৫ বছরে পা দিল সংস্থাটি।…

ইতালীয় সংস্থা পিয়াজিয়ো (Piaggio)-র অধীনে ৭৫টা গ্রীষ্ম কাটিয়ে দিল ভেসপা (Vespa)। ১৯৪৬ সালে পিয়াজিয়ো-র হাত ধরে জন্ম হয়েছিল ভেসপার-র। ২০২১-এ ৭৫ বছরে পা দিল সংস্থাটি। তাই ৭৫তম বর্ষপূর্তি উপলক্ষ্যে আজ ভারতে 75th Anniversary এডিশন স্কুটার লঞ্চ করেছে Vespa। বরাবরই চমৎকার দেখতে রেট্রো স্টাইলের  স্কুটার বাজারে আনার জন্য পরিচিত ব্র্যান্ডটি, এবং সেই দিক থেকে তাদের মর্ডান স্কুটারের ক্ষেত্রেও কোনওপ্রকার বিচ্যুতি লক্ষ্য করা যায়নি। ভেসপা-র নতুন স্পেশাল এডিশন স্কুটারের বহিরাঙ্গে লেগেছে সুন্দর ছোঁয়া। রেট্রো স্টাইলের স্কুটারের সৌন্দর্য একধাক্কায় বেড়ে গেছে অনেকখানি।

Vespa 75th Anniversary স্কুটারের ডিজাইন

স্ট্যান্ডার্ড LX 125 ও VXL 150 স্কুটারের চেয়ে Vespa 75th স্পেশাল এডিশন স্কুটারের ডিজাইনে বেশ কিছু অদলবদল করা হয়েছে। যেমন – নতুন মেটালিক ইয়েলো পেইন্ট স্কিমে রাঙিয়ে তোলা হয়েছে নতুন স্কুটারটিকে। এর পিছনের দিকে গোল লেদার ব্যাগ দেওয়া হয়েছে, একঝলকে যা স্পেয়ার হুইল বলে ভ্রম হবে। “৭৫’ সংখ্যাটি সাইড প্যানেল এবং মাডগার্ডে দেখা যাবে। আবার সামনের স্টোরেজ কমপার্টমেন্টের উপরে ‘৭৫’ ব্যাজিং দেওয়া হয়েছে।

Vespa 75th Anniversary এডিশন স্কুটারে ডায়মন্ড কাট ফিনিশ-সহ গ্রে রঙের অ্যালোয় হুইলস রয়েছে। রেগুলার ভার্সনের মতো এর সিট লেদারের। এছাড়া রিয়ার ভিউ মিরর, ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, রিয়ার লাগেজ র‌্যাক অ্যাক্সেসরি, এগজস্টের উপরে রয়েছে ক্রোম ফিনিশ।

Vespa 75th Anniversary স্কুটারের ইঞ্জিন

দু’ধরনের ইঞ্জিন অপশনে পাওয়া যাবে Vespa 75th Anniversary এডিশন স্কুটার। প্রথমটিতে আছে ১২৫ সিসি-র ইঞ্জিন, যার আউটপুট যথাক্রমে ৯.৯২ পিএস ও ৯.৬০ এনএম। আর দ্বিতীয়টিতে আছে ১০.৪৭ পিএস ও ১০.৬ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম ১৫০ সিসি-র ইঞ্জিন। অতিরিক্ত ফিচার হিসেবে ১৫০ সিসি ইঞ্জিন ভ্যারিয়েন্টে মিলবে এলইডি হেডলাইট, ডিস্ক ব্রেক (ফ্রন্ট), ও সিঙ্গেল চ্যানেল এবিএস।

Vespa 75th Anniversary স্কুটারের দাম

ভেসপার স্পেশাল মডেলের ১২৫ সিসি ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১,২৫,৯৬৬ টাকা। অন্যদিকে, ১৫০ সিসি মডেলটি কিনতে গেলে ১,৩৯,০৯০ টাকা পর্যন্ত খরচ করতে হবে (এক্স-শোরুম)৷ ৫,০০০ টাকা দিয়ে ভেসপার ডিলারশিপ এবং ভেসপার ওয়েবসাইটে স্পেশাল এডিশন স্কুটার বুকিং করতে পারবেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন