বাজার কাঁপাতে শীঘ্রই আসছে BS6 Honda Livo

গতকালই ভারতের অন্যতম অটোকার কোম্পানি Honda তাদের Grazia BS6 স্কুটার লঞ্চ করেছিল, ফের কোম্পানিটি নতুন গাড়ি বাজারে আনার জন্য প্রস্তুতি নিচ্ছে বলে খবর সামনে এসেছে।…

গতকালই ভারতের অন্যতম অটোকার কোম্পানি Honda তাদের Grazia BS6 স্কুটার লঞ্চ করেছিল, ফের কোম্পানিটি নতুন গাড়ি বাজারে আনার জন্য প্রস্তুতি নিচ্ছে বলে খবর সামনে এসেছে। যদিও এই গাড়িটির নাম কোম্পানির তরফে এখনও সামনে আনা হয়নি, তবে হোন্ডার দ্বারা কিছু দিন আগে পোস্ট করা একটি ভিডিও টিজারকে সত্যি মানলে, এই গাড়ির নাম BS6 Honda Livo (BS4 Honda Livo এর আপগ্রেড ভার্সন) হবে বলে মনে করা হচ্ছে।

এই টিজারের মাধ্যমে গাড়ির মডেলের নাম ও বিশেষত্ব জানা গেলেও ভারতে লঞ্চের তারিখ এখন‌ও অপ্রকাশিত। যদিও ‘শীঘ্র‌ই আসছে'(কামিং সুন) এই ট্যাগটি ই বাইক প্রেমীদের উচ্ছ্বসিত করার জন্য যথেষ্ট। চলুন Honda Livo এর BS6 ভার্সন সম্পর্কে আরও কিছু তথ্য জেনে নেই।

বৈশিষ্ট্য :

আসন্ন Honda BS6 লিভো বাইকটি পূর্বসূরিদের মতোই সামগ্রিক চেহারায় আকর্ষণীয়তা ধরে রাখবে বলে টিজারে দেখানো হয়েছে। বাইকের গোটা বডি জুড়ে ছদ্ম রেখা গুলি নতুনত্ব এনেছে। বিশেষ বৈশিষ্ট্য হিসেবে এতে হ্যালোজেন হেডলাইট, ইঞ্জিন কিল স্যুইচ, নতুন ডিজিটাল পার্ট, পার্ট অ্যানালগ ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার প্রভৃতির সুবিধা থাকবে।

এছাড়াও ইন্সট্রুমেন্ট ক্লাস্টারে জ্বালানী স্তর, পরিষেবা অনুস্মারক, মোট দূরত্ব প্রভৃতি তথ্য সরবরাহ করতে বামদিকে একটি অ্যানোলোজ স্পিডোমিটার এবং ডানদিকে একটি ডিজিটাল স্ক্রিনের ব্যবস্থা রয়েছে।

১০৯.৫১ সিসি, এয়ার কুলড, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন সহ নতুন Livo বাইকটি আগের মতো মাইলেজ দেবে, তবে কিছু আপগ্রেড করা হয়েছে এতে। একটি ফোরস্পিড গিয়ারবক্সে যুক্ত, বিএসফোর অবতারের ইঞ্জিনটি ৯.৩০ এনএম এর পিক টর্কের সাহায্যে সর্বাধিক ৮.৭ বিএইচপি পাওয়ার সাফল্য অর্জন করে। তবে, বিএসসিক্স এ আপগ্রেড হওয়ার ফলে ইঞ্জিনের আউটপুটটিতে কিছুটা পরিবর্তন হতে পারে।

বাইকটি কবে বাজারে আসবে?

এই বাইকটিকে‌ কবে বিক্রয়ের জন্য আনা হচ্ছে সে খবর যদিও এখন‌ও অজানা। তবে হন্ডার উদ্যম প্রস্তুতি দেখে বিশ্বাসের সঙ্গে বলা যায় যে কম সময়ের মধ্যে বাজার কাঁপাবে এই বাইক। হোন্ডা লিভো বিএসফোর মডেলের তুলনায় বিএসসিক্স এর মূল্য বেশী হতে চলেছে, তবে আশা রাখা যায় যে মূল্য খুব বেশি করা হবেনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *