Xiaomi Mi Pad 5-র সাথে ১৫ সেপ্টেম্বর লঞ্চ হতে পারে Mi 11T সিরিজ, ফিচার জেনে নিন

শাওমি আজ একটি গ্লোবাল লঞ্চ ইভেন্টের ঘোষণা করেছে। আগামী ১৫ সেপ্টেম্বর এই নতুন প্রোডাক্ট লঞ্চ ইভেন্টটি অনুষ্ঠিত হতে চলেছে। ওই দিন কী কী ডিভাইস উন্মোচিত…

শাওমি আজ একটি গ্লোবাল লঞ্চ ইভেন্টের ঘোষণা করেছে। আগামী ১৫ সেপ্টেম্বর এই নতুন প্রোডাক্ট লঞ্চ ইভেন্টটি অনুষ্ঠিত হতে চলেছে। ওই দিন কী কী ডিভাইস উন্মোচিত করা হবে, তা অবশ্য শাওমির তরফে জানানো হয়নি। তবে অনুমান করা হচ্ছে, ওই দিন Mi Pad 5 সিরিজের (চীনে ইতিমধ্যেই লঞ্চ হয়েছে) ট্যাবের গ্লোবাল লঞ্চের ঘোষণা করা হবে. সেইসঙ্গে অঘোষিত Mi 11T ফ্ল্যাগশিপ সিরিজের ওপর‌ থেকেও পর্দা সরানো হতে পারে।

উল্লেখ্য, আগে গিজমোচীনার রিপোর্টে বলা হয়েছিল, সামনের মাসে ইউরোপে Mi Pad 5 সিরিজের ঘোষণা হতে পারে। এখন সেই দিনটি ১৫ সেপ্টেম্বর বলেই মনে হচ্ছে। আবার ট্যাবলেট লাইনআপের সঙ্গে নতুন Mi 11T সিরিজের স্মার্টফোন লঞ্চ করতে পারে শাওমি।

Mi Pad 5 সিরিজ স্পেসিফিকেশন

Mi Pad 5 ও Mi Pad Pro ট্যাবলেটে রয়েছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট ১১ ইঞ্চি এলসিডি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। Mi Pad 5 কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬০ প্রসেসর সহ এসেছে। অপরদিকে, Mi Pad 5 Pro ও এর 5G ভ্যারিয়েন্টে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর।

পাওয়ার ব্যাকআপের জন্য Mi Pad 5 ট্যাবে পাওয়া যাবে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৮,৭২০ এমএএইচ ব্যাটারি। আবার Mi Pad 5 Pro এসেছে ৮,৬০০ এমএএইচ ব্যাটারি সহ, যার সাথে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

Mi 11T স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

দু’টি ভ্যারিয়েন্টে আসতে পারে এই ফোন৷ বেস ও প্রো। রিপোর্ট অনুসারে শাওমি এমআই ১১টি ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের OLED ডিসপ্লে থাকবে এবং ফোনটি মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ প্রসেসর দ্বারা চলবে। আবার ফটোগ্রাফির জন্য এতে পাওয়া যাবে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা।

অন্যদিকে শাওমি এমআই ১১টি প্রো ফোনেও দেখা যাবে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের OLED প্যানেল। এই ফোনে ব্যবহার করা হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর। আবার এতে পাওয়ার ব্যাকআপের জন্য ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে, যার সাথে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন