নিশ্চিত! Redmi 10 Prime ফোনে থাকবে নতুন Mediatek Helio G88 প্রসেসর

Redmi 10 Prime আগামী ৩ সেপ্টেম্বর ভারতে লঞ্চ হতে চলেছে। তবে তার আগে কোম্পানির তরফে ফোনটির মুখ্য ফিচারগুলি টিজ করা হচ্ছে। সম্প্রতি শাওমি ইন্ডিয়ার ম্যানেজিং…

Redmi 10 Prime আগামী ৩ সেপ্টেম্বর ভারতে লঞ্চ হতে চলেছে। তবে তার আগে কোম্পানির তরফে ফোনটির মুখ্য ফিচারগুলি টিজ করা হচ্ছে। সম্প্রতি শাওমি ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর এবং গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট, মনু কুমার জৈন নিশ্চিত করেছেন, Redmi 10 Prime ফোনটি Mediatek Helio G88 প্রসেসর সহ আসবে। উল্লেখ্য, এই একই প্রসেসর চলতি মাসের শুরুতে মালয়েশিয়ায় লঞ্চ হওয়া, Redmi 10 ফোনেও ব্যবহার করা হয়েছিল, এবং Redmi 10 Prime এই ফোনেরই রিব্র্যান্ডেড ভার্সন হবে বলে অনুমান করা হচ্ছে।

জৈন একটি ছবির মাধ্যমে রেডমি ১০ প্রাইম ফোনে মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর থাকার বিষয়টি নিশ্চিত করেছেন। পাশাপাশি তিনি বলেছেন, আসন্ন ফোনটি রেডমি ৯ প্রাইম ও রেডমি ৯ পাওয়ার এর আপগ্রেড মডেল হবে।

https://twitter.com/manukumarjain/status/1431146566279172097

Redmi 10 Prime এর স্পেসিফিকেশন ও দাম (সম্ভাব্য)

যেহেতু রেডমি ১০ প্রাইম ফোনটি রেডমি ১০ এর রিব্র্যান্ডেড সংস্করণ হবে, তাই এদের স্পেসিফিকেশনের মধ্যে কোনো পার্থক্য থাকবে না বলেই মনে হয়। সেক্ষেত্রে আপকামিং এই ফোনে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) অ্যাডাপ্টিভসিঙ্ক পাঞ্চ হোল ডিসপ্লে দেখা যাবে। এতে ব্যবহার করা হবে মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর।ফোনটি চলবে অ্যান্ড্রয়েড ১১-ভিত্তিক এমআইইউআই ১২.৫ কাস্টম স্কিনে।

ক্যামেরার কথা বললে, Redmi 10 Prime ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। এই ক্যামেরাগুলি হল ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। ফোনের সামনে পাঞ্চ হোল কাট আউটের মধ্যে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যেতে পারে।

আবার ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ আসতে পারে, যার সঙ্গে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং এবং ৯ ওয়াট রিভার্স চার্জিং সাপোর্ট করবে। Redmi 10 Prime ফোনে সিকিউরিটির জন্য সাউড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হবে। ভারতে এই ফোনের দাম ১১,০০০ টাকা থেকে শুরু হতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন