Elon Mask: আপনি কি এলিয়েন? এলন মাস্কের উত্তরে হাসির রোল নেটপাড়ায়

Tesla-র সিইও এলন মাস্কের (Elon Musk) যে টুইটারে ফলোয়ার সংখ্যা কম নয় তা আমরা কমবেশি সবাই জানি। এর আগে তাঁর টুইটারে করা প্রচুর বিতর্কিত মন্তব্যের…

Tesla-র সিইও এলন মাস্কের (Elon Musk) যে টুইটারে ফলোয়ার সংখ্যা কম নয় তা আমরা কমবেশি সবাই জানি। এর আগে তাঁর টুইটারে করা প্রচুর বিতর্কিত মন্তব্যের খবর প্রকাশ্যে এসেছে। তবে তিনি সবসময় কেবল তাঁর টুইটের মাধ্যমে বিতর্কের সৃষ্টিই করেন না, বরং তাঁর ভক্ত এবং সমালোচকদের সাথে মজাদার ঠাট্টা-তামাশায়ও লিপ্ত হন। সম্প্রতি যখন একজন টুইটার ব্যবহারকারী জানতে চান যে এলন মাস্ক একজন এলিয়েন কি না, তখন তিনি অত্যন্ত সাবলীলভাবে প্রশ্নটিকে গ্রহণ করে মজাদার ভঙ্গিমায় উত্তর দেন। ব্যবহারকারী মাস্কের একটি ছোটো ভিডিও পোস্ট করেছেন, যেখানে তাঁকে পদার্থবিজ্ঞান, দর্শন এবং এলিয়েনদের সম্পর্কে কথা বলতে দেখা যায়।

যদিও এরকম অদ্ভুত প্রশ্ন করার জন্য টুইটার ব্যবহারকারীটির বিশেষ কোনো দোষ নেই। কারণ ওই ভিডিওটিতে টেসলার সিইও-কে এলিয়েন প্রসঙ্গে এই ধরনের মন্তব্য করতেই শোনা যায়। তিনি ভিডিওতে প্রথমে প্রশ্নসূচক ভঙ্গিমায় বলেন, “এলিয়েনরা কোথায়?” এবং তারপরে কয়েক মিনিট পরে আবার নিজেই বলেন, “হয়তো তারা আমাদের মধ্যেই রয়েছে, আমিই জানি না।”

তারপরে তিনি মজা করে বলেন, “কিছু লোক মনে করে আমি একজন এলিয়েন!”, যদিও পরে বলেন যে এটা সত্যি নয়। তাঁর এই মজাদার মন্তব্যের সুবাদেই টুইটার ব্যবহারকারীর মনে এই অদ্ভুত প্রশ্নের আবির্ভাব ঘটে। তিনি টুইটারে এলন মাস্ককে সটান জিজ্ঞেস করে বসেন, “@elonmusk কি এলিয়েন?” (“Is @elonmusk an alien?”), যার উত্তরে টেসলার সিইও জবাব দেন, “অবশ্যই” (“Ofcourse”)।

এলন মাস্ক ও সংশ্লিষ্ট ব্যবহারকারীর এই কথোপকথন টুইটারমহলে ব্যাপক সাড়া ফেলেছে এবং বিশ্বব্যাপী ইউজারদের প্রতিক্রিয়ার বন্যা বয়ে গেছে। একজন টুইটার ব্যবহারকারী লিখেছেন, “হয়তো আমরা সবাই এলিয়েন থেকে বিবর্তিত হয়েছি। আমাদের মধ্যে কেউ কেউ অন্যদের চেয়ে উচ্চতর চেতনা এবং শক্তিশালী দৃষ্টিসম্পন্ন। আমরা যেমন এলিয়েন সম্পর্কে ব্যাপকভাবে কৌতূহলী, তেমনি অন্যান্য গ্রহের এলিয়েনরাও হয়তো জানতে আগ্রহী যে মানুষ সত্যিই আসল কি না এবং অন্যান্য কোনো গ্রহে মানুষের অস্তিত্ব আছে কি না।” যদিও SteamyBook নামে পরিচিত আরেকজন ব্যবহারকারী লিখেছেন, “আমি এটা জানতাম। আমাদের দুনিয়ায় উচ্চমানের মস্তিষ্কসম্পন্ন একাধিক মানুষ থাকা সত্ত্বেও কেবল একজন ভিনগ্রহীই আমাদের মহাকাশে নিয়ে যাওয়ার ক্ষমতা রাখবে।”

প্রসঙ্গত উল্লেখ্য যে, সম্প্রতি Tesla-র সিইও এলন মাস্ক জানিয়েছেন যে, তারা এখন একটি হিউম্যানয়েড রোবট (humanoid robot) নিয়ে কাজ করছে। রোবটের প্রোটোটাইপটি আগামী বছরের কোনও এক সময় নির্মিত হবে। মাস্ক বলেছেন যে, টেসলা বট (Tesla Bot) নামক হিউম্যানয়েড রোবটটি বাইরের জগতে নেভিগেট করার জন্য টেসলা ভেহিকেলে ব্যবহৃত বিভিন্ন টুল ব্যবহার করবে, যার মধ্যে রয়েছে সেন্সর, ক্যামেরা প্রভৃতি। Tesla-র প্রথম AI day-তে মাস্ক বলেছিলেন যে, রোবট তৈরি করা টেসলার জন্য একটি যৌক্তিক পরবর্তী পদক্ষেপ। তাঁর মতে, Tesla এমন এক রোবট নির্মাণ করতে চায় যা মানুষের শারীরিক পরিশ্রমকে অনেকটা কমিয়ে আনতে সাহায্য করবে এবং এটি ব্যবহার করাও নিরাপদ হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন