Realme 8s 5G, Realme 8i আগামী সপ্তাহে ভারতে লঞ্চ হচ্ছে, কী ফিচার থাকবে জেনে নিন

গতকালই শোনা গিয়েছিল Realme 8s 5G (রিয়েলমি ৮এস ৫জি) ও Realme 8i (রিয়েলমি ৮আই) নামক দুটি নতুন স্মার্টফোন শীঘ্রই ভারতে আসবে। কিন্তু এই ‘শীঘ্র’-র অর্থ…

গতকালই শোনা গিয়েছিল Realme 8s 5G (রিয়েলমি ৮এস ৫জি) ও Realme 8i (রিয়েলমি ৮আই) নামক দুটি নতুন স্মার্টফোন শীঘ্রই ভারতে আসবে। কিন্তু এই ‘শীঘ্র’-র অর্থ যে আগামী সপ্তাহ – তা বোধহয় আঁচ করা যায়নি! আসলে বিগত কয়েক সপ্তাহ ধরে চর্চা চলার পর আজ বৃহস্পতিবার, চীনা স্মার্টফোন ব্র্যান্ডটি ঘোষণা করেছে যে, আগামী ৯ই সেপ্টেম্বর ভারতের বাজারে লঞ্চ হবে Realme 8s 5G ও Realme 8i। অর্থাৎ আর হাতে গোনা কয়েকদিন পেরোলেই, বাজারে Realme 8, Realme 8 Pro এবং Realme 8 5G-এর পাশাপাশি আরো নতুন দুটি Realme 8 সিরিজের ফোন উপলব্ধ হতে চলেছে। উল্লেখ্য, আসন্ন এই ফোন দুটির রেন্ডার সহ স্পেসিফিকেশন কয়েকদিন আগেই ফাঁস হয়েছিল।

Realme 8s 5G এবং Realme 8i-এর লঞ্চ ইভেন্ট

ভারতে রিয়েলমি ৮এস ৫জি এবং ৮আই ফোন লঞ্চ করার লক্ষ্যে, জনপ্রিয় স্মার্টফোন নির্মাতাটি আগামী ৯ তারিখ দুপুর সাড়ে ১২টায় একটি ভার্চুয়াল ইভেন্টের আয়োজন করেছে। এই ইভেন্টে সংস্থার অফিসিয়াল ইউটিউব চ্যানেল ও সোশ্যাল মিডিয়া পেজ থেকে দেখা যাবে।

Realme 8s 5G-এর সম্ভাব্য স্পেসিফিকেশন

রিয়েলমি ৮এস ৫জি ফোনে ৯০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৫ ইঞ্চি এলসিডি ডিসপ্লে এবং অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক রিয়েলমিইউআই ২.০ কাস্টম স্কিন দেখা যাবে বলে আশা করা হচ্ছে। ফটোগ্রাফির জন্য এতে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সরযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকবে।

অন্যদিকে হার্ডওয়্যার ফ্রন্টে, ফোনটি ৫জি সাপোর্টযুক্ত মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ প্রসেসর সহ আসবে। আবার রিয়েলমি ৮এস ৫জি ৮ জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যেতে পারে। পাওয়ার ব্যাকআপের জন্য এই রিয়েলমি ফোনে ৩৩ ওয়াট ডার্টচার্জ ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে।

Realme 8i সম্ভাব্য স্পেসিফিকেশন

এ সপ্তাহের গোড়ার দিকে কোম্পানির তরফে নিশ্চিত করা হয়েছে যে, রিয়েলমি ৮আই ফোনটি মিডিয়াটেক হেলিও জি৯৬ প্রসেসর সহ আসবে। এছাড়া জল্পনা রয়েছে এই ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৫৯ ইঞ্চির ফুল এইচডি+ ডিসপ্লে দেখা যাবে। ফোনটি ৪ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সহ আসতে পারে।

ফটোগ্রাফির জন্য রিয়েলমি ৮আই ফোনের পিছনে থাকতে পারে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ২ মেগাপিক্সেল পোট্রেট ক্যামেরা, ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। আবার এতে দেওয়া হতে পারে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক রিয়েলমিইউআই ২.০ ওএস দ্বারা চালিত হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন