Apple, Samsung, OnePlus, Vivo, Realme-র এই স্মার্টফোন, ইয়ারবাড ও ট্যাবলেট সেপ্টেম্বরে লঞ্চ হবে

সেপ্টেম্বর মাসে যেন প্রোডাক্ট লঞ্চের ধুম লাগতে চলেছে। কারণ, টেক জায়ান্ট Apple থেকে শুরু করে Realme, Reliance Jio, OnePlus, Samsung, Asus – একাধিক ব্র্যান্ড চলতি…

সেপ্টেম্বর মাসে যেন প্রোডাক্ট লঞ্চের ধুম লাগতে চলেছে। কারণ, টেক জায়ান্ট Apple থেকে শুরু করে Realme, Reliance Jio, OnePlus, Samsung, Asus – একাধিক ব্র্যান্ড চলতি মাসে তাদের লেটেস্ট গ্যাজেটের ওপর থেকে পর্দা সরাতে চলেছে। ফলে টেকপ্রেমীরা পুরো সেপ্টেম্বর মাস জুড়েই লঞ্চ-উৎসবে মেতে থাকতে চলেছেন। আশা করা হচ্ছে চলতি মাসে Apple iPhone 13 সিরিজ, AirPods 3, OnePlus 9RT, Asus Zenfone 8 স্মার্টফোন সহ আরো অনেকগুলি গ্যাজেট বাজারে পা রাখবে‌। আজ আমার এই প্রতিবেদনে সেপ্টেম্বর মাসে লঞ্চ হতে পারে এমন কিছু আপকামিং স্মার্টফোন, ইয়ারবাড ও ট্যাবলেটের প্রসঙ্গে আপনাদের জানাবো।

সেপ্টেম্বর মাসে লঞ্চ হতে চলা প্রোডাক্টের তালিকা

Apple iPhone 13 series

প্রতি বছরের মতো এবারও অ্যাপল তাদের নেক্সট জেনারেশন আইফোন সিরিজ সেপ্টেম্বর মাসে লঞ্চ করতে চলেছে। যদিও লঞ্চ তারিখ সম্পর্কে সংস্থার তরফ থেকে নিশ্চিত করে কোনো তারিখ জানানো হয়নি। তবে সম্প্রতি ফাঁস হওয়া কিছু রিপোর্টে, ১৪ই সেপ্টেম্বর আইফোন ১৩ সিরিজের ওপর থেকে পর্দা সরানো হবে বলে দাবি করা হয়েছে।

iPhone 13 সিরিজের অধীনে – iPhone 13 mini, iPhone 13, iPhone 13 Pro এবং iPhone 13 Pro Max লঞ্চ হতে পারে। নতুন আইফোন সিরিজে A15 বায়োনিক চিপসেট, বড়ো ক্যামেরা মডিউল, উন্নত রিয়ার সেন্সর, ছোট নচ এবং আরো শক্তিশালী ব্যাটারি থাকতে পারে। তদুপরি, সিরিজের প্রো ভ্যারিয়েন্টে হাই-রিফ্রেশ রেট যুক্ত ডিসপ্লে প্যানেল দেখা যেতে পারে।

Apple AirPods 3rd generation

দীর্ঘদিন ধরে অ্যাপলের তৃতীয় প্রজন্মের এয়ারপডস লঞ্চ হওয়ার কথা শুনে আসছি আমরা। কিন্তু, লঞ্চের তারিখ সম্পর্কে নিশ্চিত কোনো তথ্যই এখনও পাওয়া যায়নি। যদিও কিছু রিপোর্টে দাবি করা হয়েছে, আগামী ৩০ সেপ্টেম্বর লঞ্চ হতে পারে এয়ারপডস ৩। এটি IPX4 ওয়াটারপ্রুফ সার্টিফাইড হবে। তবে, প্রোডাক্টটির মার্কেটিং নাম নিয়ে ধন্ধে পড়েছে অনেকেই। কারণ, পূর্ববর্তী দুটি মডেল কেবল AirPods নামে লঞ্চ করা হয়েছে।

OnePlus 9RT Smartphone

ওয়ানপ্লাস তাদের টি সিরিজের স্মার্টফোন বরাবরই বছরের তৃতীয় বা চতুর্থ কোয়াটারে লঞ্চ করে থাকে। এই বছরও সংস্থাটি তাদের এই রীতি অব্যাহত রাখবে বলে অনুমান করা হচ্ছে। রিপোর্ট অনুযায়ী, ওয়ানপ্লাস ৯ সিরিজের টি ভার্সনের আপকামিং স্মার্টফোন, ওয়ানপ্লাস ৯আরটি নামে এই মাসেই লঞ্চ করা হবে। এই স্মার্টফোনে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে।

OnePlus Buds Lite TWS Earbuds

সম্প্রতি লঞ্চ হওয়া ওয়ানপ্লাস বাডস প্রো ইয়ারবাডের, ‘টোনড ডাউন’ ভার্সন রূপে ওয়ানপ্লাস, বাডস লাইট ইয়ারবাড নিয়ে আসতে পারে এই মাসে। রিপোর্টে দাবি করা হয়েছে যে, এই আপকামিং ইয়ারবাড অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশন (ANC) ফিচার সহ আসবে। আর এই ডিভাইসের দাম তুলনামূলক ভাবে কম রাখা হতে পারে।

JioPhone Next Smartphone

জিওফোন নেক্সট আগামী ১০ই সেপ্টেম্বর লঞ্চ হবে। এটি ভারতের সবচেয়ে সাশ্রয়ী মূল্যের ৪জি অ্যান্ড্রয়েড স্মার্টফোন হবে বলে অনুমান করা হচ্ছে। জিও এবং গুগলের যৌথ উদ্যোগে তৈরি এই স্মার্টফোনে, এন্ট্রি-লেভেল কোয়ালকম চিপ, ১৩ মেগাপিক্সেল রিয়ার সেন্সর, ৮ মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং ক্যামেরা, ২ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকবে। এছাড়া, এই আপকামিং ফোনের ডিফল্ট ক্যামেরা অ্যাপ হবে গুগল ক্যামেরা গো (Google Camera Go)।

Vivo X70 Smartphone Series

ভিভো এক্স৭০ সিরিজ এই মাসে আন্তর্জাতিক বাজারে লঞ্চ করা হবে। এই সিরিজের অধীনে তিনটি মডেল আসতে পারে – Vivo X70, Vivo X70 Pro এবং Vivo X70 Pro+। সংস্থাটি জানিয়েছে তাদের এই তিনটি স্মার্টফোনে নিজস্ব ইমেজ সেন্সর থাকবে।

Asus Zenfone 8 Smartphone

আসুস জেনফোন ৮ স্মার্টফোন হয়তো এই মাসেই ভারতে লঞ্চ হবে। ইতিমধ্যেই ফোনটি গ্লোবাল মার্কেটে পা রেখেছে। আসুসের আপকামিং ফ্ল্যাগশিপ স্মার্টফোন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত ৫.৯ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ এসওসি, ১৬ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ এসেছে।

​Samsung Galaxy S21 FE 5G Smartphone

স্যামসাং, চলতি মাসে গ্যালাক্সি এস২২-এর ‘ফ্যান’ এডিশন, গ্যালাক্সি এস২১ এফই ৫জি লঞ্চ করতে পারে। স্মার্টফোনটির ইউজার ম্যানুয়ালের ছবি ইতিমধ্যেই অনলাইনে ফাঁস হয়েছে। যার থেকে জানা যাচ্ছে, এটি IP68 রেটিং প্রাপ্ত হবে। ফলে জল আর ধুলো রোধী হবে এই হ্যান্ডসেটটি। এতে হাই-রিফ্রেশ রেট যুক্ত ডিসপ্লে দেখা যেতে পারে।

Realme 8i Smartphone

রিয়েলমি ৮আই স্মার্টফোনটি ৯ই সেপ্টেম্বর মার্কেটে পা রাখবে। একে রিয়েলমি ৭আই -এর সাক্সেসর হিসাবে নিয়ে আসা হবে। রিয়েলমি ৮আই মিডিয়াটেক জি৯৬ এসওসি সহ আসবে। উক্ত স্মার্টফোনে ১২০ হার্টজ ডিসপ্লে রিফ্রেশ রেট, ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ, বড়ো ব্যাটারি থাকবে।

Realme 8s Smartphone

রিয়েলমি ৮আই স্মার্টফোনের সাথে রিয়েলমি ৮এস -ও লঞ্চ হবে আগামী ৯ই সেপ্টেম্বর। এটি বিশ্বের প্রথম মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ চিপসেট চালিত স্মার্টফোন হবে। সম্প্রতি ফাঁস হওয়া রিপোর্ট অনুযায়ী, রিয়েলমি ৮ এস ফোনে ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ, ৯০ হার্টজ ডিসপ্লে রিফ্রেশ রেট এবং ৮ জিবি র‍্যাম থাকতে পারে।

Realme Pad Tablet

আগামী ৯ই সেপ্টেম্বর রিয়েলমি ৮আই ও রিয়েলমি ৮এস এর সাথে রিয়েলমির প্রথম ট্যাবলেট, রিয়েলমি প্যাড লঞ্চ হতে পারে। এতে বড় ব্যাটারি থাকবে বলে আশা করা যায়। পাশাপাশি রিয়েলমি প্যাড ১০.৪ ইঞ্চির ডিসপ্লে এবং মিডিয়াটেক প্রসেসর সহ আসবে বলে বলে জানা গেছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন